বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > গোল বাতিল হওয়ায় ক্ষুব্ধ ফ্রান্স, তিউনিশিয়ার কাছে লজ্জার হারের পর নালিশ ফিফায়

গোল বাতিল হওয়ায় ক্ষুব্ধ ফ্রান্স, তিউনিশিয়ার কাছে লজ্জার হারের পর নালিশ ফিফায়

গোল বাতিল নিয়ে ফ্রান্সের নালিশ ফিফার কাছে।

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম দু'টি ম্যাচ দাপটের সঙ্গে জেতে ফ্রান্স। কিন্তু গ্রুপের শেষ ম্যাচে তিউনিশিয়ার কাছে তারা হেরে বসে থাকে। আর এই ম্যাচেই গোল বাতিল হয় আঁতোয়া গ্রিজম্যানের। আর এই গোল বাতিল হওয়া নিয়েই যত ক্ষোভ।

তিউনিশিয়ার কাছে হারটা হজম করতে পারছে না ফ্রান্স। আর তারই জেরে ফিফার কাছে গোল বাতিলের জন্য নালিশ করে বসল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। এই বার বিশ্বকাপে ভারের সাহায্য নিয়ে আফসাইডের কারণে বহু গোল, পেনাল্টি বাতিল হচ্ছে। সে রকমই তিউনিশিয়ার বিরুদ্ধে গোল বাতিল হয় ফ্রান্সের। আর তিউনিশিয়ার বিরুদ্ধে লজ্জাজনক ভাবে হারটা হজম করতে না পেরেই, ফিফার দ্বারস্থ হল ফ্রান্স। ম্যাচ শেষ হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ফিফার কাছে অভিযোগ জানানো যায়। নির্ধারিত সময়েই অভিযোগ জানানো হয়েছে বলে দাবি করেছে ফ্রান্স।

আরও পড়ুন: হেরেও শীর্ষে ফ্রান্স, নকআউটে অজিরা,ছিটকে গেল ডেনমার্ক-তিউনিশিয়া

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম দু'টি ম্যাচ দাপটের সঙ্গে জেতে ফ্রান্স। কিন্তু গ্রুপের শেষ ম্যাচে তিউনিশিয়ার কাছে তারা হেরে বসে থাকে। আর এই ম্যাচেই গোল বাতিল হয় আঁতোয়া গ্রিজম্যানের। আর এই গোল বাতিল হওয়া নিয়েই যত ক্ষোভ। রেফারির গোল বাতিলের সিদ্ধান্তে কড়া মনোভাব নিয়েছে ফরাসি শিবির। তারা সোজা গিয়ে ফিফাকে অভিযোগ জানিয়েছে। ফ্রান্সের দাবি, রেফারি অন্যায় ভাবে তাদের গোল বাতিল করেছেন। আসলে ২০১৪-তে শেষ বার বিশ্বকাপে হেরেছিল ফ্রান্স। কোয়ার্টারে ফাইনালে জার্মানির কাছে হারতে হয় ০-১ গোলে। রাশিয়া বিশ্বকাপে সবক’টি ম্যাচেই অপরাজিত ছিল তারা। ফের ২০২২ সালে তারা তিউনিশিয়ার বিরুদ্ধে হারল।

আরও পড়ুন: নকআউটে কাদের মুখোমুখি হবেন মেসিরা?ফ্রান্সের প্রতিপক্ষ কে?দেখুন সূচি

বৃহস্পতিবারই ফ্রান্স ফুটবল সংস্থা বিবৃতি দিয়ে জানিয়ে দেয়, গ্রিজম্যানের গোল ‘অযাচিতভাবে বাতিল’ করা হয়েছে। তবে ব্যাখ্যা দেওয়া হয়নি। তবু ফ্রান্স শিবিরে কান পাতলে শোনা যাচ্ছে, রেফারি কঙ্গারের উপরে বেশি ক্ষুব্ধ তারা। গোলের পর সেন্টার সার্কেলে বল এনে খেলা আবার শুরু করে দিয়েছিলেন রেফারি। তার পরেই ম্যাচ শেষের বাঁশি বাজিয়ে দেন। এর পরেই ম্যাচে হস্তক্ষেপ করে ‘ভার’ এবং ফ্রান্সের গোল বাতিল করে দেওয়া হয়। ম্যাচ শেষ করে দেওয়ার পরেই কী ভাবে গোল বাতিল করা যায়, সেটা নিয়েই আপত্তি জানিয়েছে ফ্রান্স।

আসলে শেষ ষোলোর লড়াইয়ের আগে পচা শামুকে পা কাটে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। আর এটাই তারা হজম করতে পারছে না। তিউনিশিয়ার বিরুদ্ধে খেলতে নামার আগেই প্রি-কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে গিয়েছিল ফ্রান্সের। তাই দলে অনেক বদল করেছিলেন ফরাসি কোচ দিদিয়ের দেশঁ। তারই খেসারত সম্ভবত দিতে হল ফ্রান্সকে। তবে ৮ বছর পর এই হার হজম হচ্ছে না ফরাসিদের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? রবিবার ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন ঘূর্ণাবর্তের জেরে রবিতে বৃষ্টি বাংলার ৪ জেলায়, শুক্র পর্যন্ত কোথায় কোথায় বর্ষণ? ডিভোর্স জল্পনায় জল! ১৭ তম বিবাহবার্ষিকীতে রোম্যান্টিক ফ্রেমে অভিষেক-ঐশ্বর্য আগামিকাল রবি প্রদোষ ব্রত, এইভাবে করুন ভোলেনাথকে প্রসন্ন, সব সমস্যা হবে দূর Mirza: ১ম সপ্তাহে কত আয় করল মির্জা? বুক চিতিয়ে ঘোষণা ‘নন-সুপারস্টার’ অঙ্কুশের মণিপুরের ১১টি বুথে ফের ভোটের নির্দেশ কমিশনের, দাবি তুলেছিল কংগ্রেস ভোটের দিন বন্ধ চা বাগানে জমিয়ে মাংস ভাত খাওয়ালেন তৃণমূল নেতা, মেনুতে আর কী কী? মোহনবাগান তাঁবুতে কেন ১৫ ঘণ্টা থাকবে ISL শিল্ড? বিরক্ত একাংশ, 'সুখবর' দেবাশিসের ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH নিউজিল্যান্ড যেন সস্তার খোরাক! হরির লুটের মতো উইকেট তুলে বিধ্বস্ত করল পাকিস্তান

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.