বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA World Cup: কাতার বিশ্বকাপে ব্রাজিল ম্যাচে গ্যালারিতে এক ফ্রেমে চার কিংবদন্তি, উচ্ছ্বসিত সমর্থকরা

FIFA World Cup: কাতার বিশ্বকাপে ব্রাজিল ম্যাচে গ্যালারিতে এক ফ্রেমে চার কিংবদন্তি, উচ্ছ্বসিত সমর্থকরা

ব্রাজিল ফুটবলের চার কিংবদন্তি। ছবি টুইটার

চার তারকাই ব্রাজিলের ২০০২ সালের বিশ্বকাপজয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। সোমবার ব্রাজিলের ম্যাচ চলাকালীন ফ্রেমবন্দি হন চার তারকা। সেই ছবি আবার নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন কাকা।

শুভব্রত মুখার্জি: কাতার বিশ্বকাপে দারুণ ফর্মে রয়েছে ব্রাজিল দল। পরপর দুটি ম্যাচ জিতে সেলেকাওরা নক আউট পর্যায়ের টিকিট নিশ্চিত করে ফেলেছে ইতিমধ্যেই। শেষ ম্যাচে তাঁরা সুইজারল্যান্ড দলকে হারিয়েছে ১-০ গোলে। আর সেই ম্যাচেই গ্যালারিতে উপস্থিত ছিলেন ব্রাজিল ফুটবলের চার কিংবদন্তি। এক ফ্রেমে ধরা পড়েন রোনাল্ডো নাজারিও, বিশ্বকাপজয়ী অধিনায়ক কাফু, কিংবদন্তি লেফট ব্যাক তথা 'বানানা কিকের' উদ্ভাবক রবার্টো কার্লোস এবং প্রাক্তন তারকা কাকা। এই চার তারকাকে একসঙ্গে দেখতে পেয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত তাঁদের ভক্তকূল।

প্রসঙ্গত এই চার তারকাই ব্রাজিলের ২০০২ সালের বিশ্বকাপজয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। সোমবার ব্রাজিলের ম্যাচ চলাকালীন ফ্রেমবন্দি হন চার তারকা। সেই ছবি আবার নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন কাকা। উল্লেখ্য সোমবার স্টেডিয়াম ৯৭৪-এ খেলা হয় ব্রাজিল বনাম সুইজারল্যান্ড ম্যাচ। ম্যাচের ৮৩ মিনিটে লিড পায় ব্রাজিল। দুরন্ত ভলিতে গোল করেন কাসিমেরো। ২০০২ সালে ব্রাজিল দল জার্মানিকে হারিয়ে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল।

কাকা সেই ছবিটি সোশ্যাল মিডিয়াতে পোসট করেন। ক্যাপশনে তিনি লেখেন 'দি পেস্টাস (অর্থাৎ পাঁচ বারের চ্যাম্পিন) চিয়ারিং ফর দি হেক্সা (ষষ্ঠ বিশ্বকাপ জয়)।' ছবিটি ইন্সটাগ্রামে পোস্ট করার সঙ্গে সঙ্গে তা ভাইরাল হয়ে যায়। প্রায় ১৪ লাখ মানুষ ইতিমধ্যেই ছবিটি পছন্দ করেছেন। এক অত্যুৎসাহী ব্রাজিল সমর্থক এই ছবিটি দেখে সেই সময়কার ব্রাজিল দলকেই সর্বকালের সেরা বলে বসেন। তিনি লেখেন 'যারা এইসমস্ত কিংবদন্তির খেলা সামনে থেকে দেখছেন। তাঁরা বর্তমান সময়ে খেলতে থাকা ফুটবলারদের এই খেলা দেখে মোটেই খুশি নন।' আরেক ভক্ত লেখেন 'এই দলকে মিস করছি। শুধুই ধামাকা আর কোনও কিছু নেই।'

বন্ধ করুন