বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > আর্জেন্তিনার ডু অর ডাই ম্যাচ, নামছে ফ্রান্স-ডেনমার্কও, দেখুন আজকের খেলার তালিকা

আর্জেন্তিনার ডু অর ডাই ম্যাচ, নামছে ফ্রান্স-ডেনমার্কও, দেখুন আজকের খেলার তালিকা

আর্জেন্তিনার অনুশীলনে লিওনেল মেসি (ছবি-রয়টার্স)

দিনের প্রথম ম্যাচ হবে তিউনিসিয়া ও অস্ট্রেলিয়ার মধ্যে। একই সঙ্গে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে পোল্যান্ড ও সৌদি আরবের দল। এর পর ফ্রান্স এবং তারপর আর্জেন্তিনার ম্যাচটি খেলা হবে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) কাতার বিশ্বকাপে একটি বিশেষ দিন হতে চলেছে। এই বিশ্বকাপে দ্বিতীয়বারের মতো মাঠে নামছে ফ্রান্স ও আর্জেন্তিনা। ফ্রান্স, যারা তাদের উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল, তারা প্রি-কোয়ার্টার ফাইনালে উঠতে শক্তিশালী ডেনমার্কের বিরুদ্ধে জয়ের দিকে তাকিয়ে থাকবে। একই সঙ্গে সৌদি আরবের বিরুদ্ধে শেষ ম্যাচে মর্মান্তিক হারের পর মেক্সিকোর বিপক্ষে পরীক্ষায় নামবে আর্জেন্তিনার দল। দিনের প্রথম ম্যাচ হবে তিউনিসিয়া ও অস্ট্রেলিয়ার মধ্যে। একই সঙ্গে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে পোল্যান্ড ও সৌদি আরবের দল। এর পর ফ্রান্স এবং তারপর আর্জেন্তিনার ম্যাচটি খেলা হবে।

দিনের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া বনাম তিউনিসিয়া মুখোমুখি হবে। অস্ট্রেলিয়া বনাম তিউনিসিয়া ম্যাচটি আল জানুব স্টেডিয়ামে খেলা হবে। অস্ট্রেলিয়া ও তিউনিসিয়ার মধ্যে এখন পর্যন্ত দুটি ম্যাচ হয়েছে। দুজনেই একটি করে জয় পেয়েছেন। তিউনিসিয়ার ফিফা র‌্যাঙ্কিং ৩০ এবং অস্ট্রেলিয়ার র‌্যাঙ্কিং ৩৮। আগের ম্যাচে ডেনমার্ককে গোলশূন্য ড্র করেছিল তিউনিসিয়া। একই সময়ে ফ্রান্সের বিরুদ্ধে ১-৪ গোলে হেরেছে অস্ট্রেলিয়া। দুই দলই টুর্নামেন্টে তাদের প্রথম জয়ের দিকে তাকিয়ে থাকবে।

আরও পড়ুন… ISL 2022-23: আস্থা আছে,দল ঘুরে দাঁড়াবে- হায়দরাবাদের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী ফেরান্দো

এদিকে সৌদি আরব দল, যারা তাদের প্রথম ম্যাচে আর্জেন্তিনাকে পরাজিত করেছিল, তারা টানা দ্বিতীয় ম্যাচে জিততে চাইবে। তাদের সামনে এবার পোল্যান্ডের চ্যালেঞ্জ থাকবে। এডুকেশন সিটি স্টেডিয়ামে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে। দুই দলের মধ্যে এখন পর্যন্ত চারটি ম্যাচ হয়েছে। সবকটি ম্যাচেই জিতেছে পোল্যান্ড। ফিফা র‌্যাঙ্কিং নিয়ে কথা বললে, পোল্যান্ড ২৬তম এবং সৌদি আরব ৫১ তম স্থানে রয়েছে।

৩৪ বছর বয়সী অভিজ্ঞ ফরোয়ার্ড রবার্ট লেভানডোস্কি সৌদি আরবের বিরুদ্ধে গোল করবেন বলে আশা করা হচ্ছে। শেষ ম্যাচে মেক্সিকোর বিপক্ষে গোল করতে পারেননি তিনি। বিশ্বকাপের ইতিহাসে এখন পর্যন্ত একটিও গোল করতে পারেননি তিনি। অন্যদিকে, সৌদি আরবের মিডফিল্ডার সালেম আল-দোসারি আগের ম্যাচে আর্জেন্তিনার বিরুদ্ধে জয়সূচক গোল করে প্রশংসা জিতেছিলেন। তিনি নিজের দুরন্ত পারফর্ম দিয়ে সবার মন জয় করে নিয়েছেন তিনি। এখন পোল্যান্ডের বিপক্ষেও দোসারি তার দুর্দান্ত ফর্ম ধরে রাখতে চাইবেন।

আরও পড়ুন… Cristiano Ronaldo Viral Video in FIFA WC: আন্ডারপ্যান্টে হাত ঢুকিয়ে কী বের করে খেলেন ওটা রোনাল্ডো? ভাইরাল CR7-এর ভিডিয়ো

সপ্তম দিনের তৃতীয় ম্যাচটি হবে ফ্রান্স ও ডেনমার্কের মধ্যে। শনিবার ডেনমার্কের বিরুদ্ধে অলিভিয়ের গিরুড যদি জাল খুঁজে পান, তাহলে তিনি ৫২ গোল করে ফ্রান্সের সর্বোচ্চ গোলদাতা হিসেবে থিয়েরি হেনরিকে টপকে যাবেন। নকআউট পর্বে নিজেদের জায়গা নিশ্চিত করতে স্টেডিয়াম ৯৭৪-এ ডেনমার্কের বিপক্ষে জয়ের দিকে নজর রাখবে ফ্রান্স।

শনিবার এই গ্রুপে তিউনিসিয়া ও অস্ট্রেলিয়া ড্র করলে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স গ্রুপ বিজয়ী হিসেবে পরবর্তী পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে। ফরাসি দলও ডেনমার্ককে হালকাভাবে নিচ্ছে না কারণ নেশনস লিগে এই দলের কাছে দুবার হেরে যেতে হয়েছিল। ডেনমার্ক যখন ফ্রান্সের দুর্বল রক্ষণাত্মক লাইনকে কাজে লাগাতে চাইবে, তখন দলটি জিরুদ এবং কিলিয়ান এমবাপ্পের নেতৃত্বে নতুন ফ্রন্ট লাইনকে কীভাবে মোকাবেলা করে তা দেখাটাই আকর্ষণীয় হবে।

সৌদি আরবের কাছে ১-২ ব্যবধানে হারের পর লিওনেল মেসি এবং আর্জেন্তিনাকে উপহাস করা হয়েছে এবং শনিবার মেক্সিকোর বিরুদ্ধে খেলার সময় দলটি বাউন্স ব্যাক করার জন্য প্রচুর চাপের মধ্যে থাকবে। টুর্নামেন্টে আর্জেন্তিনার টিকে থাকা তাদের প্রথম ম্যাচের পরাজয়ের কারণে ঝুঁকির মধ্যে রয়েছে এবং তাদের আশা বাঁচিয়ে রাখতে হলে মেক্সিকোর বিরুদ্ধে অবিলম্বে তাদের বাউন্স ব্যাক করতে হবে। এটা আর্জেন্তিনার জন্য কর বা মরো লড়াই। দল হারলে টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে।

প্রাক্তন আর্জেন্তিনা খেলোয়াড় এবং প্রাক্তন কোচ জেরার্ডো মার্টিনো এখন মেক্সিকোর কোচ এবং তিনি প্রতিদ্বন্দ্বী দলকে বিধ্বংসী আঘাত দেওয়ার কৌশল তৈরি করছেন। মার্টিনো তার দেশ আর্জেন্তিনাকে ২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত নেতৃত্ব দিয়েছিলেন, তিনি পদত্যাগ করার আগে টানা কোপা আমেরিকার ফাইনালে পরাজিত হন। এখন তিনি কোচ হিসেবে মেক্সিকোকে শেষ ষোলোতে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন, যার জন্য তিনি আর্জেন্তিনার বিরুদ্ধে কোনও খামতি রাখতে চান না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাত পোহালেই প্রথম পর্বের ভোট, অগ্নিপরীক্ষা কাদের? জানুন নজরকাড়া কেন্দ্র MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? থাকছে সাপ্লি, কবে সেমেস্টারের পরীক্ষা? কীভাবে উচ্চমাধ্যমিকের নম্বর যোগ? বলল সংসদ 'আমি গদ্দার, সরদার… মমতার মাথা খারাপ', চাঁচাছোলা আক্রমণ বিজেপির মিঠুন চক্রবর্তীর এক লাফে ৬ বছর পার,পর্ণা-সৃজনের মেয়ে এখন অনেকটাই বড়, 'নিম ফুলের মধু'তে বড় রদবদল ভাঙাচোরা হিন্দি বলে কটাক্ষের মুখে ভুতু! আর্শিয়াকে তুমুল ট্রোল করলেন নেটিজেনরা বজরংবলীর মূর্তি বাড়ির কোনদিকে রাখা শুভ? ২০২৪ হনুমান জয়ন্তীর আগে রইল বাস্তুটিপস 'গোটা দিন বিমানবন্দরে ঘুরলাম, ধরতেই পারল না,' ভিডিয়ো দেখেই গ্রেফতার ইউটিউবার তৃণমূলের প্রচারে ধুন্ধুমার, ইউসুফ পাঠানের সামনে বিবাদে জড়াল তৃণমূলের দুই গোষ্ঠী তৃণমূলের বিরুদ্ধে আইন হাতে তুলে নেওয়ার নিদান! বিতর্কিত মন্তব্য অভিজিৎ গাঙ্গুলির

Latest IPL News

MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.