বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > একদিন আগেই কাতার-ইকুয়েডর ম্যাচ দিয়েই সূচনা হতে পারে কাতার ফুটবল বিশ্বকাপের

একদিন আগেই কাতার-ইকুয়েডর ম্যাচ দিয়েই সূচনা হতে পারে কাতার ফুটবল বিশ্বকাপের

একদিন আগেই সূচনা হতে পারে কাতার ফুটবল বিশ্বকাপের। ছবি টুইটার

নেদারল্যান্ডস বনাম সেনেগালের ম্যাচ দিয়ে এবারের আসর শুরু হয়ার কথা ছিল। দোহার স্থানীয় সময় অনুযায়ী বেলা ১টার সময় হয়ার কথা রয়েছে এই ম্যাচের। এই ম্যাচের ঠিক ৬ ঘণ্টা বাদে হওয়ার কথা ছিল কাতার বনাম ইকুয়েডর ম্যাচের। এবার সেই ম্যাচ দিয়েই টুর্নামেন্ট শুরুর ভাবনা চিন্তা করছে ফিফা।

শুভব্রত মুখার্জি: ২০২২ ফুটবল বিশ্বকাপের আসর নির্ধারিত সময়ের একদিন আগেই বসতে পারে। কাতার বনাম ইকুয়েডর ম্যাচ দিয়েই এবার বিশ্বকাপ ফুটবলের আসরের পর্দা উঠতে পারে। এমন একটা সম্ভাবনা তৈরি হয়েছে। বিষয়টি জানানো হয়েছে অ্যাসোসিয়েটেড প্রেসের তরফে। কয়েকদিনের মধ্যেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে একটি কমিটি। যে কমিটিতে রয়েছেন ফিফা প্রেসিডেন্ট জিওভান্নি ইনফ্যান্টিনো এবং ছটি মহাদেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার কর্তারা।

প্রসঙ্গত নভেম্বর মাসের ২১ তারিখ থেকে শুরু হওয়ার কথা ছিল এবারের ফুটবল বিশ্বকাপের। নেদারল্যান্ডস বনাম সেনেগালের ম্যাচ দিয়ে এবারের আসর শুরু হয়ার কথা ছিল। দোহার স্থানীয় সময় অনুযায়ী বেলা ১টার সময় হয়ার কথা রয়েছে এই ম্যাচের। এই ম্যাচের ঠিক ৬ ঘণ্টা বাদে হওয়ার কথা ছিল কাতার বনাম ইকুয়েডর ম্যাচের। এবার সেই ম্যাচ দিয়েই টুর্নামেন্ট শুরুর ভাবনা চিন্তা করছে ফিফা।

দীর্ঘদিনের ২৮ দিন ব্যাপী এই টুর্নামেন্টের বদলে ২৯ দিনের টুর্নামেন্ট করার দাবি অনেকদিন ধরেই করা হচ্ছিল কাতার অফিসিয়াল এবং দক্ষিণ আমেরিকার সকার বডি কনমেবলের। কাতার এবং ইকুয়েডর এই দুই দেশের ফুটবল সংস্থার কর্তা ব্যক্তিদেরও বিষয়টি নিয়ে ইতিমধ্যেই কথা হয়েছে। উল্লেখ্য গ্রুপ-এ'তে রয়েছে কাতার, ইকুয়েডর, নেদারল্যান্ডস ও সেনেগাল।

দোহাতে ১লা এপ্রিল বিশ্বকাপের ড্র যখন অনুষ্ঠিত হয় সেই সময়ই রবিবার বিশ্বকাপের শুরুর বিষয়টি আগে থেকেই প্রত্যাখান করে দেওয়া হয়েছিল। নভেম্বর মাসের ১৩ তারিখ পর্যন্ত বিভিন্ন ইউরোপীয় দেশের লিগের খেলা হবে বলেই এই সিদ্ধান্ত প্রত্যাখান করা হয়েছিল। তবে কাতার বা ইকুয়েডর এই দুই দেশের কার্যত কোনও ফুটবলার যেহেতু ইউরোপীয় লিগে খেলেন না তাই এবার ফিফা সিদ্ধান্ত বদলাতে পারেই বলে খবর। উল্লেখ্য ফিফার ইতিহাসে এই প্রথম মে-জুলাই মাসে বিশ্বকাপের আসর বসছে। কাতারের গরমকে মাথায় রেখে ২২তম ফিফা বিশ্বকাপের আসর বসবে নভেম্বর মাসে।

বন্ধ করুন