বাংলা নিউজ > ময়দান > ফুটবল > FIFA World Cup Qualifiers: টানা ৩৫ ম্যাচ অপরাজিত থেকে স্পেনকে স্পর্শ করল ইতালি! লক্ষ্য এ বার ব্রাজিল
গোল করার পরে ইতালির সেলিব্রেশন (ছবি:টুইটার)
গোল করার পরে ইতালির সেলিব্রেশন (ছবি:টুইটার)

FIFA World Cup Qualifiers: টানা ৩৫ ম্যাচ অপরাজিত থেকে স্পেনকে স্পর্শ করল ইতালি! লক্ষ্য এ বার ব্রাজিল

  • বিশ্বকাপ বাছাই পর্বের ইউরোপের ‘সি’ গ্রুপের ম্যাচে বৃহস্পতিবার রাতে বুলগেরিয়ার মুখোমুখি হয়েছিল ইতালি। দুই দলের ম্যাচটি ১-১ ড্র হয়। ম্যাচের দুটি গোলই হয় প্রথমার্ধে। ইউরো কাপের দুরন্ত ছন্দ ধরে রেখেই এগিয়ে চলেছে মানচিনির ইতালি।

বিশ্বকাপ বাছাই পর্বের ইউরোপের ‘সি’ গ্রুপের ম্যাচে বৃহস্পতিবার রাতে বুলগেরিয়ার মুখোমুখি হয়েছিল ইতালি। দুই দলের ম্যাচটি ১-১ ড্র হয়। ম্যাচের দুটি গোলই হয় প্রথমার্ধে। ইউরো কাপের দুরন্ত ছন্দ ধরে রেখেই এগিয়ে চলেছে মানচিনির ইতালি। প্রতিপক্ষের কাছে তাঁদের হারানো যেন ক্রমশ কঠিন হয়ে উঠছে। বুলগেরিয়ার বিরুদ্ধে বনুচ্চিরা ম্যাচ জিততে না পারলেও, তরা হারলেনও না। এই নিয়ে টানা ৩৫ ম্যাচ অপরাজিত থাকল ইতালি। এ মুহূর্তে স্পেনের রেকর্ড ছুঁয়ে ফেলল তারা।

ইউরো কাপকের সাফল্য ভুলে নতুন করে শুরু করতে চেয়েছিল ইতালি। জয় না পেলেও নতুন একটা রেকর্ড গড়ে ফেলেছে মানচিনির দল। টানা ৩৫ ম্যাচ অপরাজিত থেকে স্পেনের রেকর্ড ছুঁয়ে ফেলেছে তারা। ২০০৭ থেকে ২০০৯ সালের মধ্যে টানা ৩৫ ম্যাচ অপরাজিত ছিল স্পেন। ইউরোপিয়ান ফুটবলে যা রেকর্ড। আর একটা ম্যাচ অপরাজিত থাকলেই ইউরোপের ফুটবলে নতুন ইতিহাস লিখবে ইতালি। একই সঙ্গে বিশ্ব ফুটবলে সব থেকে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডে ব্রাজিলকে ছুঁয়ে ফেলবে মানচিনির দল। ১৯৯৩ থেকে ১৯৯৬ সালের মধ্যে টানা ৩৬ ম্যাচ অপরাজিত ছিল ব্রাজিল।

বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচে টানা তিন জয়ের পর এই প্রথম পয়েন্ট হারাল ইতালি। তবে চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে আজ্জুরিরা। দ্বিতীয় ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে পাঁচ দলের মধ্যে চতুর্থ স্থানে আছে বুলগেরিয়া। ইউরো কাপে নজর কারা কিয়েসার গোলে বুলগেরিয়ার বিরুদ্ধে এগিয়ে গিয়েছেল আজুরিরা। ১৬ মিনিটে গোল করেন কিয়েসার। কিন্তু ৩৯ মিনিটে ম্যাচে সমতায় ফেরে বুলগেরিয়া। ঘরের মাঠে ম্যাচ জিততে না পারার আফশোস করেছেন আজুরি অধিনায়ক বোনুচ্চি। ইউরো কাপের ইতিহাস ভুলে, নতুন করে শুরু করতে চেয়েছিলেন। কিন্তু সেটা পারলেন না। বনুচ্চি বলেছেন, ‘আমাদের সামনে জেতার সুযোগ ছিল। কিন্তু আমরা নিজেরাই বলের দখল হারিয়েছি। নিজেদের সমর্থকদের সামনে একটা নতুন অধ্যায় শুরু করতে চেয়েছিলাম আমরা।’

বন্ধ করুন