বাংলা নিউজ > ময়দান > ফুটবল > World Cup Qualifiers: গোল করতে ব্যর্থ মেসি, ফের জয়ের সুযোগ হাতছাড়া আর্জেন্তিনার
জমাট রক্ষণে মেসিকে আটকানোর চেষ্টা কলম্বিয়ার। ছবি- রয়টার্স। (REUTERS)
জমাট রক্ষণে মেসিকে আটকানোর চেষ্টা কলম্বিয়ার। ছবি- রয়টার্স। (REUTERS)

World Cup Qualifiers: গোল করতে ব্যর্থ মেসি, ফের জয়ের সুযোগ হাতছাড়া আর্জেন্তিনার

  • আট মিনিটেই দু'গোলে এগিয়ে যায় আর্জেন্তিনা।

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে ফের হতাশাজনক ফল আর্জেন্তিনার। শেষ মুহূর্তে ইনজুরি টাইমের গোলে চিলির পর কলম্বিয়ার বিরুদ্ধেও ড্র করেই সন্তুষ্ট থাকতে হল লিওনেল মেসিদের।

চিলির ম্যাচ থেকে দলে পাঁচটি পরিবর্তন করেন আলবিসেলিস্তে ম্যানেজার লিওনেল স্ক্যালোনি। দলে যোগ দেওয়ার পর ম্যাচ শুরু না করলেও বেঞ্চে জায়গা পান সার্জিও আগুয়েরো। অপরদিকে পেরুর বিরুদ্ধে বিজয়ী দলে মাত্র একটি পরিবর্তনই আনেন কলম্বিয়া কোচ রেইনাডো রুয়েডা। 

ম্যাচের তিন মিনিটের মাথায়ই রড্রিগো ডি'পলের ক্রস থেকে হেডে গোল করে আর্জেন্তিনাকে এগিয়ে দেন ক্রিশ্চিয়ান রোমেরো। আট মিনিটের মাথায় দর্শনীয় গোলে ব্যবধান ২-০ করেন লিয়ান্দ্রো প্যারেডেস। আর্জেন্তিনার দ্রুত গোলের ধাক্কা সামলাতে প্রথমে কিছুটা অপ্রস্তুত দেখালেও ধীরে ধীরে ম্যাচে ফিরে আসে কলম্বিয়া। তবে গোলের দরজা খুলতে বারংবার ব্যর্থ হন তাঁরা। প্রথমার্ধের শেষের দিকে আহত হয়ে মাঠ ছাড়তে বাধ্য হন আর্জেন্তাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই উরিবেকে ফাউল করায় পেনাল্টি পেয়ে যায় কলম্বিয়া। ৫১ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান অর্ধেক করতে কোন ভুল করেননি দ্বিতীয়ার্ধে পরিবর্তিত হিসাবে নামা, স্ট্রাইকার লুইস মুরিয়েল। গোলরক্ষক ডাভিডে ওসপিনার দুরন্ত পারফরম্যান্সে দ্বিতীয়ার্ধে বেশ কয়েকবার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি মেসি, লাতুরো মার্টিনেজরা। 

ম্যাচের অতিরিক্ত সময়ে কোয়াদ্রাদোর দুরন্ত ক্রস থেকে হেডে গোল করে মিগুয়েল বোরহা আর্জেন্তিনার জয়ের স্বপ্ন ভঙ্গ করেন। আর্জেন্তাইন গোলকিপারের হাত থেকে বল ফস্কে জালে বল জড়িয়ে যায়। ফলে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে এখনও অপরাজিত থাকলেও পর পর দুই ম্যাচে এগিয়ে গিয়েও জেতার সুযোগ হাতছাড়া করলেন মেসিরা। তাঁদের পরের ম্যাচ কোপা আমেরিকায় চিলির বিরুদ্ধে। 

বন্ধ করুন