বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA World Cup: দেশের জার্সিতে স্বমহিমায় মেসি, বিশ্বকাপের কোয়ালিফায়ারে ভেনেজুয়েলাকে উড়িয়ে দিল অর্জেন্তিনা

FIFA World Cup: দেশের জার্সিতে স্বমহিমায় মেসি, বিশ্বকাপের কোয়ালিফায়ারে ভেনেজুয়েলাকে উড়িয়ে দিল অর্জেন্তিনা

অপ্রতিরোধ্য মেসি। ছবি- রয়টার্স (REUTERS)

বিদ্রুপ বদলে গেল উচ্ছ্বাসে, আর্জেন্তিনার হয়ে গোল করার পরে মেসিকে নিয়ে অনুরাগীদের উন্মাদনা ছিল বাঁধনছাড়া।

বিদ্রুপ বদলে গেল উচ্ছ্বাসে। ক্লাবের জার্সিতে রংচটা দেখালেও দেশের হয়ে মাঠে নেমে ফের স্বমহিমায় লিওনেল মেসি। ভেনেজুয়েলার বিরুদ্ধে বিশ্বকাপের কোয়ালিফায়ারে দুর্দান্ত গোল করেন এলএম টেন। আর্জেন্তিনা ৩-০ গোলে উড়িয়ে দেয় ভেনেজুয়েলাকে।

ক'দিন আগেই পিএসজির হয়ে মাঠে নেমে সমর্থকদের বিদ্রুপের মুখে পড়তে হয়েছিল মেসিকে। বার্সেলোনা ছেড়ে প্যারিসে আসার পরে মেসিকে নিয়ে যে প্রত্যাশা ছিল ফরাসি ফুটবলপ্রেমীদের, তা পূরণ করতে পারেননি আর্জেন্তিনার সুপারস্টার। স্বাভাবিকভাবেই প্যারিস সমর্থকদের ক্ষোভের মুখে পড়তে হয় মেসিকে। তবে আর্জেন্তিনার হয়ে গোল করার পরে মেসিকে নিয়ে অনুরাগীদের উচ্ছ্বাস ছিল বাঁধনছাড়া।

ম্যাচের ৩৫ মিনিটের মাথায় ডি'পলের পাস থেকে আর্জেন্তিনার হয়ে প্রথম গোল করেন গঞ্জালেজ। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যান মেসিরা। দ্বিতীয়ার্ধে ভেনেজুয়েলার ঘাড়ে আরও দু'টি গোল চাপিয়ে দেয় আর্জেন্তিনা।

৭৯ মিনিটে ডি'মারিয়ার গোলে ২-০ এগিয়ে যায় আর্জেন্তিনা। এবারও গোলের পাস বাড়িয়ে দেন ডি'পল। ৮২ মিনিটে আর্জেন্তিনার হয়ে তৃতীয় গোল করেন মেসি। তাঁকে অ্যাসিস্ট করেন ডি মারিয়া। বাকি সময়ে ম্যাচে আর কোনও গোল হয়নি। ৩-০ গোলের দাপুটে জয়ে মাঠ ছাড়েন মেসিরা।

বন্ধ করুন