বাংলা নিউজ > ময়দান > ফুটবল > প্রথমবার মহিলা ফুটবল লিগ চালু করতে চলেছে সৌদি আরব
প্রথমবার মহিলা ফুটবল লিগ শুরু হবে সৌদি আরব (ছবি:টুইটার)
প্রথমবার মহিলা ফুটবল লিগ শুরু হবে সৌদি আরব (ছবি:টুইটার)

প্রথমবার মহিলা ফুটবল লিগ চালু করতে চলেছে সৌদি আরব

  • ২২ নভেম্বর থেকে শুরু হচ্ছে সৌদি মহিলা ফুটবল লিগের আসর। শনিবার তারই ঘোষণা করল সৌদি আরব কিংডম। ইতিহাসে এই প্রথমবার মহিলা ফুটবল লিগ শুরু হতে চলেছে।

২২ নভেম্বর থেকে শুরু হচ্ছে সৌদি মহিলা ফুটবল লিগের আসর। শনিবার তারই ঘোষণা করল সৌদি আরব কিংডম। ইতিহাসে এই প্রথমবার মহিলা ফুটবল লিগ শুরু হতে চলেছে। এক বিবৃতিতে, সৌদি ফুটবল অ্যাসোসিয়েশন বলেছে যে সৌদি মহিলা ফুটবল লিগের প্রথম সংস্করণের সূচনা করা হচ্ছে। তাদের তরফ থেকে জানান হয়েছে একটি পদক্ষেপ যা ২০১৭ সাল থেকে নেওয়া হয়েছিল। মহিলাদের ফুটবল সমর্থন কর্মসূচির কাঠামোর এটা একটা অংশ ছিল।

খেলাধুলায় মহিলাদের অংশগ্রহণকে আরও বৃদ্ধি করা ও মহিলাদের মধ্যে ফুটবলকে আরও জনপ্রিয় করতেই এই পদক্ষেপ। লিগটি ২২ নভেম্বর ২০২১ তারিখ থেকে শুরু হবে। দুটি ধাপে অনুষ্ঠিত হবে মহিলাদের এই ফুটবল লিগ। প্রথমটি ৩টি শহর রিয়াদ, জেদ্দা, দাম্মাম অনুষ্ঠিত হতে চলেছে। টুর্নামেন্টে মোট ১৬ টি দল অংশগ্রহণ করবে। চূড়ান্ত পর্বটি ২০২২ সালের শুরুর দিকে জেদ্দায় স্পোর্টস সিটি স্টেডিয়াম অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সাম্প্রতিক বছরগুলিতে সৌদি মহিলাদের ক্ষমতায়নের জন্য বেশ কয়েকটি সংস্কার গ্রহণ করেছে। যার মধ্যে নিশ্চিত করা যে মহিলারা গাড়ি চালাতে পারে, প্লে-গ্রুপ এবং স্টেডিয়ামে প্রবেশ করতে পারে এবং এমন পেশাগুলি অনুসরণ করা যা আগে শুধুমাত্র পুরুষদের জন্য অগ্রাধিকার ছিল। সৌদি মহিলাদের প্রথমবারের মতো ফুটবল স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল ২০১৮ সালে।

বন্ধ করুন