বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ‘এই মরশুমটা ভুলে যেতে চাইব’, দাবি ISL-এর লাস্টবয় SC EB কোচের
মারিয়ো রিভেরা।

‘এই মরশুমটা ভুলে যেতে চাইব’, দাবি ISL-এর লাস্টবয় SC EB কোচের

  • এই মরশুমে আইএসএলের লাস্টবয় হয়েই অভিযান শেষ করল এসসি ইস্টবেঙ্গল। ২০ ম্যাচের মধ্যে তারা মাত্র একটিতে জয় পেয়েছে। ১১টি ম্যাচ হেরেছে। বাকি ৮ ম্যাচ হেরেছে।

শেষ ম্যাচ হেরে আইএসএলের লাস্টবয় হয়েই থাকল এসসি ইস্টবেঙ্গল। ২০ ম্যাচের মধ্যে তারা মাত্র একটিতে জয় পেয়েছে। ১১টি ম্যাচ হেরেছে। বাকি ৮ ম্যাচ হেরেছে। মরশুমের মরশুমের শেষে অবশেষে এসসি ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ মারিয়ো রিভেরা স্বীকার করে নিয়েছেন, তাঁর দল মোটেই ভালো খেলতে পারেনি। শেষ ম্যাচে একাধিক তরুণ খেলোয়াড়কে মাঠে নামানোর সিদ্ধান্তেরও ব্যাখ্যা দেন রিভেরা। 

শনিবার বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে হেরে আইএসএল অভিযান শেষ করল লাল-হলুদ ব্রিগেড। ম্যাচের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে যা বললেন রিভেরা:

আপনার কি মনে হয়, ম্যাচে প্রায় সমানে সমানে লড়াই হয়েছে?

একেবারেই তাই। বক্সে যা হয়, সেটাই গুরুত্বপূর্ণ। আমরা গোল করতে পারিনি। কিন্তু ওরা সহজেই গোল দিয়েছে। বক্সে কেউ যদি ভাল খেলতে না পারে, তা হলে জেতা সম্ভব নয়।

অনন্ত তামাং, শুভ ঘোষদের আজ প্রথম এগারোয় রাখলেন কেন?

আমাদের কয়েকজন খেলোয়াড়ের চোট রয়েছে। তা ছাড়া বিভিন্ন খেলোয়াড়দের খেলাতে চাইছিলাম। অনন্ত, শুভ দুজনেই ভাল খেলেছে। পেরোসেভিচ ভাল খেলছিল, কিন্তু চোট পেয়ে গেল। কিন্তু আমরা আজ ম্যাচটা নিয়ন্ত্রণে রাখতে চেয়েছিলাম ও বলের দখল বেশি করে নিতে চেয়েছিলাম। প্রথমার্ধে ওরা আমাদের চাপে রেখেছিল। তা ছাড়া ওদের রক্ষণও খুব ভাল। সে জন্যই গোল করতে পারলাম না।

এসসি ইস্টবেঙ্গলে আপনার এই মরশুম কেমন কাটল?

অনেক ভাল কিছু পেয়েছি, যেগুলো মনে রাখার মতো। দলটা উন্নতির চেষ্টা করেছিল। ভালো খেলেছে এবং প্রচুর গোলের সুযোগও তৈরি করেছে। অনেক ইতিবাচক ব্যাপারই মনে রাখার মতো। তবে আমাদের পক্ষে এই মরশুমটা মনে রাখার মতো হয়নি। তা ছাড়া আমরা বক্সের মধ্যে ভাল খেলতেও পারিনি।

বন্ধ করুন