বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ভারতে খেলতে এসে মৃত্যু বাংলাদেশের প্রাক্তন ফুটবলারের, অসুস্থ হয়ে পড়ে যান মাঠে

ভারতে খেলতে এসে মৃত্যু বাংলাদেশের প্রাক্তন ফুটবলারের, অসুস্থ হয়ে পড়ে যান মাঠে

প্রতীকী ছবি।

প্রাক্তন ফুটবলারদের নিয়ে ডুয়ার্সের এই টুর্নামেন্টের আয়োজকদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ, মাঠে উপস্থিত ছিল না অ্যাম্বুলেন্স।

ভারতে খেলতে এসে মৃত্যু হল বাংলাদেশের এক প্রাক্তন ফুটবলার হানিফ রসিদ ডব্লিউ-র। খেলা চলাকালীন মাঠেই অসুস্থ হয়ে পড়ে যান ৫৭ বছর বয়সি প্রাক্তন ফুটবলার। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় তাঁর। 

ডুয়ার্সের গ্রিনল্যান্ড ভেটেরান্স ক্লাবের উদ্যোগে গয়েরকোটা উচ্চ বিদ্যালয়ের মাঠে দু'দিনের এক ফুটবল প্রতিযোগিতা আয়োজন করা হয়। টুর্নামেন্টে ভারত, বাংলাদেশ, নেপাল ও ভুটান, এই চার দেশের প্রাক্তন ফুটবলারদের ১২টি দল অংশ নেয়। রবিবারই সূচনা হয় টুর্নামেন্টের।

বাংলাদেশ ও মালদহ ভেটেরান্স ক্লাবের মধ্যে ম্যাচ চলাকালীন মাঠেই অসুস্থ হয়ে পড়ে যান হানিফ। মাঠেই তাঁর প্রাথমিক চিকিৎসা করা হয়। চেষ্টা করা হয় তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়ার। তবে শেষরক্ষা হয়নি। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় বাংলাদেশের ফুটবলারের।

এক্ষেত্রে আয়োজক সংস্থার দিকে গাফিলতির অভিযোগ উঠছে। প্রাক্তন ফুটবলারদের খেলা হলেও মাঠে কোনও অ্যাম্বুলেন্স উপস্থিত ছিল না বলে গুরুতর অভিযোগ। আয়োজক সংস্থার তরফে প্রাথমিকভাবে অ্যাম্বুলেন্সের সুবিধা রাখার চেষ্টা করা হয়েছিল বলে সাফাই দেওয়া হয়। তবে এটা মেনে নেওয়া হয় যে, দুর্ঘটনার সময় মাঠে কোনও অ্যাম্বুলেন্স ছিল না।

আরও পড়ুন:- U19 Women's WC: পচা শামুকে পা কাটল ক্যারিবিয়ানদের, দুর্বল রওয়ান্ডাও হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজকে

এও জানা যাচ্ছে যে, সাধারণ গাড়িতে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় রেলগেটে বেশ কিছুটা সময় নষ্ট হয়। শেষমেশ বীরপারা স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা হানিফকে মৃত বলে ঘোষণা করেন। স্বাভাবিকভাবেই বিদেশি ফুটবলারের এমন আকস্মিক মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে বাংলার ক্রীড়ামহলে। সঙ্গত কারণেই বন্ধ হয়ে যায় খেলা।

আরও পড়ুন:- ILT20: বাকি ছিল ১টি বল, মাঠে নেমেই দুরন্ত ছক্কা হাঁকালেন ইউসুফ পাঠান- ভিডিয়ো

মৃত্যুর প্রকৃত কারণ এখনও জানা যায়নি। তবে অনুমান করা হচ্ছে হৃগরোগে আক্রান্ত হয়েছিলেন হানিফ। জলপাইগুড়ি জেলা ক্রীড়া সংস্থার তরফে এমন মর্মান্তিক ঘটনাত তদন্ত করা হবে বলে জানানো হয়েছে। টুর্নামেন্ট আয়োজনের জন্য কোনও অনুমতি নেওয়া হয়নি বলেও জানানো হয়েছে জেলা ক্রীড়া সংস্থার তরফে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন