বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ভারতে খেলতে এসে মৃত্যু বাংলাদেশের প্রাক্তন ফুটবলারের, অসুস্থ হয়ে পড়ে যান মাঠে

ভারতে খেলতে এসে মৃত্যু বাংলাদেশের প্রাক্তন ফুটবলারের, অসুস্থ হয়ে পড়ে যান মাঠে

প্রতীকী ছবি।

প্রাক্তন ফুটবলারদের নিয়ে ডুয়ার্সের এই টুর্নামেন্টের আয়োজকদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ, মাঠে উপস্থিত ছিল না অ্যাম্বুলেন্স।

ভারতে খেলতে এসে মৃত্যু হল বাংলাদেশের এক প্রাক্তন ফুটবলার হানিফ রসিদ ডব্লিউ-র। খেলা চলাকালীন মাঠেই অসুস্থ হয়ে পড়ে যান ৫৭ বছর বয়সি প্রাক্তন ফুটবলার। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় তাঁর। 

ডুয়ার্সের গ্রিনল্যান্ড ভেটেরান্স ক্লাবের উদ্যোগে গয়েরকোটা উচ্চ বিদ্যালয়ের মাঠে দু'দিনের এক ফুটবল প্রতিযোগিতা আয়োজন করা হয়। টুর্নামেন্টে ভারত, বাংলাদেশ, নেপাল ও ভুটান, এই চার দেশের প্রাক্তন ফুটবলারদের ১২টি দল অংশ নেয়। রবিবারই সূচনা হয় টুর্নামেন্টের।

বাংলাদেশ ও মালদহ ভেটেরান্স ক্লাবের মধ্যে ম্যাচ চলাকালীন মাঠেই অসুস্থ হয়ে পড়ে যান হানিফ। মাঠেই তাঁর প্রাথমিক চিকিৎসা করা হয়। চেষ্টা করা হয় তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়ার। তবে শেষরক্ষা হয়নি। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় বাংলাদেশের ফুটবলারের।

এক্ষেত্রে আয়োজক সংস্থার দিকে গাফিলতির অভিযোগ উঠছে। প্রাক্তন ফুটবলারদের খেলা হলেও মাঠে কোনও অ্যাম্বুলেন্স উপস্থিত ছিল না বলে গুরুতর অভিযোগ। আয়োজক সংস্থার তরফে প্রাথমিকভাবে অ্যাম্বুলেন্সের সুবিধা রাখার চেষ্টা করা হয়েছিল বলে সাফাই দেওয়া হয়। তবে এটা মেনে নেওয়া হয় যে, দুর্ঘটনার সময় মাঠে কোনও অ্যাম্বুলেন্স ছিল না।

আরও পড়ুন:- U19 Women's WC: পচা শামুকে পা কাটল ক্যারিবিয়ানদের, দুর্বল রওয়ান্ডাও হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজকে

এও জানা যাচ্ছে যে, সাধারণ গাড়িতে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় রেলগেটে বেশ কিছুটা সময় নষ্ট হয়। শেষমেশ বীরপারা স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা হানিফকে মৃত বলে ঘোষণা করেন। স্বাভাবিকভাবেই বিদেশি ফুটবলারের এমন আকস্মিক মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে বাংলার ক্রীড়ামহলে। সঙ্গত কারণেই বন্ধ হয়ে যায় খেলা।

আরও পড়ুন:- ILT20: বাকি ছিল ১টি বল, মাঠে নেমেই দুরন্ত ছক্কা হাঁকালেন ইউসুফ পাঠান- ভিডিয়ো

মৃত্যুর প্রকৃত কারণ এখনও জানা যায়নি। তবে অনুমান করা হচ্ছে হৃগরোগে আক্রান্ত হয়েছিলেন হানিফ। জলপাইগুড়ি জেলা ক্রীড়া সংস্থার তরফে এমন মর্মান্তিক ঘটনাত তদন্ত করা হবে বলে জানানো হয়েছে। টুর্নামেন্ট আয়োজনের জন্য কোনও অনুমতি নেওয়া হয়নি বলেও জানানো হয়েছে জেলা ক্রীড়া সংস্থার তরফে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আজ কাদের সম্পর্কে টানাপোড়েন থাকতে পারে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল ইংল্যান্ড সিরিজের আগে ইশানের সঙ্গে যোগাযোগ করে টিম ম্যানেজমেন্ট, রাজি হননি তারকা ‘সৌরভ অত্যন্ত খারাপ ছেলে…পাজি একটা’, দাদাকে নিয়ে এসব কী বলে ফেললেন মানসী! 'অস্বস্তির' নাম সন্দেশখালি, শাহজাহান কাঁটায় কি বসিরহাট লোকসভা আসনে হারবে তৃণমূল? IPL 2024: তাহলে এই জন্য সরফরাজ খানকে ছেড়ে দিয়েছে DC! সৌরভ জানালেন আসল কারণ পাওয়ারপ্লেতে মোদীর ব্যাটিং কি আরামবাগ-কৃষ্ণনগরে জেতাবে BJP-কে? কী বলছে সমীক্ষা? গ্রেস হ্যারিসের দুরন্ত ব্যাটিং, গুজরাট জায়ান্টসকে হারালো ইউপি ওয়ারিয়র্স রঞ্জি সেমিফাইনালের আগে মুম্বই টিমে ফিরলেন শ্রেয়স, উচ্ছ্বসিত অধিনায়ক রাহানে ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল অনন্তের বিয়েতে রোম্যান্টিক ডান্স মুকেশ ও নীতা আম্বানির, ভিডিয়ো ফাঁস হতেই ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.