বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ক্লাব লাইসেন্সিংয়ে ফেল করল প্রাক্তন চ্যাম্পিয়ন চেন্নাই সিটি এফসি! আইলিগ খেলায় নিষেধাজ্ঞা
ক্লাব লাইসেন্সিংয়ে ফেল করল চেন্নাই সিটি এফসি

ক্লাব লাইসেন্সিংয়ে ফেল করল প্রাক্তন চ্যাম্পিয়ন চেন্নাই সিটি এফসি! আইলিগ খেলায় নিষেধাজ্ঞা

  • চেন্নাই না খেলার ফলে আইলিগ কোয়ালিফাইং রাউন্ডে দ্বিতীয় স্থানে শেষ করা কেনক্রে এফসি এবার মূলপর্বে খেলার সুযোগ পাবে। কলকাতাতে ২৬ শে ডিসেম্বর থেকে আইলিগের মূলপর্ব শুরু হবে।

শুভব্রত মুখার্জি: অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন (এআইএফএফ) নির্ধারিত ক্লাব লাইসেন্সিংয়ের যোগ্যতামানে পৌঁছাতে ব্যর্থ হয়েছে প্রাক্তন আই লিগ চ্যাম্পিয়ন চেন্নাই সিটি এফসি। ফল স্বরূপ চলতি বর্ষের আইলিগে তাদের খেলাতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ফলে এবারের লিগে আর তাদের খেলতে দেখা যাবে না।

অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের ক্লাব লাইসেন্সিং কমিটির তরফে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ফেডারেশনের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে ‘চেন্নাই সিটি এফসির তরফে এআইএফএফের নির্ধারিত ক্লাব লাইসেন্সিংয়ের যোগ্যতামানে পৌঁছানোর ক্ষেত্রে বারবার ব্যর্থতা নজরে এসেছে। তাদেরকে নির্ধারিত সময়ের থেকে বেশি সময় দেওয়ার পরেও এই বিষয়ে তারা কোন উন্নতি করতে পারেনি। ফলে বাধ্য হয়েই তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞার মতন কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে ফেডারেশন। তাদেরকে ডিটেলস কনফারেন্স কল করে সব বিষয় ব্যাখ্যা করার পরেও তারা ব্যর্থ হয়।’

চেন্নাই না খেলার ফলে আইলিগ কোয়ালিফাইং রাউন্ডে দ্বিতীয় স্থানে শেষ করা কেনক্রে এফসি এবার মূলপর্বে খেলার সুযোগ পাবে। কলকাতাতে ২৬ শে ডিসেম্বর থেকে আইলিগের মূলপর্ব শুরু হবে। মূলপর্বে খেলার নিষেধাজ্ঞার পাশাপাশি ফিফার ট্রান্সফার উইন্ডোতেও ক্লাবের উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। উল্লেখ্য ২০১৯ সালের মার্চে মিনার্ভা পঞ্জাবকে ৩-১ গোলে হারিয়ে আইলিগ জিতেছিল চেন্নাই সিটি এফসি।

বন্ধ করুন