বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > তুরস্কের ভয়াবহ ভূমিকম্পে নিখোঁজ চেলসির প্রাক্তন ফুটবলার,বহুতলে চাপা পড়ার আশঙ্কা

তুরস্কের ভয়াবহ ভূমিকম্পে নিখোঁজ চেলসির প্রাক্তন ফুটবলার,বহুতলে চাপা পড়ার আশঙ্কা

ক্রিশ্চিয়ান আতসু।

রবিবার রাতেই ক্লাবের জার্সিতে গোল করেছিলেন আতসু, আর এখন তিনি ধ্বংসস্তুপের তলায়। এ ছাড়া ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে রয়েছেন হেটাস্পোর গোলরক্ষক আহমেত ইয়ুপও। এ ছাড়া দলটির সাপোর্ট স্টাফের অনেক সদস্যও ধ্বংসস্তূপের নীচে আটকা পড়েছে বলে খবর পাওয়া গিয়েছে।

সোমবার তুরস্কে ভয়াবহ ভূমিকম্পে কেঁপে ওঠে গোটা দেশ। ভূমিকম্পের মাত্রা এত তীব্র ছিল যে, তুরস্ক থেকে সিরিয়া পর্যন্ত হাজার হাজার মানুষ এতে প্রাণ হারিয়েছেন এবং কত জন আহত হয়েছেন, তার কোনও হিসেব নেই। এর মধ্যেই আবার ইংল্যান্ডের কিংবদন্তি ফুটবল ক্লাব চেলসি এবং নিউক্যাসলের প্রাক্তন খেলোয়াড় ক্রিশ্চিয়ান আতসুও নিখোঁজ। জানা গিয়েছে, একটি ধসে পড়া বিল্ডিংয়ের ধ্বংসাবশেষে নাকি তিনি চাপা পড়ে গিয়েছেন।

কোনও কোনও প্রতিবেদনে বলা হয়েছে, তুরস্কে ভূমিকম্পে সব বড় বড় বিল্ডিং এবং ঘরবাড়ি ধ্বংস হয়ে গিয়েছে। ধ্বংসস্তূপের নীচে এখনও হাজার হাজার মানুষ চাপা পড়ে আছে এবং এর মধ্যে দুই ফুটবলারও রয়েছেন। ঘানার ফুটবলার ক্রিশ্চিয়ান আতসু তুর্কি সুপার লিগের ক্লাব হেটাস্পোরের হয়ে খেলেন। তিনি ঘানা জাতীয় দলেরও একজন সদস্য।

আরও পড়ুন: Champions League-এ বায়ার্ন ম্যাচের আগে বড় ধাক্কা খেল পিএসজি, ছিটকে গেলেন এমবাপে

ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে রয়েছেন হেটাস্পোর গোলরক্ষক আহমেত ইয়ুপও। এ ছাড়া দলটির সাপোর্ট স্টাফের অনেক সদস্যও ধ্বংসস্তূপের নীচে আটকা পড়েছে বলে খবর পাওয়া গিয়েছে।

রবিবার রাতেই ক্লাবের জার্সিতে গোল করেছিলেন আতসু, আর এখন তিনি ধ্বংসস্তুপের তলায়। প্রিমিয়র লিগের ক্লাব চেলসি ও নিউ ক্যাসেলের মত নামী ক্লাবে খেলে সৌদি আরবে গিয়েছিলেন আতসু। এর পর গত বছর তুরস্কের ক্লাবে যোগ দেন তিনি। ২০১৩-১৭ চেলসির হয়ে দাপিয়ে খেলেছিলেন আতসু। ঘানার হয়ে ৬৫টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে ঘানার জার্সিতে মুল পর্বে খেলেন তিনি। ২০১৫ আফ্রিকান কাপ অফ নেশনসে টুর্নামেন্টের সেরা ফুটবলারও হয়েছিলেন।

আরও পড়ুন: মার্টিনেজের গোল্ডেন গ্লাভস বিতর্ক উস্কালেন এমবাপে,একই ভঙ্গি করে কটাক্ষ কিলিয়ানের

ঘানার ৩১ বছরের ফুটবলার তুরস্কের যে বহুতল হোটেলে ছিলেন, সেটি সোমবার সকালের ভূমিকম্পের পর ভেঙে পড়ে। তার পর থেকে আর তাঁর সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। হোটেলটি পুরোপুরি ভেঙে পড়েছে। ধ্বংসস্তুপ থেকে একের পর এক মৃতদেহ উদ্ধার হচ্ছে। তবে কয়েক জনকে জীবিত অবস্থাতেও উদ্ধার করা হয়েছে।

সোমবার তুরস্কে ৭.৮ রিখটার স্কেলে একটি ভয়ঙ্কর ভূমিকম্প হয়, যাতে প্রায় ১৩০০ লোক মারা গিয়েছে। কয়েক ঘন্টা পরে আর ২টি বিপজ্জনক ভূমিকম্প হয়। যার তীব্রতা ছিল রিখটার স্কেলে ৭.৫ এবং ৬। যে কারণে পরিস্থিতি আরও খারাপ হয় এবং আক্রান্তের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সম্পর্কের মধ্যে আনতে পারেন নতুনত্ব, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল রাশিচক্র অনুসারে রামায়ণ থেকে কী শিখবেন আপনি! জেনে নিন আজই আদিদেব ‘মোটা’, তুলনা টানা হল সৎ দাদা আকাশের সঙ্গে! ট্রোলে কড়া জবাব সুদীপার তাঁর সময়ে টিকিট না পাওয়া অভিজিৎকে ডায়মন্ডে প্রার্থী করল BJP, কী বলছেন দিলীপ ঘোষ ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের বাংলায় TMC-কে পিছনে ফেলবে BJP, বলেছিলেন PK, পুরনো বন্ধুকে এবার জবাব দিলেন মমতা ডায়মন্ডের BJP প্রার্থী অভিজিৎকে নিয়ে মুখ খুললেন অভিষেক, কী বললেন TMC-র সেনাপতি? ভগবান রামকে স্মরণ করে শুভেচ্ছা জানান প্রিয়জনদের! দিনটা শুভ হবে, কী লিখবেন জানুন কত আসন পাবে BJP? ভবিষ্যদ্বাণী করে 'INDIA সরকারে' নিজের ভূমিকা বাতলে দিলেন মমতা IPL 2024: কমলা টুপির লড়াইয়ে বড় লাফ নারিনের, পার্পল ক্যাপের দখল রাখলেন যুজিই

Latest IPL News

ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.