বাংলা নিউজ > ময়দান > ফুটবল > দল বদলে বড় চমক DHFC-র, কিবু ভিকুনাকে কোচ করে আনছে ডায়মন্ড হারবার
কিবু ভিকুনা।

দল বদলে বড় চমক DHFC-র, কিবু ভিকুনাকে কোচ করে আনছে ডায়মন্ড হারবার

  • ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব শুরুতে কৃষ্ণেন্দু রায়ের নামই কোচ হিসেবে ভেবেছিল। তবে কর্তারা মনে করেন, ধারেভারে দলটি অনেক বেশি উচ্চমানের। সে কারণেই তাই দলের সঙ্গে ব্যালেন্স করে বিদেশ থেকে কোচ উড়িয়ে আনা হচ্ছে।

স্প্যানিশ কোচের উপরেই ভরসা রাখছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব। তারা নতুন মরশুমের কোচ হিসেবে বেছে নিল কিবু ভিকুনাকে। মঙ্গলবার সরকারি ভাবে কোচ হিসাবে কিবুর নাম ঘোষণা করে কলকাতা লিগের প্রথম ডিভিশনের ক্লাবটি।

ডায়মন্ড হারবার ফুটবল ক্লাবের তরফে সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে লেখা হয়, ‘DHFC স্প্যানিশ ফুটবল কোচ হোসে আন্তোনিও ভিকুনা ওচানডোরেনাকে আগামী মরশুমের জন্য ক্লাবের কোচ হিসেবে ঘোষণা করতে পেরে গর্বিত। দলে স্বাগতম, কিবু! দমদার হার বার, ডায়মন্ড হারবার।’

কলকাতা লিগের প্রথম ডিভিশনের ক্লাব হলেও, শুরু থেকেই একেবারে আইএসএল দলগুলির মতো পেশাদারী মানসিকতা দেখাচ্ছে ডায়মন্ড হারবার। যে কারণে যাবতীয় খবরও তারা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ঘোষণা করছে।

আরও পড়ুন: ডায়মন্ড হারবার ফুটবল ক্লাবের উদ্বোধন করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

এ দিকে শুরুতে কৃষ্ণেন্দু রায়ের নামই কোচ হিসেবে ভাবা হচ্ছিল। তবে কর্তারা মনে করেন, ধারেভারে দলটি অনেক বেশি উচ্চমানের। সে কারণেই তাই দলের সঙ্গে ব্যালেন্স করে বিদেশ থেকে কোচ উড়িয়ে আনা হচ্ছে। বিদেশি কোচের নাম চূড়ান্ত করার আগে কর্তাদের মাথায় ছিল, এমন একজনকে কোচ করতে হবে, যিনি এর আগে কলকাতায় সাফল্য পেয়েছেন। মানে, কলকাতার ফুটবল পরিবেশের সঙ্গে পরিচিত। এই সূত্রেই মোহনবাগানের আই লিগজয়ী স্প্যানিশ কোচ কিবু ভিকুনাকেই বেছে নেন ডায়মন্ডহারবার কর্তাদের। আইএসএল টিম কেরালা ব্লাস্টার্সেও কোচিং করিয়েছেন কিবু।

তবে কিবু কিন্তু প্রথমে একেবারে নতুন দলের দায়িত্ব নিতে প্রথমে রাজি ছিলেন না। বরং প্রস্তাব পাওয়ার পর কিবু বলে দিয়েছিলেন, তাঁর বিদেশের একটি ক্লাবের সঙ্গে কোচিং করানোর বিষয়ে কথা চলছে। তবে ডায়মন্ড হারবারের কর্তারা হাল ছাড়েননি। তাঁরা দলকে ঘিরে তাঁদের ভবিষ্যৎ পরিকল্পনার কথা কিবুকে বোঝান। অনেক কাঠখড় বোঝানোর পরেই রাজি হন কিবু।

শোনা যাচ্ছে, ডায়মন্ড হারবার কর্তাদের থেকে প্রস্তাব পেয়ে কলকাতায় তাঁর পরিচিত বিভিন্ন লোকজনের সঙ্গে ডায়মন্ড হারবার এফসির ব্যাপারে খোঁজখবর নেন কিবু। তার পরেই নতুন এই ক্লাবের চুক্তিপত্রে সই করে দেন তিনি। যাইহোক কিবু ডায়মন্ড হারবারে যোগ দেওয়ায় নিঃসন্দেহে কলকাতা লিগের উত্তেজনা দ্বিগুণ হয়ে গেল।

বন্ধ করুন