বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Copa America-‘আমার দেখা সব থেকে খারাপ ব্রাজিল দল’, জুনিয়রদের বিরুদ্ধে বিস্ফোরক রোনাল্ডিনহো

Copa America-‘আমার দেখা সব থেকে খারাপ ব্রাজিল দল’, জুনিয়রদের বিরুদ্ধে বিস্ফোরক রোনাল্ডিনহো

মার্কিন যুক্তাষ্ট্র দলের বিরুদ্ধে প্রীতি ম্যাচে ব্রাজিল। ছবি- এএফপি (AFP)

রোনাল্ডিনহো বলেছেন, ‘আমার দেখা সাম্প্রতিককালে সব থেকে খারাপ ব্রাজিল দল এটাই। এত বিশ্রী ফুটবল এর আগে আমি দেখিনি। এবারের কোপা আমেরিকায় ব্রাজিলের খেলা আমি দেখব না, কারোর দেখাও উচিত নয়। আমার দুঃখ হচ্ছে এটা ভেবে, যে এই দলের কারোরই এই জার্সির প্রতি কোনও আবেগ নেই। 

মার্কিন যুক্তরাষ্ট্র দলের বিরুদ্ধে প্রীতি ম্যাচে ব্রাজিল ফুটবল দল ড্র করেছে কদিন আগেই। এই ব্রাজিলই কদিন পর খেলতে নামবে কোপা আমেরিকায়। দু দশক অতিক্রান্ত শেষবার ফিফা বিশ্বকাপ জিতেছিল ব্রাজিল। ২০১০ বিশ্বকাপ পর্যন্ত ব্রাজিলের খেলায় আক্রমণের চেনা ঝাঁঝ দেখা দিলেও কমেই তা কমতে থেকেছে। আজকে ব্রাজিল দলে যতই ভিনিসিয়াস জুনিয়র বা রদ্রিগোরা থাকুন না কেন, ক্লাবের জার্সিতে তাঁরা যতটা সফল, দেশের জার্সিতে তাঁর অর্ধেক সফলতাও পাননি তাঁরা। ফলও যা হওয়ার তাই হয়েছে। সাম্প্রতিককালে তেমন কোনও বড় সাফল্যই নেই সেলেকাওদের। গতবার কোপা আমেরিকার ফাইনালেও হারতে হয়েছিল আর্জন্তিনার বিপক্ষে। নিজের দেশের ফুটবলের এই হাল দেখে চুপ করা থাকতে পারলেন না কিংবদন্তী রোনাল্ডিনহো। 

আরও পড়ুন-ইংল্যান্ড-এর বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় জানালেন নামিবিয়া-র ডেভিড উইজে

ব্রাজিল শব্দটার সমার্থক শব্দ রোনাল্ডিনহো। ফুটবলে ম্যাজিক কাকে বলে, স্কিলের মাধ্যম দিয়ে সেটাই এক সময় দেখিয়েছিলেন তিনি। জিতেছেন বিশ্বকাপ, করেছেন একাধিক বিশ্বমানের গোল। জিতেছেন ব্যালন ডি অরও। কিন্তু রোনাল্ডিনহো এবং কাকার পর ব্যালন ডি অরের তালিকায় ব্রাজিলের ফুটবলারদের সংখ্যা ক্রমেই কমতে থেকেছে। বর্তমানে ভিনিসিয়াস জুনিয়র দুরন্ত ফর্মে থাকলেও ব্রাজিলের পারফরমেন্স নিয়ে খুব বেশি আশা দেখছেন না রোনাল্ডিনহো। বরং সোশাল মিডিয়ায় ব্রাজিলের খারাপ পারফরমেন্সের জন্য ফুটবলারদের দিকে আঙুল তুলেছেন এই তারকা।

আরও পড়ুন-ম্যাকমুলেন-বেরিংটনদের বিরুদ্ধে ৬টি ক্যাচ মিস অজিদের! কাকতালীয় না ইচ্ছাকৃত? প্রশ্ন ইংরেজদের

রোনাল্ডিনহো বলেছেন, ‘আমার দেখা সাম্প্রতিককালে সব থেকে খারাপ ব্রাজিল দল এটাই। এত বিশ্রী ফুটবল এর আগে আমি দেখিনি। এবারের কোপা আমেরিকায় ব্রাজিলের খেলা আমি দেখব না, কারোর দেখাও উচিত নয়। আমার দুঃখ হচ্ছে এটা ভেবে, যে এই দলের কারোরই এই জার্সির প্রতি কোনও আবেগ নেই। ব্রাজিলের জার্সি মানেই একটা আলাদা আবেগ , জেদ কাজ করত, কিন্তু এই মূহূর্তে দলের অধিকাংশ খেলোয়াড়ই মধ্যমানের। যা ব্রাজিল ফুটবলের জন্য অত্যন্ত খারাপ দিক। ’।

আরও পড়ুন-কোপা আমেরিকার আগে স্বস্তি! মেসি ম্যাজিকে পিছিয়ে পড়া ম্যাচে জয় আর্জেন্তিনার

মার্কিন যুক্তারাষ্ট্রের বিরুদ্ধে ড্র মন থেকে মেনে নিতে পারেনি অনেকেই। যদিও রোনাল্ডিনহোর ফুটবল কেরিয়ারের ধারে কাছে না থাকলেও ব্রাজিলের বর্তমান দলের ফুটবলার রাফিনহা দাবি করেছেন, রোনাল্ডিনহো নাকি ভিনিসিয়াস জুনিয়রের কাছে ম্যাচ দেখতে যাওয়ার জন্য টিকিটের আর্জি জানিয়েছেন। নেইমারহীন এই ব্রাজিল দলকে নিয়ে অবশ্য বিশেষজ্ঞরা খুব বেশি আশা দেখছেন না, কারণ তরুণ প্রতিভায় ঠাসা এই দলে অভিজ্ঞ খেলোয়াড়ের সংখ্যা তুলনায় কম। অর্থাৎ প্রতি পজিশনে নেতৃত্ব দেওয়ার লোকের অভাব মাঠে টের পাচ্ছে ব্রাজিল, মনে করছে বিশেষজ্ঞরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন? কাশ্মীরের গ্রামে বন্ধুদের নিয়ে, সারা যেন পাহাড়ি কন্যে...! ক্ষমা করে দিন, মমতার ছবি বুকে নিয়ে পাড়ায় পাড়ায় ঘুরছেন TMC নেতা, দিদির নির্দেশ! যেন অকাল হোলি! দোলের মতো করেই হয় রাধিকা-অনন্তের গায়ে হলুদ 'সূর্য' দেখেই বিক্রমকে ভালোবাসায় ভরে দিল আট থেকে আশি প্রেমে হাবুডুবু! কাঞ্চনকে ফের নতুন বউ শ্রীময়ী বললেন ‘আমি ভালোবাসতে ভালোবাসি…'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.