বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ‘স্বপ্ন ছিল ইউরো জিতব, কিন্তু আমরা ভালো খেলিনি’! এমবাপের গলায় আক্ষেপের সুর

‘স্বপ্ন ছিল ইউরো জিতব, কিন্তু আমরা ভালো খেলিনি’! এমবাপের গলায় আক্ষেপের সুর

কিলিয়ান এমবাপে। ছবি- এপি (AP)

২-১ গোলে এগিয়ে থাকা ম্যাচ হারের পর তাই দলের খেলায় হতাশ ফ্রান্সের অধিনায়ক কিলিয়ান এমবাপে। রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া এই তারকা স্ট্রাইকার বলছেন, ‘আমরা ফাইনালে যাওয়ার মতো ফুটবল খেলিনি। ওরা আমাদের থেকে ভালো ফুটবল খেলেছে, তাই যোগ্য দল হিসেবেই ফাইনালে যাচ্ছে ’।

ফ্রান্সের বিরুদ্ধে ইউরো কাপের ম্যাচে দুরন্ত জয় পেয়েছে স্পেন। পিছিয়ে পড়েও ম্যাচ জিতে ফাইনালে পৌঁছে গেছে স্পেন। লামিন ইয়ামালের দুরন্ত পারফরমেন্সে ভর করে ফাইনালে গেছে স্প্যানিশরা। পরপর দুবার বিশ্বকাপ ফাইনালে ওঠা ফ্রান্স ছিটকে গেছে ইউরো কাপ থেকে। ম্যাচের পর হতাশ কিলিয়ান এমবাপে। ফ্রান্সের অধিনায়ক স্বীকার করে নিচ্ছে যোগ্য দল হিসেবেই ফাইনালে গেছে স্পেন। কিলিয়ান এমবাপের সাজিয়ে দেওয়া বলে প্রথমে গোল করে ফ্রান্সকে এগিয়ে দিয়েছিলেন কোলো মুয়ানি। এর কিছুক্ষণ পরই লামিন ইয়ামাল অনবদ্য ঢংয়ে বাঁপায়ের বাঁক খাওয়ানো শটে গোল করে যান। ম্যাচে সমতায় ফেরে স্পেন। কয়েক মিনিটের মধ্য়েই ফের গোল পেয়ে যায় স্প্যানিশরা। এবার লুইস দে লা ফন্তের দলকে গোল এনে দেন দানি ওলমো। সামনে আলভারো মোরাতাকে রুখতে গিয়ে ফরাসি ডিফেন্ড বাকিদের সেভাবে মার্ক করতে পারেনি, তাতেই সুযোগ পেয়ে যায় ওলমোরা। 

 

পর্তুগালের বিরুদ্ধে ম্যাচ কোনও মতে জিতেছিল ফ্রান্স।  তখনও বোঝা গেছিল, ২০১৮ আর ২০২২ সালের দলের সঙ্গে বেশ খানিকটা পার্থক্য রয়েছে ফ্রান্সের। সেখানে জার্মানিকে হারিয়ে টগবগ করেই ফুটছিল স্পেন। ফ্রান্সের বিরুদ্ধে শুরু থেকেই আক্রণমাত্মক ছিলেন রদ্রি, ওলমো, ইয়ামালরা। ২-১ গোলে এগিয়ে থাকা ম্যাচ হারের পর তাই দলের খেলায় হতাশ ফ্রান্সের অধিনায়ক কিলিয়ান এমবাপে। রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া এই তারকা স্ট্রাইকার বলছেন, ‘আমরা ফাইনালে যাওয়ার মতো ফুটবল খেলিনি। ওরা আমাদের থেকে ভালো ফুটবল খেলেছে, তাই যোগ্য দল হিসেবেই ফাইনালে যাচ্ছে ’।

 

নিজের খেলাতেও হতাশ এমবাপে। ফ্রান্সের তারকা স্ট্রাইকার বলছেন, ‘আমার একটা লক্ষ্য ছিল ইউরো কাপ জেতার আর ইউরোয় ভালো খেলার। কিন্তু দুর্ভাগ্যবশত কোনওটাই হল না। এটা সত্যি খারাপ লাগার বিষয়।’ শেষদিকে ওয়ান ইজ টু ওয়ান সুযোগ মিস নিয়ে এমবাপে বলছেন, ‘আমি যখন গোল করার জায়গায় চলে এসেছিলাম, তখন আমার কাজটা ছিল শুধুই বল গোলে রাখা, কিন্তু সেটা হয়নি। বল বারের ওপর থেকে চলে গেছিল। ফুটবলে এরকম ঘটনা হয়েই থাকে। এতদিন মাস্ক পড়ে আমি ঠিক মতো দেখতে পাচ্ছিলাম না, তাই চিকিৎসকদের সঙ্গে কথা বলেছিলাম যে মাস্ক ছাড়া খেলা যাবে কিনা। তাই এই ম্যাচে মাস্ক ছাড়াই মাঠে নেমে ছিলাম ’। উল্লেখ্য ২০১৮ এবং ২০২২ ফুটবল বিশ্বকাপেই গোলের তালিকায় ওপরের দিকেই নাম ছিল এমবাপের, কিন্তু ইউরোয় তিনি সেই তালিকায় তলানিতেই থাকলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ট্রাম্পকে খুনের চেষ্টা ভরা জনসভায়, প্রাক্তন US প্রেসিডেন্টের কান ঘেঁষে চলল গুলি সলমনের হাত ধরে ছবি তুললেন ঐশ্বর্য? কী করে ঘটল এমন কাণ্ড ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ২ জেলায় ভারী বৃষ্টি, সতর্কতা জারি ৭টিতে, তবে সোম থেকে কমবে কোথায় কোথায়? রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.