বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ফরাসি তারকা গ্রিজম্যান এবং দেম্বেলের বর্ণবিদ্বেষী মন্তব্যে উত্তাল সোশ্যাল মিডিয়া

ফরাসি তারকা গ্রিজম্যান এবং দেম্বেলের বর্ণবিদ্বেষী মন্তব্যে উত্তাল সোশ্যাল মিডিয়া

উসমান দেম্বেলে ও আতোয়াঁ গ্রিজম্যান। ছবি- ইন্সটাগ্রাম (দেম্বেলে)।

এর আগেও ২০১৭ সালে যেমন খুশি সাজো পার্টিতে কৃষাঙ্গ সেজে তীব্রভাবে সমালোচিত হন গ্রিজম্যান।

কথায় আছে খারপ সময় কখনও বলে আসে না এবং যখন আসে বড় পরীক্ষা নেয়। ফরাসি ফুটবলের চিত্রটাও যেন এখন অনেকটা সেরকমই। সুইজারল্যান্ডের বিরুদ্ধে তারকা ফুটবলারদের পরিবারের মধ্যে ঝামেলায় পল পোগবােদের শিবির যেন এখন ফুটন্ত আগ্নেয়গিরি। এর পর গোদের ওপর বিষফোঁড়ার মতো এসে জুটেছে নতুন ঝামেলা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এক ভিডিয়ো ভাইরাল হয়েছে যেখান ফরাসি দলের দুইতারকা উসমান দেম্বেলে ও আতোয়াঁ গ্রিজম্যানের নিজেদের মধ্যে কথোপকথোন ঘিরে উঠেছে সমালোচনার ঝড়। তাঁদের বৈষম্যমূলক মন্তব্য নিয়ে উত্তাল সোশ্যাল মি়ডিয়া।

ভিডিয়োয় দেখা যাচ্ছে এশিয়ান টেকনিশিয়ানদের উদ্দেশ্যে বৈষম্যমূলক মন্তব্য করছেন দেম্বেলে। টেকনিশিয়ানদের ভাষা, তাঁদের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে তাঁকে, ‘এটা কী ধরনের ভাষা?’, ‘তোমাদের দেশ কি টেকনোলজির দিক থেকে উন্নত?’, ‘এতগুলো কুৎসিত মুখ শুধুমাত্র তুমি পেএস (প্রো এভোলিউশান সকার) খেলবে বলে কাজ করছে, তোমার লজ্জা করছে না?’ ইত্যাদি একাধিক মন্তব্য করতে শোনা যায়। গ্রিজম্যানের কথা শোনা না গেলেও তাঁকে পুরো ভিডিওটিতে দেম্বেলের মন্তব্যগুলিকে উপভোগ করে হাসতে দেখা যায়।

গ্রিজম্যানের চুল দেখে যে এটি সাম্প্রতিক ভিডিয়ো নয়, তা স্পষ্টতই বোঝা যাচ্ছে। ফরাসি জাতীয় দলের পাশপাশি ক্লাবস্তরে দুই ফ্রেঞ্চ ফরোয়ার্ডই বার্সোলোনার হয়ে খেলেন। বার্সার স্পনসর রাকুতেন আবার একটি জাপানি সংস্থা। সুতরাং, বার্সা দলের হয়ে খেলার সময়ই যে এই ভিডিওটি করা হয় তা মোটামুটি স্পষ্ট। এর আগেও বৈষম্যমূলক কার্যকলাপের জন্য সমালোচিত হন গ্রিজম্যান। সেই ক্ষেত্রে ক্ষমা চেয়ে নেন তিনি। তবে এই ভিডিয়ো প্রমাণ করে, সেটি প্রথম এবং একমাত্রবার ছিল না। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শিকাগো বিমানবন্দরে পরমব্রতর সঙ্গে হঠাৎ দেখা ওয়াসিম আক্রমের সঙ্গে! তারপর...? বুমরাহ, কোহলি, রোহিতকে শ্রীলঙ্কায় চান গম্ভীর, হার্দিক নাও পেতে পারেন T20-এর তাজ ফের সালিশি সভায় বর্বরতা, জুতোর মালা পরিয়ে বিবস্ত্র করে ঘোরানো হল যুগলকে জ্যোতিপ্রিয়র শরীর গতিক কেমন? প্রেসিডেন্সি জেল সুপারের কাছে রিপোর্ট চাইল হাইকোর্ট আসছে নাগপঞ্চমী ২০২৪! দেখে নিন তারিখ, তিথি ও পুজোর শুভ সময় নয়ডার ব্যাঙ্কের সার্ভার হ্যাক করে ১৬.৫ কোটির সাইবার প্রতারণা! তদন্তে বিশেষ দল US-র সামনে ব্যাঘ্রগর্জন! পড়ুয়া বিক্ষোভ নিয়ে বলতেই ট্রাম্পের ঘটনা মনে করাল ঢাকা ‘কত কিই যে সয়ে যেতে হয়, ভালবাসা হলে…’, সোহিনীকে বাসর ঘরে গানে গানে বললেন শোভন সালিশির নামে মহিলাদের শিকলে বেঁধে নির্যাতন, সোনারপুরে মিলল আরেক শাহজাহানের খোঁজ 'আমাদের দুর্ভাগ্য যে...' সাতপাকে বাঁধা পড়ার আগেই প্রিয়জনকে হারালেন অন্বেষা!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.