বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ক্রিশ্চিয়ানো রোনাল্ডো থেকে টনি ক্রুস, দেখুন কোন পাঁচ ফুটবলারের এটাই শেষ UEFA Euro 2024

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো থেকে টনি ক্রুস, দেখুন কোন পাঁচ ফুটবলারের এটাই শেষ UEFA Euro 2024

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো থেকে টনি ক্রুস এটাই কি তাদের শেষ UEFA Euro 2024

এবারের ইউরো বিশেষ কারণ এবারেই শেষবার মাঠে নামতে চলেছেন একাধিক ফুটবলার। উয়েফা ইউরো ২০২৪ কাপে সেই তারকাদের শেষবার দেখার জন্য অপেক্ষা করছে বিশ্ব ফুটবল। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো থেকে টনি ক্রুস তালিকায় রয়েছেন অনেকেই, চলুন দেখে নেওয়া যাক সেই তালিকার পাঁচ ফুটবলারকে।

১৫ জুন থেকে শুরু হতে চলেছে উয়েফা ইউরো ২০২৪, বিশ্ব ফুটবল এই টুর্নামেন্টের দিকে তাকিয়ে রয়েছে। কারণ ফুটবল অনুরাগীরা কিছু মহাকাব্যিক এক্সট্রা অ্যাডভেঞ্চারের জন্য প্রস্তুত হয়েছে। তবে এবারের ইউরো বিশেষ কারণ এবারেই শেষবার মাঠে নামতে চলেছেন একাধিক ফুটবলার। উয়েফা ইউরো ২০২৪ তে সেই তারকাদের শেষবার দেখার জন্য অপেক্ষা করছে বিশ্ব ফুটবল। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো থেকে টনি ক্রুস তালিকায় রয়েছেন অনেকেই, চলুন দেখে নেওয়া যাক সেই তালিকার পাঁচ ফুটবলারকে।

১) টনি ক্রুস-

জার্মানি দলের অন্যতম গুরুত্বপূর্ণ অভিজ্ঞ সদস্য হলেন টনি ক্রুস। ইউরো ২০২৪-র পরেই তিনি অবসর গ্রহণের কথা জানিয়েছেন। প্রসঙ্গত এর আগেও একবার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা করে ছিলেন ক্রুস। কিন্তু পরবর্তীতে দেশের প্রয়োজনে এবং কোচের অনুরোধে সাড়া দিয়ে ফিরে আসার সিদ্ধান্ত নেন। ৩৪ বছর বয়সি টনি ১১৭ ম্যাচে ৩৪ গোল করেছেন দেশের জার্সিতে। মনে করা হচ্ছে এটাই হয়তো টনি ক্রুসের শেষ উয়েফা ইউরো কাপ।

আরও পড়ুন… কাউকে সম্মান দিতে জানে না সেহওয়াগ, সে তো আর সচিন-দ্রাবিড় নয়: শাকিবের পাশে দাঁড়ালেন ইমরুল কায়েস

২) রবার্ট লেওয়ানডোস্কি-

রবার্ট লেওয়ানডোস্কি, পোলিশ এই স্ট্রাইকারের সম্ভবত এটাই শেষ ইউরো কাপ হতে চলেছে। ৩৫ বছর বয়সি অবশ্যই তার শেষ ইউরোপীয় চ্যাম্পিয়নশিপ খেলার প্রত্যাশিত বড় নামগুলির মধ্যে একটি। বায়ার্ন মিউনিখ থেকে বার্সেলোনায় চলে আসার পর থেকে এই ফরোয়ার্ড তার গোল-স্কোরিং ক্ষমতা প্রদর্শনের খুব বেশি সুযোগ পাননি, শেষ ইউরোতে সেরাটা দিতে চাইবেন লেওয়ানডোস্কি। মনে করা হচ্ছে এটাই হয়তো রবার্ট লেওয়ানডোস্কির শেষ ইউরো কাপ।

আরও পড়ুন… কে কতগুলো সিঙ্গারা খেয়েছে- বিমানের মধ্যেই সিরাজের সঙ্গে চাহালের লড়াই! ভাইরাল হল ভিডিয়ো

৩) ক্রিশ্চিয়ানো রোনাল্ডো-

৩৯ বছর বয়সেও পর্তুগালের ভরসার মুখ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। প্রস্তুতি ম্যাচেও করেছেন জোড়া গোল। বয়স হলেও ফিটনেসটা ধরে রেখেছেন তিনি। ইউরোপের ফুটবল থেকে সরে গিয়েছেন। বর্তমানে তিনি সৌদি আরবের লিগে খেলেন। ২০১৬ সালে পর্তুগালকে চ্যাম্পিয়ন করেছিলেন। কাতার বিশ্বকাপে ভালো খেলতে পারেননি। তবে এ বারের ইউরো কাপে রোনাল্ডো জাতীয় টিমের মুখ হিসেবেই নামবেন। ইতিমধ্যেই জাতীয় দলের হয়ে ২০৭ ম্যাচে ১৩০ গোল করেছেন পর্তুগিজ মহাতারকা। সকলে মনে করছেন এটাই হয়তো ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর শেষ ইউরো কাপ হতে চলেছে।

আরও পড়ুন… T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই ল্যাপটপ খুলে কাজে বসতে হয়- সহজ নয় USA-র সৌরভের কর্মজীবন

৪) ম্যানুয়েল নয়্যার

সাম্প্রতিক সময়ে ভালো ছন্দে নেই জার্মানি। ফর্মে নেই তাদের সেরা গোলকিপার ম্যানুয়েল নয়্যারও। চোট-আঘাতের সমস্যাও ভুগিয়েছে তাঁকে। দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন ম্যানুয়েল নয়্যার। এখন জার্মানির তিনকাঠি সামলাচ্ছেন ৩৮ বছর বয়সি তারকা। এটাই হয়তো শেষ ইউরো কাপ হতে চলেছে ম্যানুয়েল নয়্যারের।

৫) অলিভার জিরু

ফ্রান্সের সবচেয়ে বেশি গোলদাতা অলিভার জিরু। দেশের হয়ে ৫৭টা গোল রয়েছে তাঁর। বিশ্বকাপও রয়েছে তাঁর ঝুলিতে। কিন্তু ইউরো জেতা হয়নি জিরুর। ৩৭ বছর বয়সি ফরাসি তারকার গতি আরও স্লথ হয়েছে। কিন্তু হেডে লক্ষ্যভেদ করতে আজও অপ্রতিরোধ্য। ফ্রান্সের আক্রমণভাগের মূল ‘টার্গেট ম্যান’ তিনি। এবারের ইউরোতে নিশ্চয়ই জ্বলে উঠতে চাইবেন অলিভার জিরু। অনেকেই মনে করছেন এটাই হয়তো তাঁর শেষ ইউরো কাপ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.