বাংলা নিউজ > ময়দান > ফুটবল > সেমিতে বিদায়, তবু ফুটবলারদের পারফরম্যান্সে খুশি,ATK MB কোচের পরের লক্ষ্য AFC কাপ
জুয়ান ফেরান্দো।

সেমিতে বিদায়, তবু ফুটবলারদের পারফরম্যান্সে খুশি,ATK MB কোচের পরের লক্ষ্য AFC কাপ

  • হায়দরাবাদ এফসির বিরুদ্ধে ৩ গোলের ব্যবধানে জিততে হত। যেহেতু সেমির প্রথম লেগে ১-৩ হেরেছিল এটিকে মোহনবাগান। যে কারণে বুধবার ১-০ জিতলেও, শেষ পর্যন্ত ফাইনালে ওঠা হল না এটিকে মোহনবাগানের।

ম্যাচ জিতেও ফাইনালে উঠতে পারল না এটিকে মোহনবাগান। স্বাভাবিক ভাবেই হতাশ পুরো টিম। তবে এটিকে মোহনবাগানের স্প্যানিশ কোচ জুয়ান ফেরান্দো বলেছেন, ফাইনালে হারলেও, দলের পারফরম্যান্সে তিনি খুশি। তবে হিরো আইএসএলকে ভুলে এখন সবুজ-মেরুনের পরবর্তী চ্যালেঞ্জ এএফসি কার। তার জন্য প্রস্তুতি নেওয়ার ভাবনা চিন্তা শুরু করে দিয়েছেন ফেরান্দো।

ম্যাচের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ফেরান্দো যা বললেন:

মরশুমের শেষে এটিকে মোহনবাগান দলের সামগ্রিক পারফরম্যান্স নিয়ে কী বলবেন?

সত্যি বলতে, আমি খুবই হতাশ ও বিধ্বস্ত। আগে আমরা লিগের শীর্ষস্থানটা হারিয়েছি, এ বার সেমিফাইনালেও হারলাম। ফল নিয়ে একেবারেই খুশি নই। তবে দলের জন্য আমি খুবই খুশি। কারণ, খুব কঠিন সময়ে আমাদের দলের ছেলেরা প্রচুর পরিশ্রম করেছে। কোয়ারেন্টাইন, কোচ ও স্টাইল বদল, সব কিছুর সঙ্গে ওরা মানিয়ে নিয়ে সেরাটা দিয়েছে। ওদের জন্য আমি খুবই খুশি। তবে ব্যক্তিগত ভাবে আমি খুব হতাশ। সমর্থকদের মুখে হাসি ফোটাতে পারলাম না। আমার কাছে এটা খুব গুরুত্বপূর্ণ ছিল।

খেলোয়াড়দের পরিশ্রমের কথা বললেন। কিন্তু নিজেকে কত নম্বর দেবেন, কোথায় রাখবেন?

খেলোয়াড় ও সাপোর্ট স্টাফ তাদের সেরাটা নিংড়ে দিয়েছে। আমরা সবাই খুব মিলেমিশে প্রতিদিন কাজ করেছি। যথেষ্ট ইচিবাচক মানসিকতা ছিল সবার। এই দলটার সঙ্গে কাজ করতে পারাটা আমার কাছে দারুন একটা অভিজ্ঞতা। মাত্র তিন মাস করেছি ওদের সঙ্গে। কিন্তু সব শেষে অনুভূতিটা মোটেই ভাল না।

এর পরেই এএফসি কাপ। আর এক মাস দেরীও নেই। কী ভাবে এএফসি কাপের প্রস্তুতি নেবেন বলে ভাবছেন?

ভাল প্রাক-টুর্নামেন্ট প্রস্তুতি প্রয়োজন। এই ব্যাপারে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে কথা বলব। তার আগে অবশ্যই খেলোয়াড়দের যথেষ্ট বিশ্রাম প্রয়োজন। পরিবারের লোকজনের কাছে ওদের ফিরিয়ে দিতে হবে। ওঁরা অনেক দিন ওদের ছেড়ে রয়েছেন। ৫-৬ দিন পর থেকে ফের দলের সঙ্গে কাজ শুরু করব। সামনে আরও কঠিন চ্যালেঞ্জ। আন্তর্জাতিক মানের টুর্নামেন্টে নামতে হবে। ওই উচ্চতায় গিয়ে নিজেদের প্রমাণ করতে হবে। এখন নতুন চ্যালেঞ্জেই মনোনিবেশ করতে হবে আমাদের।

বন্ধ করুন