বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ‘স্বপ্ন’র সফর শেষ, নয় বছর পর রিয়াল মাদ্রিদ ছাড়ছেন গ্যারেথ বেল
গ্যারেথ বেল। ছবি- রয়টার্স। (REUTERS)

‘স্বপ্ন’র সফর শেষ, নয় বছর পর রিয়াল মাদ্রিদ ছাড়ছেন গ্যারেথ বেল

  • রিপোর্ট অনুযায়ী গ্যারেথ বেল অন্য ক্লাবে যোগ দেওয়ার বদল অবসর ঘোষণাও করতে পারেন।

চোট আঘাত ও কপাল সঙ্গ না দিলে একজন ফুটবলারের পক্ষে যে সফল হওয়া কতটা কঠিন, তার এক জীবন্ত উদাহরণ হলেন গ্যারেথ বেল। রেকর্ড ট্রান্সফার ফিতে চরম প্রতিভাসম্পন্ন বেল নয় বছর আগে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন। নয় বছর পর গ্যারেথ বেল রিয়াল ছাড়ছেন খানিকটা অবহেলিত হয়েই।

এ মরশুমেই বেল রিয়ালের হয়ে মাত্র সাতটি ম্যাচে এক গোল করেছেন। রিয়াল যে তাঁর সঙ্গে আর নতুন চুক্তি করবে না, তা অনেক আগেই পরিস্কার হয়ে গিয়েছিল। সেইমতোই স্পেনের রাজাধানীর ক্লাব ছাড়ছেন বেল। ২০১৩ সালে টটেনহ্যাম হটস্পার থেকে তৎকালীন বিশ্বরেকর্ড ১০৭ মিলিয়ন ডলারে রিয়ালে যোগ দেন বেল। তারপর একাধিক ম্যাচ জিতিয়েছেন তিনি। আছে বহু স্মরণীয় গোলও। মোট ১৯টি ট্রফি রিয়াল জার্সিতে জিতেছেন তিনি, যার মধ্যে রয়েছে পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগও। তবে স্পেনে কোনওসময়ই সম্মান পাননি তিনি।

আরও পড়ুন:- ১৬ বছরের যাত্রার অবসান, ক্লাব ছাড়ছেন রিয়াল মাদ্রিদের সফলতম ফুটবলার মার্সেলো

স্পেনের পছন্দ মতো টেকনিক্যাল ফুটবলার নন বেল। তাই স্প্যানিশ মিডিয়া তাঁকে বারবার আক্রমণ করেছেন। এমনকী নিজের দলের সমর্থকদের থেকেই টিটকিরি হজম করতে হয়েছে তাঁকে। তবে তা সত্ত্বেও নিজের স্বপ্নের ক্লাবের থেকে বিদায় নেওয়ার আগে এক দারুণ বিদায়বার্তা লিখলেন বেল। নিজের সোশ্যাল মিডিয়ায় সেই বার্তায় তিনি লেখেন, ‘আমি এখানে নয় বছর আগে এক তরুণ হিসাবে এসেছিলাম, যার স্বপ্ন ছিল রিয়াল মাদ্রিদের হয়ে খেলা। রিয়ালের সাদা জার্সি পরা, ক্লাবের লোগো বুকের সামনে লাগানো, সান্তিয়াগো বার্নাবেউতে খেলা এবং চ্যাম্পিয়ন্স লিগ জেতা, যার জন্য এই ক্লাব বিখ্যাত। পিছনে তাকিয়ে আমি বলতেই পারি আমি আমার স্বপ্ন সত্যি করতে পেরেছি।’

আরও পড়ুন:-বার্সার থেকে ১৮ পয়েন্ট এগিয়ে রেকর্ড লা লিগা জয় রিয়াল মাদ্রিদের, নজির কোচের

বেল তাঁর বর্তমান ও প্রাক্তন সকল সতীর্থ এবং রিয়াল মাদ্রিদ ক্লাবকেও তাঁকে সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ জানিয়েছেন। আপাতত তিনি বিশ্বকাপের যোগ্যতাপর্বের খেলায় ব্যস্ত। সেই লক্ষ্যেই ইউক্রেনের বিরুদ্ধে রবিবারে তাঁর জাতীয় দল ওয়েলশের হয়ে খেলতে নামবেন তিনি। SKY Sports-র রিপোর্ট অনুযায়ী ওয়েলশ বিশ্বকাপে কোয়ালিফাই করলে তিনি কোনও দলের হয়ে স্বল্পদিনের চুক্তিতে সই করবেন এবং তা দ্বিতীয় ডিভিশনের ক্লাবও হতে পারে। কিন্তু ওয়েলশ বিশ্বকাপে কোয়ালিফাই না করলে হয়তো ৩২ বছর বয়সেই নিজের ফুটবল কেরিয়ারে ইতি টানতে পারেন বেল।

বন্ধ করুন