বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Gareth Bale Retirement: সব ধরনের ফুটবল থেকে আচমকাই অবসর নিলেন গ্যারেথ বেল

Gareth Bale Retirement: সব ধরনের ফুটবল থেকে আচমকাই অবসর নিলেন গ্যারেথ বেল

ফুটবলকে বিদায় জানালেন গ্যারেথ বেল

ফুটবলকে বিদায় বলে দিলেন গ্যারেথ বেল। আচমকাই অবসরের ঘোষণা করলেন তারকা ফুটবলার গ্যারেথ বেল। রিয়াল মাদ্রিদের প্রাক্তন তারকা ফরোয়ার্ড ও ওয়েলসের অধিনায়ক গ্যারেথ বেল সব রকমের ফুটবল থেকে অবসর নিয়েছেন।

ফুটবলকে বিদায় বলে দিলেন গ্যারেথ বেল। আচমকাই অবসরের ঘোষণা করলেন তারকা ফুটবলার গ্যারেথ বেল। রিয়াল মাদ্রিদের প্রাক্তন তারকা ফরোয়ার্ড ও ওয়েলসের অধিনায়ক গ্যারেথ বেল সব রকমের ফুটবল থেকে অবসর নিয়েছেন। সোমবার এক বিবৃতিতে এই ঘোষণা করেছেন ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড। অখ্যাত ওয়েলসকে নিয়ে মাথা ঘামানোর তেমন কিছুই নেই। এমনকি ফুটবলের জগতেও খুব একটা চেনা দেশ নয় ওয়েলস।

আরও পড়ুন… Pak vs NZ: অভিষেকেই চমক পাক স্পিনারের, উসমান মিরের বলে আউট হয়ে অবাক কেন উইলিয়ামসন

সেই দেশ থেকে উঠে আসা এক ফুটবলার যখন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার হয়ে যান তখনই সকলে বুঝতে পারেন তাঁর মধ্যে কেমন প্রতিভা রয়েছে। এরপরে যখন উইং ধরে তাঁর দৌড় দেখে গোটা বিশ্ব, তখন সে বিশ্ব ফুটবলের মনে আলাদা জায়গা করে নিয়েছিলেন। ক্লাব ফুটবলে গ্যারেথ বেলের যাত্রা শুরু হয় ২০০৬ সালে, ইংলিশ ক্লাব স্যাউথাম্পটনের হয়ে। এক বছর এই ক্লাবে ৪০ ম্যাচে খেলে করেছিলেন পাঁচটি গোল। এরপর ২০০৭ সালে যোগ দেন টটেনহ্যাম হটস্পারে। ইপিএল-এর হয়ে খেলা ক্লাবটির হয়ে ২০১৩ সাল পর্যন্ত ১৪৬ ম্যাচে করেছিলেন ৪২টি গোল।

আরও পড়ুন… কেন শেষ মুহূর্তে জসপ্রীত বুমরাহকে সরিয়ে নেওয়া হল? আসল কারণ জানালেন রোহিত শর্মা

২০১৩ সালে দুর্দান্ত ফর্মে থাকা বেল সে বছরে যোগ দিয়েছিলেন রিয়াল মাদ্রিদে। আর এখানেই তাঁর অর্জনের সংখ্যা ভারি হতে থাকে। ক্লাবটির হয়ে বেল জেতেন পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ও তিনটি লা লিগা। একইসঙ্গে তিনটি উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপও জেতেন ওয়েলসের এই তারকা ফরোয়ার্ড। লস ব্লাঙ্কোসদের হয়ে নামের সঙ্গে যোগ করেছিলেন একটি কোপা দেল রেও। রিয়াল মাদ্রিদের দারুণ একটি ক্যারিয়ার শেষ করার পর ২০২২ সালে জুনে যুক্তরাষ্ট্রের ক্লাব লস অ্যাঞ্জেলস এফসিতে যোগ দেন গ্যারেথ বেল। এরপর বিশ্বকাপে ওয়েলসের হয়ে খেলেন তিনি। কিন্তু কে জানতো, বিশ্বকাপ শেষ হলেই অবসরে চলে যাবেন তিনি। ৬৪ বছর পর নিজ দেশকে বিশ্বকাপে সুযোগ করে দেওয়া বেল জাতীয় দলের জার্সিতে করেছিলেন ৪১ গোল। মাত্র ৩৪ বছর বয়সে জাতীয় দলের পাশাপাশি ক্লাব ফুটবল থেকেও অবসরের ঘোষণা দিলেন এই ফুটবলার।

গ্যারেথ বেল নিজের বার্তায় লিখেছেন, ‘স্বদিচ্ছায় ও স্বজ্ঞানে সবকিছু বিবেচনা করে আমি ক্লাব এবং আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করছি। আমার সকল প্রাক্তন ক্লাবকে ধন্যবাদ জানাচ্ছি। এটাই সময় জীবনের পরবর্তী পর্ব শুরু করার।’ লস অ্যাঞ্জেলস এফসি বেলকে উৎসর্গ করে সোশ্যাল মিডিয়াতে একটি বার্তা দিয়েছে। তারা লিখেছে, ‘সবসময় একজন চ্যাম্পিয়ন, সবসময় একজন কিংবদন্তি, সব সময়ের দামি। ঐতিহাসিক এই ক্যারিয়ারের জন্য অভিনন্দন গ্যারেথ।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কলকাতার ভোটে যাচাই হবে কাউন্সিলরদের দক্ষতা, নজর রাখবেন মেয়র ফিরহাদ হাকিম নির্বাচনের আগে সোনার বিস্কুট বিলি করছে বিজেপি? ভাইরাল ভিডিয়োর সত্যতা জানুন ‘কহো না প্যায়ার হ্যায়’তে হৃত্বিক রোশনের সেই ভাইকে মনে পড়ে? এখন সে কেমন দেখতে? ব্যবসা শুরুর ভালো সময়, চাকরিতে প্রমোশনের যোগ! মোহিনী একাদশী ২০২৪এ ৫ রাশি লাকি তাপপ্রবাহের মধ্যেই আজ ঝড়-বৃষ্টি বাংলায়, সোম থেকে দাপট বাড়বে, কেমন হবে আবহাওয়া? বিশ্ব এইডস ভ্যাকসিন দিবসে সকলের মধ্যে ছড়িয়ে দিন সচেতনতা, জানুন দিনটির ইতিহাস ভিডিয়োয় তৃণমূলের বিধায়ক নয়, পুলিশকে মারছে উত্তরপ্রদেশের বিজেপি কাউন্সিলর ভোটের সাতকাহন- ব্যারাকপুরে শান্তিদূত হতে চান সিপিএমের দেবদূত ভোট দিলেই মিলছে ঘুগনি-মুড়ি! খবরে কান্দির শাসপাড়া আগরতলা-কলকাতা রুটে বিমান ভাড়া নিয়ন্ত্রণে সিন্ধিয়াকে চিঠি বিরোধী দলনেতার

Latest IPL News

শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.