বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > UEFA EURO Cup- ৫ গোলদাতা! ইউরো কাপে স্কটল্যান্ডকে ৫-১ গোলে হারিয়ে যাত্রা শুরু জার্মানির

UEFA EURO Cup- ৫ গোলদাতা! ইউরো কাপে স্কটল্যান্ডকে ৫-১ গোলে হারিয়ে যাত্রা শুরু জার্মানির

উয়েফা ইউরো কাপে স্কটল্যান্ড-কে ৫-১ গোলে হারিয়ে দিল জার্মানি। ছবি - রয়টার্স (REUTERS)

উয়েফা ইউরো কাপে স্কটল্যান্ড-কে ৫-১ গোলে হারিয়ে দিল জার্মানি। প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচেই স্কটিশদের উড়িয়ে দুরন্ত শুরু জার্মানদের। পাঁচজন আলাদা গোল স্কোরার পেল জার্মানি। বড় ব্যবধানে ম্যাচ জেতায় বেশ খুশি নিকলাস ফুলক্রুগ, গুন্ডোগান, লেরয় সানে-রা।

উয়েফা ইউরো কাপে স্কটল্যান্ড-কে ৫-১ গোলে উড়িয়ে দিল জার্মানি। সাম্প্রতিককালে ফুটবলে তেমন বড় কোনও সাফল্য পায়নি বিশ্বফুটবলের এই শক্তিধর দেশ। বিশ্বকাপে শেষ সাফল্য এসেছে ২০১৪ সালে। এরপর থেকে কিছুটা যেন মৃয়মান হয়ে পড়েছিল জার্মানরা। কিন্তু ২০২৪ ইউরোতেই দুরন্ত ছন্দে দেখা গেল জার্মানিকে। প্রথম ম্যাচ থেকেই সঙ্ঘবদ্ধ জার্মানরা। জুলেন নাগেলসম্যানের কোচিংয়ে স্কটিশদের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই অনবদ্য ছন্দে দেখা যায় জামিয়াল মুসিয়ালা, ফ্লোরিয়ান রিটজদের। ম্যাচের ১০ মিনিটের মধ্যেই কাঙ্খিত গোলের দেখা পেয়ে এগিয়ে যায় আয়োজক দেশ জার্মানি, এরপর আর তাঁদের পিছনের দিকে ফিরে তাকাতে হয়নি। ম্যাচের ৬টি গোলই আসে জার্মানির ফুটবলারদের থেকে, কারণ আত্মঘাতি গোল করে বসেন জার্মানির অ্যান্তোনিও রুদিগার।

আরও পড়ুন-কোন ক্লাবের হয়ে অবসর নেবেন লিওনেল মেসি? জানিয়ে দিলেন তিনি, মন খারাপ সমর্থকদের

প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচেই স্কটিশদের উড়িয়ে দুরন্ত শুরু জার্মানদের। পাঁচজন আলাদা গোল স্কোরার পেল জার্মানি। বড় ব্যবধানে ম্যাচ জেতায় বেশ খুশি নিকলাস ফুলক্রুগ, গুন্ডোগান, লেরয় সানেরা। পরিসংখ্যান বলছে ম্যাচের প্রায় ৭৩ শতাংশ বল পজিশন ছিল জার্মানির পায়ে, যদিও খেলা যারা দেখেছেন তাঁদের মনে হয়েছে পজিশন হয়ত আরও বেশি ছিল, কারণ টানা স্কটিশদের রক্ষণে আক্রমণ করে যান গুন্ডোগান, মুসিয়ালারা। ম্যাচের দশ মিনিটেই জার্মানিকে এগিয়ে দিয়েছিলেন জামিয়াল মুসিয়ালা। ইনসুরেন্স গোল পেতে খুব বেশিক্ষণ আর অপেক্ষা করতে হয়নি তাঁদের। ম্যাচের ১৯ মিনিটে জার্মানির দ্বিতীয় গোলটির করেন ফ্লোরিয়ান রিটজ। 

আরও পড়ুন-এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর

ম্যাচের প্রথমার্ধের শেষ লগ্নে রায়ান পোর্তিওস ফাউল করায় পেনাল্টি পায় জার্মানি। বক্সের ভিতর ফাউল করে লাল কার্ড দেখেন পোর্তিওস। সমস্যা আরও বাড়ে স্কটিশদের। স্পট কিক থেকে গোল করে যান কাই হাভার্টজ। দ্বিতীয়ার্ধে ৬৮ মিনিটে জার্মানির চতুর্থ গোলটি করেন নিকলাস ফুলক্রুগ। এরপরই হঠাৎ ছন্দ পতন, আত্মঘাতি গোল করে বসেন অ্যান্তোনিও রুদিগার। তখন ফলাফল দাঁড়ায় ৪-১। অবশ্য ততক্ষণে ম্যাচের ভাগ্য স্পষ্টতই জার্মানির দিকে ঢলে পড়েছে। প্রথমার্ধের শেষে পেনাল্টির আগে পর্যন্ত স্কটল্যান্ড অন্তত লড়াইটুকু দিয়েছিল, কিন্তু দ্বিতীয়ার্ধে আর সেভাবে লড়াইও দিতে পারেনি ম্যাকগ্রেগর, চে অ্যাডামসরা।

আরও পড়ুন-স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ

তবে ম্যাচের সংযুক্তি সময় স্কটল্যান্ডের কফিনে শেষ পেরেকটি পুঁতে দিয়ে ৫-১ গোলে জয় নিশ্চিত করে জার্মানি। তাঁদের পরের ম্যাচ হাঙ্গেরির বিরুদ্ধে। আয়োজক দেশ হওয়ার সুবাদে জার্মানির ওপর প্রত্যাশার পারদ অনেক চড়া সমর্থকদের, প্রথম ম্যাচে অন্তত তাঁদের প্রত্যাশা পূরণে সক্ষম রুদিগার, রিটজরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মহরমেও কয়েকটি জায়গায় খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া! পাকিস্তানে দেখা মিলল খুদে বুমরাহের, বোলিং অ্যাকশন দেখে মুগ্ধ আক্রম- ভিডিয়ো তিহাড় জেলে কে কে যাবে আপনারাই তো বলতেন, সুকান্তর পালটা জবাব দিচ্ছেন কর্মীরা

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.