বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Euro Cup -হার বাঁচিয়ে ইউরোর নকআউটে জার্মানি, সঙ্গী সুইৎজারল্যান্ড, জিতে আশা জিইয়ে রাখল হাঙ্গেরিও

Euro Cup -হার বাঁচিয়ে ইউরোর নকআউটে জার্মানি, সঙ্গী সুইৎজারল্যান্ড, জিতে আশা জিইয়ে রাখল হাঙ্গেরিও

জার্মানি-র বিপক্ষে ইউরো কাপ-এর ম্যাচে সুইৎজারল্যান্ড। ছবি- এপি (AP)

গ্রুপ এ-র শেষ ম্যাচে সুইৎজারল্যান্ডের কাছে আটকে গেল জার্মানি, ১-১ গোলে শেষ হল ম্যাচ। দুই দলই গেল পরের রাউন্ডে। গ্রুপের অন্য ম্যাচে স্কটল্যান্ড-কে ১-০ গোলে হারিয়ে দিল হাঙ্গেরি।

ইউরো কাপের গ্রুপ এ থেকে শেষ ষোলোয় চলে গেল জার্মানি এবং সুইৎজারল্যান্ড। গ্রুপ স্টেজের শেষ ম্যাচে জার্মানি ড্র করল এমবোলো-গ্রানিত জাকাদের বিপক্ষে। এই গ্রুপ থেকে এমনিতেই পরের রাউন্ডে যাওয়ার ব্যাপারে এক ধাপ এগিয়েই ছিল জার্মানি। তাঁঁরা সরাসরি গেল তিন ম্যাচে ৭ পয়েন্ট পাওয়ার সৌজন্যে। সুইৎজারল্যান্ড সরাসরি যেতে পারে কিনা ইউরোর শেষ ষোলোয়, সেদিকে নজর ছিল। জার্মানি ম্যাচের আগে পর্যন্ত তাঁদের ঝুলিতে ছিল ৪ পয়েন্ট, ফলে এই ম্যাচ ড্র করলেই পরের রাউন্ডের টিকিট হাতে পেয়ে যেত সুইসরা। গুরুত্বপূর্ণ ম্যাচে না হেরেই শেষ করলেন সুইসরা। ম্যাচ শেষ হল ১-১ গোলে। 

আরও পড়ুন-জর্জিয়ার বিপক্ষে পিছিয়ে পড়ে ড্র, প্যাট্রিকের গোলে ১ পয়েন্ট পেয়েও চাপে চেক প্রজাতন্ত্র

১৭ মিনিটেই এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ পায় জার্মানি। আন্দ্রিচ গোল করে এগিয়ে দিলেও সেই গোল ভার প্রযুক্তির সৌজন্যে বাতিল হয়, কারণ জার্মানি ফুটবলাররা ফাউল করেছিলেন। এক্ষেত্রে মুসিয়ালার ফাউলের জন্য গোল পায়নি জার্মানরা। ২৮ মিনিটেই গোলের দেখা পায় সুইৎজারল্যান্ড। এনডোয়ে গোল করে ১-০ এগিয়ে দেন সুইসদের। পিছিয়ে পড়ে আয়োজক দেশ। প্রথমার্ধে পিছিয়ে থেকেই লেমন ব্রেকে যায় জার্মানরা। 

আরও পড়ুন-২৫জুন শুরু কলকাতা লিগ,প্রথম ম্যাচে নামছে মহমেডান…জেনে নিন কবে মোহনবাগান-ইস্টবেঙ্গল ম্যাচ?

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে ঝাঁপায় নাগেলসম্যানের ছেলেরা। ৫০ মিনিটে মুসিয়ালার নেওয়া দুরন্ত শট সেভ দেন সুইস গোলরক্ষক ইয়ান সোমার। ৫৪ মিনিটে ক্রুজের নেওয়া জোরালো শট একটুর জন্য লক্ষ্যভেদ হয়। ৭০ মিনিটে সুইসদের পতন রক্ষা করেন গোলরক্ষক সোমার। ৮৩ মিনিটে ভারগাসের করা গোল অফসাইডের জন্য বাতিল হয়, নাহলে ফলাফল অন্যরকম হতেই পারত। ৮৮ মিনিটে ব্যবধান বাড়িয়ে নিতে পারত সুইসরা। তবে তাঁদের অধিনায়ক জাকার শট অনবদ্য ঢংয়ে সেভ দেন জার্মান গোলরক্ষক ম্যানুয়েল ন্যয়ার। ম্যাচের সংযুক্তি সময় কাঙ্খিত গোলের দেখা পায় জার্মানি। গোল করে জার্মানিকে সমতায় ফেরান নিকলাস ফুলক্রুগ। তাঁর দুরন্ত হেডারে সমতায় ফেরে জার্মানরা। এতভাই নিখুঁতভাবে তিনি প্লেসিং করেছিলেন, যে সোমার ডাইভ পর্যন্ত দিতে পারেননি। ম্যাচ শেষ হয় ১-১ গোলে। 

আরও পড়ুন-অলিম্পিক্সে সাফল্য পেতে মরিয়া ভারত, প্যারিসে ভারতীয় দলে থাকছে ঘুমের পরামর্শদাতা

অন্য ম্যাচে স্কটল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে দিল হাঙ্গেরি। সংযুক্তি সময়ের অন্তিম লগ্নে গোল করে দলের জয় এনে দেন হাঙ্গেরির কেভিন সোবোথ। ম্যাচে পাঁচটি গোলমুখী শট নিয়েছিল হাঙ্গেরি। বল পজিশন অবশ্য কম ছিল তাঁদের। স্কটল্যান্ড শিবির সেই অনুযায়ী আক্রমনই করতে পারেনি হাঙ্গেরির বিপক্ষে। ম্যাচ জিতলেও অবশ্য ইউরোর নক আউটে যাওয়ার জন্য বাকি দলের দিকে তাকিয়ে থাকতে হবে হাঙ্গেরিকে, কারণ ৬টি গ্রুপের মধ্যে থেকে সেরা চারটি তৃতীয় স্থান অধিকারী  দল যাবে পরের রাউন্ডে। এই গ্রুপ থেকে পরের রাউন্ডে সরাসরি গেল গ্রুপ টপার জার্মানি এবং সুইৎজারল্যান্ড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সোনায় মোড়া সাজে রিসেপশনে আম্বানিদের বউমা, রাধিকার লুকে মিলল প্রাচ্য-পাশ্চাত্য রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ Most Runs In WCL 2024: লেজেন্ডস লিগে সব থেকে বেশি রান, সেরা ৫-এ দুই ভারতীয় অনন্ত-রাধিকার রিসেপশনে ভেন্যুর অন্দরের রাজকীয় সাজ চোখ ধাঁধিয়ে দেবে, দেখুন ছবিতে অনাথ শিশুদের সঙ্গে ছবি এঁকে, কেক কেটে সময় কাটালেন বিক্রম-দর্শনা সাদার্নের বিরুদ্ধে চেনা ছন্দে মহমেডান, দাপুটে জয়ে লিগে অক্সিজেন পেল সাদা-কালোরা আম্বানিদের বিয়ে, ধুতি-পাঞ্জাবিতে খাঁটি বাঙালি শাশ্বত, মায়ের শাড়িতে সাজলেন রাইমা কখন, কোথায় হবে Argentina vs Colombia Match? কীভাবে দেখবেন মেসির খেলা? খড়দায় লেভেল ক্রসিংয়ে ট্রেন ও গাড়ির মধ্যে সংঘর্ষ, ছিটকে গেল টাটা সুমো জিম্বাবোয়ের বিরুদ্ধে টি২০ সিরিজের ৪ ম্যাচে জয়,ভারত অধিনায়ক হিসাবে ইতিহাস শুভমনের

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.