বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Germany vs Japan: জাপানি সূর্যের তেজে ম্লান জার্মান গরিমা

Germany vs Japan: জাপানি সূর্যের তেজে ম্লান জার্মান গরিমা

জাপান ফুটবলারদের সেলিব্রেশন (ছবি-এএফপি)

বুধবার ফুটবল বিশ্বকাপে ঐতিহাসিক জয় পেয়েছে জাপান। গ্রুপ-ই-তে জার্মানিকে ২-১ গোলে হারিয়েছে তারা। ম্যাচে প্রথম গোল করে এগিয়ে থেকেও হারতে হয়েছে চারবারের চ্যাম্পিয়ন জার্মানিকে। হাফ টাইম পর্যন্ত ১-০ তে এগিয়ে ছিল জার্মান দল। দ্বিতীয়ার্ধে খেলার মোড় ঘুরিয়ে দেয় জাপান।

২০২২ কাতার বিশ্বকাপের চতুর্থ দিনে বড় ধরনের বিপর্যয় ঘটাল জাপান। বুধবার, ২৩ নভেম্বর গ্রুপ-ই-তে চারবারের চ্যাম্পিয়ন জার্মানিকে ২-১ গোলে হারিয়ে দিল এশিয়ার জায়ান্ট জাপান। এই বিশ্বকাপে দুই দিনে এটি দ্বিতীয় বড় অঘটন। দুটি আপসেটই করেছে এশিয়ার দুটি দল। এর আগে মঙ্গলবার আর্জেন্তিনাকে ১-২ গোলে হারিয়েছিল সৌদি আরব। এবার জার্মানিকে হারাল জাপান, খেলার ফল সেই ২-১।

বুধবার ফুটবল বিশ্বকাপে ঐতিহাসিক জয় পেয়েছে জাপান। গ্রুপ-ই-তে জার্মানিকে ২-১ গোলে হারিয়েছে তারা। ম্যাচে প্রথম গোল করে এগিয়ে থেকেও হারতে হয়েছে চারবারের চ্যাম্পিয়ন জার্মানিকে। হাফ টাইম পর্যন্ত ১-০ তে এগিয়ে ছিল জার্মান দল। দ্বিতীয়ার্ধে খেলার মোড় ঘুরিয়ে দেয় জাপান।

জাপানের হয়ে ৭৫ মিনিটে রিতসু দোয়ান এবং ৮৩তম মিনিটে গোল করেন তাকুমা আসানো। এর আগে ৩৩তম মিনিটে পেনাল্টি থেকে জার্মানির হয়ে প্রথম গোল করেন এলকাই গুন্ডোয়ান। ২০২২ কাতার বিশ্বকাপের দুই দিনে দুই এশিয়ান দল বিশ্বকাপে বড় অঘটন ঘটিয়ে দিল। মঙ্গলবার আর্জেন্তিনার বিরুদ্ধে ২-১ গোলে জিতেছে সৌদি আরব। সেই ম্যাচেও প্রথমার্ধ পর্যন্ত ১-০ গোলে এগিয়ে ছিল মেসির আর্জেন্তিনা দল। দ্বিতীয়ার্ধে ম্যাচের মোড় ঘুরিয়ে দেয় সৌদি আরব। এখানেও দ্বিতীয়ার্ধের ম্যাচ উল্টে দেয় জাপান।

জার্মান দল এখন বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে ছিটকে পড়ার শঙ্কায়। শেষবার ২০১৮ সালেও তারা প্রথম রাউন্ডেই ছিটকে গিয়েছিল। এরপর প্রথম ম্যাচে মেক্সিকো এবং তৃতীয় ম্যাচে এশিয়ান দল দক্ষিণ কোরিয়ার কাছে পরাজিত হয়েছিল। সুইডেনের বিরুদ্ধে মাত্র জয় পেয়েছিল তারা।

 

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.