বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Germany vs Japan Live Streaming: আজ জাপানের বিরুদ্ধে নামছে জার্মানি, কোন দল জিততে পারে? কোথায় দেখবেন খেলা?

Germany vs Japan Live Streaming: আজ জাপানের বিরুদ্ধে নামছে জার্মানি, কোন দল জিততে পারে? কোথায় দেখবেন খেলা?

আজ ফুটবল বিশ্বকাপের গ্রুপ ‘ই’-র ম্যাচে জাপানের বিরুদ্ধে নামছে জার্মানি। (ছবি সৌজন্যে এএফপি এবং রয়টার্স)

Germany vs Japan Live Streaming: আজ ফুটবল বিশ্বকাপের গ্রুপ ‘ই’-র ম্যাচে জাপানের বিরুদ্ধে নামছে জার্মানি। এখনও পর্যন্ত পাঁচটি বিশ্বকাপ জিতেছে ব্রাজিল। চারটি বিশ্বকাপ জিতেছে জার্মানি।

বিশ্বকাপ জয়ের নিরিখে ব্রাজিলকে ছুঁতে পারবে জার্মানি? আজ সেই লক্ষ্যে কাতার বিশ্বকাপে অভিযান শুরু করছেন জার্মানরা। গ্রুপ ‘ই’-র ম্যাচে জাপানের বিরুদ্ধে নামছেন। এখনও পর্যন্ত পাঁচটি বিশ্বকাপ জিতেছে ব্রাজিল। চারটি বিশ্বকাপ জিতেছে জার্মানি।

কোথায় জার্মানি বনাম জাপান ম্যাচ হবে?

আল-রায়ানের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে জাপানের বিরুদ্ধে নামতে চলেছে জার্মানি। যে জার্মানি ২০১৪ সালে বিশ্বকাপ জিতেছিল।

কখন জার্মানি বনাম জাপান ম্যাচ হবে?

আজ (বুধবার, ২৩ নভেম্বর) সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে (ভারতীয় সময় অনুযায়ী) জার্মানি ও জাপানের ম্যাচ হবে।

কোন টিভি চ্যানেল এবং অনলাইনে কোথায় জার্মানি বনাম জাপান দেখা যাবে?

টিভিতে Sports 18, Sports 18 এবং MTV HD-তে সরাসরি খেলা যাবে। বিনামূল্যে Jio Cinema-তে লাইভ স্ট্রিমিং (ইংরেজি, বাংলা, হিন্দি, মালায়ালম এবং তামিল) হবে। জার্মানি বনাম জাপান ম্যাচের লাইভ আপডেটের জন্য নজর রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায় - এখানে ক্লিক করুন

মুখোমুখি লড়াইয়ে জার্মানি ও জাপানের পরিসংখ্যান

১৯৬৩ সাল থেকে জার্মানি (পশ্চিম জার্মানি ধরে) ও জাপান চারটি ম্যাচে মুখোমুখি হয়েছে। দুটি ম্যাচে জিতেছে জার্মানি। দুটি ড্র করেছে। কোনও ম্যাচ জিততে পারেনি জাপান। পূর্ব ও পশ্চিম জার্মানি মিশে যাওয়ার পর থেকে দু'বার মুখোমুখি জার্মানি এবং জাপান। ২০০৪ সালে ফ্রেন্ডলি ম্যাচে ৩-০ গোলে জিতেছিল জার্মানি। ২০০৬ সালের ফ্রেন্ডলিতে ২-২ গোলে ড্র হয়েছিল। তবে এই প্রথম কোনও টুর্নামেন্টে মুখোমুখি হচ্ছে দুই দল।

জার্মানি ও জাপানের সাম্প্রতিক ফর্ম

জার্মানি: ড্র, জয়, হার, ড্র, জয়। 

জাপান: হার, জয়, হার, জয়, ড্র।

২০১৪ সালের বিশ্বকাপ জয়ের পর রাশিয়ায় হতাশাজনক পারফরম্যান্স করেছিল জার্মানি। ছিটকে গিয়েছিল গ্রুপ লিগ থেকেই। তারপর ইউরোতেও সাফল্য মেলেনি। সেই পরিস্থিতিতে এবারের বিশ্বকাপে ঘুরে দাঁড়াতে চাইবেন হ্যান্সি ফ্লিকের ছেলেরা। যদিও কাতারে আসার আগে জার্মানি একেবারেই ভালোফর্মে ছিল না। চলতি বছর ন'টির মধ্যে মাত্র দুটি ম্যাচে জিতেছে জার্মানি।

আরও পড়ুন: Argentina vs Saudi Arabia: ৩২ বছর পর হার দিয়ে বিশ্বকাপ শুরু - একাধিক লজ্জার মুখে মেসিরা, অধরা বিশ্বরেকর্ডও

অন্যদিকে, গতবার বিশ্বকাপে দারুণ পারফরম্যান্সের পর এবার বাড়তি আত্মবিশ্বাস নিয়ে নামবে জাপান। নিজেরা খুব ভালো ছন্দে না থাকলেও জার্মানির বিরুদ্ধে পয়েন্ট কাড়তে পারেন তাকুমি মিনামিনোরা। যে দলের হাতে মিডফিল্ড থাকবে, সেই দলই বাজিমাত করবে এই ম্যাচে।

জার্মানির সম্ভাব্য প্রথম একাদশ

ম্যানুয়েল নয়্যার, ক্রিশ্চিয়ান গুন্টার, অ্যান্টনিও রুডিগের, নিকলাস সুলে, থিলো কেহরের, জোশুয়া কিমিচ, লিঁও গোরেৎজকা, থমাস মুলার, জামাল মুসিয়ালা, সের্জ গ্যানেব্রি এবং কাই হ্যাভার্টজ।

আরও পড়ুন: FIFA World Cup 2022: সৌদির কাছে হেরে লড়াইটা কঠিন করলেন মেসিরা, কোন অঙ্কে নকআউটে যেতে পারে আর্জেন্তিনা

জাপানের সম্ভাব্য প্রথম একাদশ

শুইচি গন্ডা, ইউতো নাগাতো, মায়া যোশিদা, কো ইতাকুরা, তাকেহিরো তোমিইয়াসু, ওয়াতারু এন্ডো, হিদেমাসা মোরিতা, রিৎসু দোয়ান, দাইচি কামাদা, তাকুমি মিনামিনো এবং তাকুমা আসানো।

ম্যাচের সম্ভাব্য ফলাফল

গ্রুপ ‘ই’-র ম্যাচে জাপানকে ৩-১ গোলে হারিয়ে দিতে পারে জার্মানি। 

বন্ধ করুন