বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2022-23: ঘরের ছেলেকে ঘরে ফেরাল ATKMB, শক্তিশালী হল মাঝমাঠ

ISL 2022-23: ঘরের ছেলেকে ঘরে ফেরাল ATKMB, শক্তিশালী হল মাঝমাঠ

গ্লেন মার্টিন্স। ছবি- ফেসবুক

ওড়িশার বিরুদ্ধে নামার আগে গ্লেন মার্টিন্সকে সই করাল মোহনবাগান। মাঝমাঠে শক্তি বাড়াল ফেরান্দোর দল। অন্যদিকে এফসি গোয়ায় গেলেন লেনি।

ফের মোহনবাগানে ফিরলেন গ্লেন মার্টিন্স। ২০২০ সালে চার্চিল ব্রাদার্স থেকে এটিকে মোহনবাগানে সই করেন মার্টিন্স। সেই সময় এটিকে মোহনবাগানের কোচ ছিলেন অ্যান্তোনিও লোপেজ হাবাস। ২০২০ সালে বাগানে সই করলেও ২০২১ সালের জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে গ্লেন মার্টিন্সকে ছেড়ে দেয় সবুজ মেরুন। তাঁর বদলে লেনি রডরিগেজকে দলে নেয় পাল তোলা নৌকা। সেই লেনিকে এ বার ছেড়ে দিল মোহনবাগান। তাঁর বদলে বাগান সংসারে এলেন মার্টিন্স।

ওড়িশা এফসির বিরুদ্ধে খেলতে নামার আগে নিজেদের শক্তি বাড়াল বাগান শিবির। সাড়ে তিন বছরের চুক্তিতে মার্টিন্সকে সই করাল ফেরান্দোর দল। ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামীকাল থেকেই অনুশীলনে নেমে পড়বেন তিনি। শনিবার ওড়িশার বিরুদ্ধে নামবে মোহনবাগান। তার আগে গ্লেন দলে ফেরায় বাগানের মাঝমাঠ নিঃসন্দেহে কিছুটা শক্তিশালী হল।

এফসি গোয়ার হয়ে খুব একটা বেশি সময় খেলতে দেখা যায়নি এই মরশুমে। ১৫ ম্যাচের মধ্যে মাত্র ৯ ম্যাচ খেলেছেন তিনি। স্বভাবিকভাবেই কিছুটা হলেও হতাশ ছিলেন এই মিডফিল্ডার। তাই তিনি ব্য়াক্তিগতভাবেও চাইছিলেন মোহনবাগানে ফিরতে। এমনটাই জানা গিয়েছে বাগান সূত্রে। তাই পুরনো সৈনিককেই দলে ফেরানোর সিদ্ধান্ত নিল বাগান টিম ম্যানেজমেন্ট।

অন্যদিকে চেন্নাইয়িনের সঙ্গে ড্র করে কিছুটা চাপে এটিকে মোহনবাগান। মঙ্গলবার থেকে ক্লোজড ডোর অনুশীলনে করবে দিমিত্রি পেত্রাতোস, হুগো বোমাসরা। ১৪ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চার নম্বরে রয়েছে এটিকে মোহনবাগান। ১৫ ম্যাচে ৩৯ পয়েন্ট সংগ্রহ করে এক নম্বরে মুম্বই সিটি এফসি। ওড়িশাও ১৪ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে। স্বাভাবিকভাবেই বাগানের কাছে ওড়িশা ম্যাচ সহজ হলেও খুব সাবধানী ফেরান্দো। তবে মার্টিন্স দলে আসায় কিছুটা হলেও অক্সিজেন ফিরে পেল বাগান শিবির।

লেনি রডরিগেজ এবারের আইএসএলে এটিকে মোহনবাগানের হয়ে ৯ ম্যাচে ৪৪২ মিনিট খেলেছেন। শনিবার চেন্নাইয়িন এফসি ম্যাচে তিনি ৪৬ মিনিটে লালথাথাঙ্গা খাওয়লরিংয়ের পরিবর্ত হিসেবে মাঠে নেমেছিলেন। লেনি এর আগে এফসি গোয়াতে ছিলেন। তাঁর অভিজ্ঞতা কাজে লাগিয়ে আগামী ম্যাচগুলি থেকে ভালো পারফর্ম করার বিষয়ে আশাবাদী গোয়া শিবির।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন