বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL-এ কোন দল পাননি গোয়ার প্রাক্তন তারকা, শেষ পর্যন্ত গোকুলমে যোগ দিলেন এডু বেদিয়া

ISL-এ কোন দল পাননি গোয়ার প্রাক্তন তারকা, শেষ পর্যন্ত গোকুলমে যোগ দিলেন এডু বেদিয়া

এডু বেদিয়া।

মিডফিল্ডে এডু বেদিয়ার প্রথম টাচ মাস্টারক্লাস। এবং দলকে পরিচালনা করেন খুব সুন্দর ভাবে। প্রাক্তন বার্সেলোনা বি প্লেয়ার গোয়ার হয়ে ১০৫টি ইন্ডিয়ান সুপার লিগের খেলায় অংশ নিয়েছিলেন এবং আইএসএল-এর একটি ক্লাবে সবচেয়ে বেশি সময় ধরে বিদেশি হিসেবে খেলার নজির করেছেন।

এফসি গোয়ার সঙ্গে দীর্ঘ ছয় বছরের সম্পর্ক আগেই ভেঙে গিয়েছিল এডু বেদিয়ার। এবার তিনি পারি দিলেন আই লিগের ক্লাব গোকুলম কেরালায়। আইএসএল-এর তিনি সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ তারকা। বছরের পর বছর নিজের জাত চিনিয়েছেন। এবার আর আইএসএলের কোনও ক্লাবে তাঁকে খেলতে দেখা যাবে না। আপাতত গোকুলম কেরালায় নাম লিখিয়েছেন এডু বেদিয়া। গোকুলমের সঙ্গে তাঁর এক বছরের চুক্তি হয়েছে।

রিয়াল জারাগোজা থেকে ২০১৭ সালে আইএসএলের ক্লাব এফসি গোয়ায় যোগ দিয়েছিলেন এডু। তার পর থেকে টানা গোয়ার ক্লাবেই খেলে গিয়েছেন তিনি। একের পর এক সাফল্য দিয়েছেন এফসি গোয়াকে। ২০১৯-২০ সালে এফসি গোয়াকে আইএসএলের শিল্ড জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন এডু। সেই বছরেই ক্লাবের হয়ে জেতেন সুপার কাপও। এর পর ২০২১ সালে ডুরান্ড কাপও জেতে এফসি গোয়া। সেই টুর্নামেন্টেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন তিনি। এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগে প্রথম ভারতীয় দল হিসেবে এফসি গোয়ার তরফে বেদিয়াই প্রথম গোল করেছিলেন।

আরও পড়ুন: বাগান ফুটবলাররা আনফিট- মরশুমের প্রথম ডার্বি জিতেই ফেরান্দোকে ঠুকলেন কুয়াদ্রাত

মিডফিল্ডে তাঁর প্রথম টাচ মাস্টারক্লাস। এবং দলকে পরিচালনা করেন খুব সুন্দর ভাবে। প্রাক্তন বার্সেলোনা বি প্লেয়ার গোয়ার হয়ে ১০৫টি ইন্ডিয়ান সুপার লিগের খেলায় অংশ নিয়েছিলেন এবং আইএসএল-এর একটি ক্লাবে সবচেয়ে বেশি সময় ধরে বিদেশি হিসেবে খেলার নজির করেছেন।

আরও পড়ুন: আমি ডান পায়ে বেশি স্বচ্ছন্দ- বাঁ-পায়ে বাজিমাত করে দাবি নন্দের, তাঁর বিশ্বমানের গোলের ভিডিয়ো এখন ভাইরাল

গোয়ায় খেলার সময়ে জুয়ান ফেরান্দোর প্রধান ভরসা হয়ে উঠেছিলেন এডু। গত সিজনে কার্লোস পেনার কোচিংয়েও দাপটের সঙ্গে খেলেন তিনি। তবে এবার গোয়ায় মানোলো মার্কুয়েজের কোচিংয়ে নতুন যুগ শুরু হতে চলেছে। সেই স্কোয়াডে তাঁর জায়গা হয়নি। তাঁর সঙ্গে চুক্তি নবীকরণ করেনি গোয়ার দলটি। ৩১ মে পর্যন্ত এডু বেদিয়ার সঙ্গে চুক্তি ছিল গোয়ার। সেই চুক্তি শেষের পর তিনি ক্লাব ছেড়েছেন ফ্রি এজেন্ট হিসেবে।

টাইমস অফ ইন্ডিয়াতে এক সূত্র জানিয়েছেন, ‘এডু ভারতে খেলা চালিয়ে যেতে চেয়েছিল। বিশেষত শীর্ষ স্তরে। কিন্তু কোনও ভাবে সব বিষয়গুলি ঠিকঠাক এগোয়নি। গোকুলম কেরালা তখন একটি প্রস্তাব দেয় এবং ও সিদ্ধান্ত নেয় যে, ওর ক্যারিয়ারের এই পর্যায়ে এটি সেরা প্রস্তাব। গোকুলম আই-লিগ জিতে আইএসএল-এ জায়গা করে নিতে মরিয়া হয়ে রয়েছে।’ গোকুলমের জার্সিতেই ভারতীয় ফুটবলে নিজেকে প্রমাণ করতে মরিয়া এডু। দেখার, আইএসএলের পর আই লিগে এডু সাফল্যের শিখরে পৌঁছতে পারেন কিনা!

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

প্রেমিকের অনুরোধে লিঙ্গ পরিবর্তন করে প্রেমে প্রত্যাখ্যাত! পুলিশের দ্বারস্থ যুবক কলকাতায় মেসি! বৃহস্পতিবারই মায়ামিতে নতুন মরশুম শুরু করবেন তার আগেই এল বড় খবর JFC vs EBFC Live Streaming: জামশেদপুর-ইস্টবেঙ্গল ম্যাচ কখন,কোথায় ফ্রি-তে দেখবেন? এভাবেই চলবে নিউ গড়িয়া-রুবি মেট্রো, উদ্বোধনের আগেই দেখে নিন মেট্রোর কেবিন থেকে অ্যাপার্টমেন্টের দাম ৯৫ কোটি টাকা, কার পার্কিং ৫টা, বিক্রি হল কোথায়? কিনলেন কে? ইংরেজিটা ঠিক হচ্ছে তো? ভয়ে-ভয়ে থাকেন ভালো অফিসাররাও, ট্রেনিং দিচ্ছি, বললেন মমতা 'আমি বুঝিনি আমি মূর্খ', শ্রীময়ীকে বিয়ের আগেই এমন আত্মোপলব্ধি কেন কাঞ্চনের? 'আজও ওর সঙ্গে...' মৃত্যুর পর বাড়ি ছাড়তে পারেননি সুশান্ত? দিদিকে বলেন কোন কথা? 'ভাবি শুধু বাংলায়', মাতৃভাষাকে ভালোবেসে গান গাইলেন রণিতা চা বিক্রি থেকে গৃহশিক্ষকতা, অভাবের সংসারের হিমাংশু আজ সফল IAS

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.