বাংলা নিউজ > ময়দান > ফুটবল > লাল-হলুদ সমর্থকদের জন্য সুখবর, AFC ক্লাব লাইসেন্সিংয়ের জন্য আবেদন শ্রী সিমেন্টের
ইস্টবেঙ্গল ক্লাব।
ইস্টবেঙ্গল ক্লাব।

লাল-হলুদ সমর্থকদের জন্য সুখবর, AFC ক্লাব লাইসেন্সিংয়ের জন্য আবেদন শ্রী সিমেন্টের

  • যে কোনও টুর্নামেন্টে অংশ নিতে হলে এএফসি ক্লাব লাইসেন্সিং বাধ্যতামূলক। না হলে আইএসএল কেন, কোনও টুর্নামেন্টেই অংশ নিতে পারবে না ইস্টবেঙ্গল।

ময়দানে হঠাৎ জোর গুঞ্জন, বিনিয়োগকারী সংস্থার সঙ্গে ঝামেলা মিটতে চলেছে ইস্টবেঙ্গল কর্তাদের। সে রকমই একটি সম্ভাবনা তৈরি হয়েছে মঙ্গলবার। এ দিন জানা গিয়েছে, এএফসি ক্লাব লাইসেন্সিংয়ের জন্য লিখিত ভাবে আবেদন জানিয়েছে শ্রী সিমেন্ট। তার মানে হল, ক্লাব লাইসেন্সিং পুনর্নবিকরণের করতে যা যা প্রয়োজনীয় কাগজপত্র লাগবে, সবটাই জমা দিতে তৈরি এসসি ইস্টবেঙ্গল।

মঙ্গলবার এই কথাটাই স্পষ্ট করে দিল ইস্টবেঙ্গলের বিনিয়োগকারী সংস্থা। আর সেই সঙ্গেই ক্লাব ও বিনিয়োগকারী সংস্থার মধ্যে চুক্তি নিয়ে জট কাটার সামান্য হলেও আশার আলো দেখা দিয়েছে। এ দিন শ্রী সিমেন্টের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, যে কোনও টুর্নামেন্টে অংশ নিতে হলে এএফসি ক্লাব লাইসেন্সিং বাধ্যতামূলক। না হলে আইএসএল কেন, কোনও টুর্নামেন্টেই অংশ নিতে পারবে না ইস্টবেঙ্গল। আর তাই লাল-হলুদের এএফসি ক্লাব লাইসেন্সিং শ্রী সিমেন্ট যে করাতে চায়, সেটা ফেডারেশনকে জানিয়ে দেওয়া হয়েছে মঙ্গবার। ৩১ জুলাই এই সংক্রান্ত যাবতীয় নথি জমা দেওয়ার শেষ দিন।

এই এএফসি ক্লাব লাইসেন্সিং হয়ে গেলে ইস্টবেঙ্গলের আর কোনও টুর্নামেন্টে নামতে বাধা থাকবে না। জানা গিয়েছে, এসসি ইস্টবেঙ্গলের নামেই ক্লাব লাইসেন্সিং হচ্ছে। তবে দল গঠন নিয়ে এখনও কোনও মন্তব্য করা হয়নি বিনিয়োগকারী সংস্থার তরফে।

বন্ধ করুন