বাংলা নিউজ > ময়দান > ফুটবল > দুরন্ত ভিনিসিয়াস-বেঞ্জেমা! ভ্যালেন্সিয়ার বিরদ্ধে ৪-১ গোলে জিতল রিয়াল মাদ্রিদ
জোড়া গোল করলেন ভিনিসিয়াস ও বেঞ্জেমা (ছবি:রয়টার্স) (REUTERS)
জোড়া গোল করলেন ভিনিসিয়াস ও বেঞ্জেমা (ছবি:রয়টার্স) (REUTERS)

দুরন্ত ভিনিসিয়াস-বেঞ্জেমা! ভ্যালেন্সিয়ার বিরদ্ধে ৪-১ গোলে জিতল রিয়াল মাদ্রিদ

  • নিজেদের ঘরের মাঠে ভ্যালেন্সিয়াকে কার্যত গুড়িয়ে দিয়ে বড় জয় তুলে নিল রিয়াল মাদ্রিদ। তাদের এই জয়ের অন্যতম নায়ক ব্রাজিলিয়ান ভিনিসিয়াস জুনিয়র এবং ফরাসি তারকা করিম বেঞ্জেমা।

শুভব্রত মুখার্জি: নিজেদের ঘরের মাঠে ভ্যালেন্সিয়াকে কার্যত গুড়িয়ে দিয়ে বড় জয় তুলে নিল রিয়াল মাদ্রিদ। তাদের এই জয়ের অন্যতম নায়ক ব্রাজিলিয়ান ভিনিসিয়াস জুনিয়র এবং ফরাসি তারকা করিম বেঞ্জেমা। এদিনের ম্যাচের রেজাল্টের পরে লা লিগাতে জয়ে ফিরল রিয়াল মাদ্রিদ। গত রাউন্ডে গেতাফের মাঠে ১-০ গোলে হারের পরে এই জয় তাদেরকে নিঃসন্দেহে আত্মবিশ্বাস জোগাবে। গেতাফের বিরুদ্ধে সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের টানা ১৫ ম্যাচের অপরাজিত যাত্রা থেমে গিয়েছিল। শনিবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচে ৪-১ গোলে জিতল আনচেলত্তির দল। দুটি করে গোল করেছেন করিম বেঞ্জেমা এবং ভিনিসিয়াস জুনিয়র।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলা‌ শুরু করে রিয়াল। পুরো ম্যাচেই সেই আধিপত্য ধরে রেখেছিল তারা। ৬৭ শতাংশ সময় বল দখলে ছিল রিয়ালের। গোল লক্ষ্য করে মোট ২৩ টি শট নেয় তারা যার ৮টি লক্ষ্যে ছিল। ৪০তম মিনিটে কাসেমিরো প্রতিপক্ষের ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি দেওয়া হয় রিয়ালের অনুকূলে। স্পট কিক থেকে কোন ভুল না করে দলকে এগিয়ে দেন বেঞ্জেমা। রিয়ালের জার্সিতে এটি ছিল বেঞ্জেমার ৩০০তম গোল। ১-০ ফলে এগিয়ে বিরতিতে গিয়েছিল রিয়াল। দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস।

ডি-বক্সে বেঞ্জেমার সঙ্গে বল দেওয়া-নেওয়া করে বিপক্ষের জালে বল ঠেলতে ভুল করেননি তিনি। ৬১তম মিনিটে দর্শনীয় হেডে নিজের দ্বিতীয় গোল করেন ২১ বছর বয়সী ভিনিসিয়াস। ৭৫তম মিনিটে ভ্যালেন্সিয়ার হয়ে একমাত্র গোলটি করেন গঞ্জালো গেদেস। ৮৮তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করে স্কোরলাইন ৪-১ করে রিয়ালের জয় সুনিশ্চিত করেন করিম বেঞ্জেমা। জয়ের ফলে ২১ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে রিয়াল নিজেদের শীর্ষস্থান আরও বেশি মজবুত করল বলা চলে।

বন্ধ করুন