বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ডার্বির আগেই হাবাস-ফেরান্দো বৈঠক, মোহনবাগানের সিনিয়র দলে ধীরে ধীরে ঢুকছেন আন্তোনিও?- ভিডিয়ো

ডার্বির আগেই হাবাস-ফেরান্দো বৈঠক, মোহনবাগানের সিনিয়র দলে ধীরে ধীরে ঢুকছেন আন্তোনিও?- ভিডিয়ো

মোহনবাগান অনুশীলনে হাবাস এবং ফেরান্দো।

ডার্বির আগে দল নিয়ে কোচ জুয়ান ফেরান্দো আর সহকারী ক্লিফোর্ড মিরান্ডার সঙ্গে আলোচনায় বসেছিলেন দলের টিডি হাবাস। টিডি হিসেবে শহরের আসার পর এদিনই প্রথম সিনিয়র দলের প্র্যাকটিস দেখতে মাঠে গিয়েছিলেন হাবাস। এ বার দেখার হাবাসের সঙ্গে কেমন রণনীতি তৈরি করে ডার্বিতে দল নামান ফেরান্দো।

ডার্বির আগেই মোহনবাগানের অনুশীলনে হাজির আন্তোনিও লোপেজ হাবাস। জুয়ান ফেরান্দোকে কি কোনও পরামর্শ দিতে এসেছিলে অভিজ্ঞ হাবাস। দুই স্প্যানিশ কোচ মিলে তো চুটিয়ে আড্ডা দিলেন। কিন্তু কী পরামর্শ পেলেন ফেরান্দো?

প্রতিপক্ষ ইস্টবেঙ্গলকে বেশ ভালো চেনেন হাবাস। ভারতীয় ফুটবল সম্পর্কে হাবাসের খুব স্বচ্ছ ধারণা রয়েছে। সঙ্গে সাফল্যও আছে তাঁর। হাবাস অবশ্য বুধবার মোহনবাগান যখন অনুশীলন করছিলেন, তখন পুরোটাই ভিআইপি বক্সে বসে দেখলেন। ফেরান্দোর অনুশীলনে একফোঁটাও নাক গলাননি। অনুশীলন শুরুর আগেই ফেরান্দোর সঙ্গে খোশমেজাজে আড্ডা দিতে দেখা গিয়েছে বাগানের আর এক স্প্যানিশ কোচকে। কিন্তু সবুজ-মেরুনের অনুশীলন শুরু হতেই তিনি সোজা চলে যান ভিআইপি বক্সে।

তবে অনুশীলনের পর দুই স্প্যানিশ কোচকে আলোচনা করতে দেখা গিয়েছে।হয়তো ফেরান্দোকে কিছু পরামর্শ দিয়েছেন হাবাস। কিন্তু সরাসরি ফেরান্দোর কোচিংয়ে হস্তক্ষেপ করবেন হাবাস, এমনটা দলের তরফেই জানানো হয়েছে। হাবাস যেমন ইয়ুথ ডেভলপমেন্ট দেখছেন, তেমনই সিনিয়র দল নিয়ে তিনি পরামর্শ দিয়েছেন। বাগানের টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে তিনি স্ট্র্যাটেজি নিয়েও ফেরান্দোকে পরামর্শ দিতে পারেন। তবে সরাসরি নাক গলাতে পারবেন না।

তাছাড়া হাবাস এবং ফেরান্দোর স্টাইল সম্পূর্ণ আলাদা। হাবাস রক্ষণাত্মক ফুটবলে বিশ্বাসী। আর ফেরান্দোর মূলমন্ত্রই আক্রমণ। এর পরেও এটিকে এবং এটিকে মোহনবাগানকে দু'বার আইএসএল চ্যাম্পিয়ন করা অভিজ্ঞ হাবাসের থেকে কিছু পরামর্শ নিতেই পারেন ফেরান্দো। যে কারণে ডার্বির আগে দল নিয়ে কোচ জুয়ান ফেরান্দো আর সহকারী ক্লিফোর্ড মিরান্ডার সঙ্গে আলোচনায় বসেছিলেন দলের টিডি হাবাস। টিডি হিসেবে শহরের আসার পর এদিনই প্রথম সিনিয়র দলের প্র্যাকটিস দেখতে মাঠে গিয়েছিলেন হাবাস। এ বার দেখার হাবাসের সঙ্গে কেমন রণনীতি তৈরি করে ডার্বিতে দল নামান ফেরান্দো। এদিকে বৃহস্পতিবার সকালে রুদ্ধদ্বার অনুশীলন করেছে বাগান। শুক্রবারও তাই হবে।

ফেরান্দো-হাবাস জুটি এ বার ইস্টবেঙ্গলের কোচ কার্লেস কুয়াদ্রাতের কাছে নিঃসন্দেহে বেশ চ্যালেঞ্জিং হবে। যদিও কলকাতায় এসে লাল-হলুদের নতুন কোচ কুয়াদ্রাত জানিয়েছিলেন, ময়দানের বড় টিমের কোচিং করাতে গেলে সব সময় চ্যালেঞ্জ নিতে হয়।

শনিবার ডার্বি। তার আগে থেকেই উত্তেজনার পারদ চড়ছে ভারতীয় ফুটবলে। ডার্বিতে হয়তো অভিষেক হতে পারে অজি বিশ্বকাপার কামিন্সের। ডুরান্ডে ডার্বি জিতলে টানা ৯ বার জেতার নজির গড়বে মোহনবাগান। ইস্টবেঙ্গলের কাছে এবার লড়াই সম্মানরক্ষার। লাল-হলুদ ডুরান্ড ডার্বিতে জিততে পারলে মরশুমের শুরুতেই এগিয়ে যাওয়ার রসদ পেয়ে যাবে। উল্টোদিকে ফেরান্দোর অধীনে ডার্বিতে অপরাজেয় তকমা ধরে রাখতে মরিয়া লিস্টন, মনবীররা।‌

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'খুব ভয়ে আছি...' কাঞ্চনকে বিয়ের আগে আতঙ্কিত শ্রীময়ী! কেন? ‘ইসলামি উগ্রপন্থীরা, দক্ষিণপন্থীরা উগ্রপন্থার বিষ ছড়াচ্ছে’, সুর চড়ালেন সুনাক জমজমাট অনন্ত-রাধিকার ককটেল নাইট, জাহ্নবীর সিনেমার গানে ফাটিয়ে নাচলেন রিহানা বাইক থেকে নামিয়ে বিদেশিনীকে টেনে নিয়ে গেল দুষ্কৃতীরা, গণধর্ষণের অভিযোগ দুমকায় ISL 2023 (Punjab vs Mumbai) Live Updates: অঙ্গনওয়াড়ি কেন্দ্রে রান্না হচ্ছে পোকা ভরতি চাল-ডাল, তদন্তের নির্দেশ আখতারের সংসারে নতুন সদস্য! ৪৮ বছর বয়সে তৃতীয় সন্তানের বাবা হলেন শোয়েব মুখ‍্যমন্ত্রীকে মা দুর্গার সঙ্গে তুলনা করে বিতর্কে জেলাশাসক, বদলির দাবি BJP-র ‘‌প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলার ভবিষ্যৎ গড়ে তুলব’‌, বৈঠকের পর বার্তা শুভেন্দুর ৬ মার্চ নয়, আজই বিয়ে কাঞ্চন-শ্রীময়ীর! লাল-সাদা শাড়িতে গায়ে হলুদ কনের,ফুরফুরে বর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.