বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > স্প্যানিশ দিয়ে আর হচ্ছে না…এবার জাতে জার্মান হ্যান্সি ফ্লিককে কোচ করল বার্সেলোনা

স্প্যানিশ দিয়ে আর হচ্ছে না…এবার জাতে জার্মান হ্যান্সি ফ্লিককে কোচ করল বার্সেলোনা

হ্যান্সি ফ্লিক। ছবি - রয়টার্স (REUTERS)

বার্সেলোনাতে কোচের পদে এলেন হ্যান্সি ফ্লিক। দলের অন্দরে একেবারে নাটকীয় পালাবদল ঘটে গিয়েছে বলা যায়। গত শুক্রবার জাভিকে হঠাৎ করেই বরখাস্ত করে বার্সেলোনা। অন‌্যদিকে ২০২৩ সালের সেপ্টেম্বরে খারাপ পারফরম্যান্সের কারণে জার্মানির কোচের পদ থেকে বরখাস্ত হয়েছিলেন ফ্লিক।

শুভব্রত মুখার্জি:- স্পেনের বিখ্যাত ফুটবল ক্লাব বার্সেলোনা। গত মরশুমটা তাদের খুব একটা ভালো কাটেনি। আর এরপরেই হঠাৎ করেই দলের কোচ জাভিকে বরখাস্ত করে তারা। এই সিদ্ধান্ত নিয়ে কম বিতর্ক হয়নি। আর এই বিতর্কের আবহেই এবার নয়া কোচের নাম ঘোষণা করল বার্সেলোনা ক্লাব। নয়া কোচ হিসেবে বার্সেলোনা দায়িত্ব দিল হ্যান্সি ফ্লিককে। আপাতত দুই বছরের চুক্তি করা হয়েছে তাঁর সঙ্গে । বিষয়টি বুধবারেই নিশ্চিত করা হয়েছে ক্লাবের তরফে।বিশেষজ্ঞদের মতে এটা একপ্রকার নিশ্চিত ছিল।এবার যেটা বাকি ছিল সেই জিনিসটাও হয়ে গেল। ক্লাবের তরফে ফ্লিকের নামটি কোচ হিসেবে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হল।

আরও পড়ুন-ভারতীয় দলের জার্সিতে কামব্যাকের অনুভূতি আলাদা...মৃত্যুমুখ থেকে ফিরে এসে বললেন পন্ত

ইউরোপীয় ফুটবলে দীর্ঘদিনের অভিজ্ঞ কোচ হ্যান্সি ফ্লিক। ইউরোপের ক্লাব ফুটবলের তাবড় তাবড় বড় নামের সঙ্গে কাজ করেছেন তিনি। দীর্ঘদিন কোচিং করিয়েছেন জার্মান চ্যাম্পিয়ন ক্লাব বায়ার্ন মিউনিখকে। সামলেছেন জার্মানির সিনিয়র ফুটবল দলের দায়িত্বও। আপাতত এই অভিজ্ঞ কোচের সঙ্গে দুই বছরের‌ চুক্তি করেছে বার্সেলোনা ক্লাব। সম্প্রতি ক্লাব বরখাস্ত করেছে দলের প্রাক্তন ফুটবলার তথা প্রাক্তন স্প্যানিশ তারকা এবং কোচ জাভি হার্নান্দেজকে। তাঁর জায়গায় স্থলাভিষিক্ত হলেন ফ্লিক।

আরও পড়ুন-সাদা সিধে ছেলের পেটে এত কিছু...খেতে বসে গম্ভীরকে গার্লফ্রেন্ডের কথা বলেছিলেন কেন নারিন?

বার্সেলোনাতে কোচের পদে একেবারে নাটকীয় পালাবদল ঘটে গিয়েছে বলা যায়। গত শুক্রবার জাভিকে হঠাৎ করেই বরখাস্ত করে বার্সেলোনা। অন‌্যদিকে ২০২৩ সালের সেপ্টেম্বরে খারাপ পারফরম্যান্সের কারণে জার্মানির কোচের পদ থেকে বরখাস্ত হয়েছিলেন ফ্লিক।এরপর থেকে কোচিংয়ের বাইরেই ছিলেন ৫৯ বছর বয়সী ফ্লিক।এবার ফের নয়া অধ্যায় শুরু করবেন তিনি।

আরও পড়ুন-আগামী IPL-র নিলামের জন্য চ্যাম্পিয়ন হয়েও শান্তি নেই,ভাঙন রুখতে নয়া প্রস্তাব নাইট সিইওর

জার্মানিতে ফ্লিকের কোচিং কেরিয়ার শুরু হয়ছিল ভিক্টোরিয়া বামেন্টালের হয়ে। পরে হফেনহাইম এবং বায়ার্ন মিউনিখের দায়িত্ব সামলান তিনি। তাঁর হাত ধরেই ২০১৯-২০ মরশুমে ট্রেবল (বুন্ডেসলিগা, জার্মান কাপ, চ্যাম্পিয়ন্স লিগ) জিতেছিল বায়ার্ন।২০২১ সালের জুলাইয়ে জার্মানির সিনিয়র দলের দায়িত্ব নেন তিনি। ২০২২ বিশ্বকাপে তাঁর প্রশিক্ষণে জার্মানি বিদায় নেয় গ্রুপ পর্ব থেকেই। ফলে দায়িত্ব পাওয়ার কয়েক বছরের মধ্যেই চাকরি যায় ফ্লিকের।জাভির কোচিংয়ে বার্সা এবার মরশুম শেষ করে ট্রফিহীনভাবে। ফলে নয়া দায়িত্বে ফ্লিককে যে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে তা বলাই যায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দায়িত্ব বাড়ল শংকর ঘোষের, রইলেন না শুধু বিধায়ক এবার কি সোনিয়ার জামাইও আসবেন ভোট-রাজনীতিতে? রবার্টের কোন মন্তব্যে জল্পনার ঝড়! ‘‌কেন্দ্রীয় বাহিনী রাখার বিকল্প জায়গা খুঁজতে হবে’‌, দুপক্ষকে নির্দেশ হাইকোর্টের বিডিও অফিসের ভিতরে TMCর মার বিরোধী দলনেত্রীকে, ভিডিয়ো পোস্ট করে দাবি শুভেন্দুর অশান্তি এড়াতে বিয়ের ১৭ বছর পর বাবা-মা'র থেকে আলাদা হবেন? বড় সিদ্ধান্ত অভিষেকের আত্মতুষ্টিতে ভুগলে চলবে না, দ্বন্দ্ব ভুলে কাজ করতে হবে, জেলা নেতৃত্বকে মমতা আগামিকাল কেমন কাটবে আপনার? সুখবর আসবে কি কাল? জানুন ১৯ জুন বুধবারের রাশিফল ফাঁকা মাঠে গোল দেওয়া হচ্ছে না গম্ভীরের, ভারতের কোচ হওয়ার দৌড়ে সামনে এল বড় নাম! কাঁচা মাংস খাওয়ার ভয়ঙ্কর রোগ! সংক্রমিত হলেই ৪৮ ঘণ্টায় নিশ্চিত মৃত্যু ছোট্ট ভুতুর রূপে ঘায়েল নেটপাড়া, তাঁর লজেন্স দাদা-কে এখন কেমন দেখতে হয়েছে?

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.