বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > কোন অঙ্কের হিসেবে আজ জামশেদপুরকে টেক্কা দিয়ে ISL-এর লিগশিল্ড জিততে পারবে ATK MB?

কোন অঙ্কের হিসেবে আজ জামশেদপুরকে টেক্কা দিয়ে ISL-এর লিগশিল্ড জিততে পারবে ATK MB?

এটিকে মোহনবাগানের প্রস্তুতি।

১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে শীর্ষে রয়েছে জামশেদপুর এফসি। আর ২৯ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে আইএসএল তালিকার তিনে রয়েছে এটিকে মোহনবাগান।

গত বার আইএসএলেও লিগের শেষ ম্যাচ ছিল এটিকে মোহনবাগানের জন্য ফাইনাল। কেননা মুম্বই সিটি-র বিরুদ্ধে ড্র করতে পারলে, তবে শীর্ষস্থানে থেকে লিগশিল্ড জিততে পারত সবুজ-মেরুন ব্রিগেড। গত বারের চ্যালেঞ্জটা অবশ্য অনেক সহজ ছিল। অ্যাডভান্টেজে ছিল সবুজ-মেরুন ব্রিগেড। কারণ লিগশিল্ড জিততে ১ পয়েন্ট দরকার ছিল এটিকে মোহনবাগানের। তবে সেটাও করতে পারেনি এটিকে মোহনবাগান। মুম্বই সিটি এফসির বিরুদ্ধে ম্যাচ হেরে দুই নম্বর দল হয়েই প্লে-অফে যেতে হয়েছিল বাগানকে।

এ বারও লিগের শেষ ম্যাচ এটিকে মোহনবাগানের কাছে ফাইনাল ম্যাচ। তবে এই বারের লড়াইটা অনেক বেশি কঠিন। এটিকে মোহনবাগানকে আজ জামশেদপুরের বিরুদ্ধে শুধু জিতলেই হবে না, দু’গোলের ব্যবধানে জিততে হবে। সেখানে জামশেদপুর ড্র করলেই চলবে। সুতরাং অনেক বেশি চাপ নিয়ে আজ খেলতে নামবে এটিকে মোহনবাগান।

১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে শীর্ষে রয়েছে জামশেদপুর এফসি। আর ২৯ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে আইএসএল তালিকার তিনে রয়েছে এটিকে মোহনবাগান।

শেষ ম্যাচে ওড়িশা এফসি-কে ৫-১ উড়িয়ে দিয়েছিল জামশেদপুর। এটিকে মোহনবাগান অবশ্য তাদের শেষ ম্যাচে চেন্নাইয়িন এফসি-কে ১-০ হারায়।

এ দিকে প্রথম লেগে জামশেদপুরের কাছে এটিকে মোহনবাগান ১-২ হেরেছিল। আজ কি সবুজ-মেরুন ব্রিগেড পারবে বদলা নিতে? গত বার যা অধরা রয়ে গিয়েছিল, সেটা পারবে পূরণ করতে? আজ কিন্তু অ্যাডভান্টেজে জামশেদপুর। সেখানে কিছুটা পিছিয়ে থেকেই মাঠে নামবে এটিকে মোহনবাগান।

বন্ধ করুন