বাংলা নিউজ > ময়দান > ফুটবল > রয় কৃষ্ণ ও হুগো বৌমাসকে আটকাবেন কীভাবে? জানিয়ে দিলেন SC ইস্টবেঙ্গল কোচ ম্যানুয়েল ডিয়াজ
রয় কৃষ্ণ ও হুগো বৌমাস (ছবি:টুইটার)
রয় কৃষ্ণ ও হুগো বৌমাস (ছবি:টুইটার)

রয় কৃষ্ণ ও হুগো বৌমাসকে আটকাবেন কীভাবে? জানিয়ে দিলেন SC ইস্টবেঙ্গল কোচ ম্যানুয়েল ডিয়াজ

  • জামশেদপুর ম্যাচ দেখে চিন্তায় ঘুম উড়েছে লাল-হলুদ কোচেরও। এবারের আইএসএলে প্রথম এগারোয় খেলছে চার বিদেশি। এটাই সবচেয়ে চ্যালেঞ্জিং হয়ে দাঁড়িয়েছে ডিয়াজের কাছে।

কীভাবে আটকানো যাবে রয় কৃষ্ণ ও হুগো বৌমাসকে? এই নিয়ে এসসি ইস্টবেঙ্গলের হেডস্যার ম্যানুয়েল ডিয়াজ বলেছেন, ‘রয় কৃষ্ণ ও হুগো বৌমাসকে ম্যান টু ম্যান মার্কিং করব না জোনাল মার্কিং? নির্ভর করবে ম্যাচের জায়গার পরিস্থিতি ও বল কোথায় থাকবে তার উপর। যদি বল আমাদের বক্সে থাকে, আমরা ম্যান টু ম্যান মার্ক করব।’ চলতি আইএসএলে কম্প্যাক্ট টিম এটিকে মোহনবাগান। প্রতিটা বিভাগেই সেরা ফুটবলাররা খেলছেন। বিশেষ করে বাগানের মাঝেমাঠ আর আক্রমণভাগ অনেক শক্তিশালী। জামশেদপুর ম্যাচ দেখে চিন্তায় ঘুম উড়েছে লাল-হলুদ কোচেরও। এবারের আইএসএলে প্রথম এগারোয় খেলছে চার বিদেশি। এটাই সবচেয়ে চ্যালেঞ্জিং হয়ে দাঁড়িয়েছে ডিয়াজের কাছে।

মহম্মদ রফিককে রাইট ব্যাকে খেলাচ্ছেন লাল হলুদ কোচ। সে জায়গায় ডার্বিতে খেলতে পারেন রাজু। আদিল খানের মতো স্টপার গত ম্যাচে বেঞ্চেই বসে ছিলেন। ডাচ মিডিও ড্যারেন সিডুলকেও গত ম্যাচে খেলাননি। এসসি ইস্টবেঙ্গলের কোচ ডার্বিতে অতিরিক্ত লং পাসের বদলে ছোট পাসে ফুটবলারদের খেলার নির্দেশ দিচ্ছেন কোচ। শনিবারের বড় ম্যাচে শুরু থেকে জ্যাকিচাঁদকে খেলানোর ভাবনা রয়েছে টিম ম্যানেজমেন্টের। এখন থেকেই তার অঙ্ক কষতে শুরু করে দিয়েছেন ডিয়াজ। বল পায়ে অনুশীলন করেছেন রাজু গায়কোয়াড়। চোট কাটিয়ে ডার্বিতে খেলতে পারেন রাজু। অভিজ্ঞ ডিফেন্ডার রাজু গায়কোয়াড় দলে ফিরলেই রক্ষণভাগ অনেকটাই মজবুত হবে। দুই ফুলব্যাক টমিস্লাভ মার্সেলা আর ফ্রাঞ্জো পর্চের কাঁধেই থাকবে রয় কৃষ্ণ, মনবীরদের আটকানোর দায়িত্ব।

এই ম্যাচটি মূলত এটিকে মোহনবাগানের আক্রমণ ও এসসি ইস্টবেঙ্গলের ডিফেন্সের মধ্যে। তবে ম্যানুয়েল ডিয়াজ এমনটা মানতে নারাজ। তিনি বলেছেন, ‘এটিকে মোহনবাগান গত কয়েক মরশুমে ভালো খেলছে, যেখানে এসসি ইস্টবেঙ্গল কেবল এক মরশুম খেলেছে। তাই এটাই একমাত্র তফাত। আমার কাছে, এটিকে মোহনবাগানের গোটা দলই বিপজ্জনক। এক বা দুইজন খেলোয়াড় আপনাকে ম্যাচ জেতাতে পারেন না, গোটা দলকে ভালো পারফর্ম করতে হবে জেতার জন্য।’ গত ম্যাচে দুর্দান্ত ফুটবল খেলেছেন আন্তোনিও পেরোসেভিচ। ফলে ডার্বিতে পেরোসেভিচকে ভরসা হিসেবে দেখছেন লাল-হলুদ সমর্থকরা। এই নিয়ে তিনি বলেছেন, ‘আন্তোনিও গত ম্যাচে দারুণ পারফর্ম করেছে, তবে যদি ভালো দল না থাকে, তাহলে ও ভালো খেলতে পারত না।’

বন্ধ করুন