বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL-এর প্রথম প্লেয়ার হিসেবে FIFA 22 Team Of The Season-এ নাম তুলে ইতিহাসে ওগবেচে
বার্থোলোমিউ ওগবেচে।

ISL-এর প্রথম প্লেয়ার হিসেবে FIFA 22 Team Of The Season-এ নাম তুলে ইতিহাসে ওগবেচে

  • হায়দরাবাদ এফসি-এর হয়ে খেলে বার্থোলোমিউ ওগবেচে ২০ ম্যাচে ১৮ গোল করে নিজামদের ফাইনালে তোলেন। এবং হায়দরাবাদই আইএসএল চ্যাম্পিয়ন হয়। এর আগে ২০১৭-১৮ সালে ফেরান কোরোমিনাস ২০ ম্যাচে ১৮ গোল করেছিলেন। এই ১৮ গোলই এক আইএসএলে সর্বোচ্চ গোলের রেকর্ড।

হায়দরাবাদ এফসি-এর বার্থোলোমিউ ওগবেচে যিনি ইন্ডিয়া সুপার লিগের সর্বকালের সর্বোচ্চ স্কোরার হয়েছেন, তিনি বিশ্বের বাকি বিভাগে EA Sports FIFA 22 টিম অফ দ্য সিজনে অন্তর্ভুক্ত হয়েছেন। তিনি প্রথম আইএসএল খেলোয়াড়, যিনি টিম অফ দ্য সিজনের (টিওটিএস) সদস্য হলেন।

বার্থোলোমিউ ওগবেচে আইএসএলের মোট ৭৭ ম্যাচ খেলে ৫৩টি গোল করে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। তিনি ভারতের চারটি ক্লাবের হয়ে খেলেছেন- নর্থইস্ট ইউনাইটেড, কেরালা ব্লাস্টার্স, মুম্বই সিটি এবং হায়দরাবাদ এফসি। আজ পর্যন্ত, তিনি কেরালা ব্লাস্টার্সের হয়ে সর্বোচ্চ স্কোরার হিসেবে নাম লিখিয়েছেন। ১৫টি গোল করে। কিছু দিন আগে, প্রথম বারের মতো, তিনি কোনও ভারতীয় ক্লাবে (হায়দরাবাদ এফসি) তাঁর থাকার সময় বাড়িয়েছিলেন।

আরও পড়ুন: ‘আমার মনে কী চলছে, তা শব্দে বোঝাতে পারব না’, ATK MB ছাড়ার আগে আবেগে ভাসলেন রয়

আরও পড়ুন: ফের লাল-হলুদে সার্থক গলুই, চুক্তি ৩ বছরের, ডিফেন্সে শক্তি বাড়াল ইস্টবেঙ্গল

বার্থোলোমিউ ওগবেচে ২০২১-২২ আইএসএল গোল্ডেন বুট রেসে অন্য কাউকে সুযোগ ছাড়েননি। নাইজেরিয়ান স্ট্রাইকার, প্রকৃতপক্ষে, তাঁর নিকটতম প্রতিদ্বন্ধীর চেয়ে প্রায় দ্বিগুণ গোল করেছেন।

হায়দরাবাদ এফসি-এর হয়ে খেলে বার্থোলোমিউ ওগবেচে ২০ ম্যাচে ১৮ গোল করে নিজামদের ফাইনালে তোলেন। এবং হায়দরাবাদই আইএসএল চ্যাম্পিয়ন হয়। এর আগে ২০১৭-১৮ সালে ফেরান কোরোমিনাস ২০ ম্যাচে ১৮ গোল করেছিলেন। এই ১৮ গোলই এক আইএসএলে সর্বোচ্চ গোলের রেকর্ড।

এ ছাড়াও ভারতের কিংবদন্তি সুনীল ছেত্রীকে ছাপিয়ে আইএসএল ইতিহাসেও ওগবেচে সর্বোচ্চ গোলদাতা হয়ে উঠেছেন।

বন্ধ করুন