বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ভুয়ো ব্যাঙ্ক গ্যারান্টি জমা, কাশ্মীরের ক্লাবকে বাতিল ঘোষণা করল AIFF
হায়দারেয়া স্পোর্টস কাশ্মীর এফসি-কে বাতিল করল ফেডারেশন।
হায়দারেয়া স্পোর্টস কাশ্মীর এফসি-কে বাতিল করল ফেডারেশন।

ভুয়ো ব্যাঙ্ক গ্যারান্টি জমা, কাশ্মীরের ক্লাবকে বাতিল ঘোষণা করল AIFF

  • আই লিগের মূলপর্ব হোক বা যোগ্যতাপর্ব যেখানেই হোক খেলতে গেলে ব্যাঙ্ক গ্যারান্টি জমা রেখে খেলতে হয় ক্লাবগুলোকে। কাশ্মীরের প্রথম সারির ক্লাব হায়দারেয়ার পেশ করা ব্যাঙ্ক গ্যারান্টি খতিয়ে দেখতে গিয়ে সর্বভারতীয় ফুটবল সংস্থার কাছে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। তারা জানতে পেরেছে, ওই ব্যাঙ্ক অ্যাকাউন্ট জাল।

শুভব্রত মুখার্জি : ভারতীয় ফুটবলে এমন ঘটনা বিরল বললেও অত্যুক্তি হয় না। ইতিহাসের পাতা ঘাটলেও এমন ঘটনার উদাহরণ পাওয়া কার্যত অসম্ভব। আর সেই ঘটনাই ঘটিয়ে ফেলল আই লিগের যোগ্যতা অর্জন পর্বে খেলতে চলা কাশ্মীরের এক ক্লাব। এআইএফএফের আয়োজিত আই লিগে খেলতে গেলে যে কোনও ক্লাবকে ব্যাঙ্ক গ্যারান্টি জমা দিয়ে তবেই খেলতে হয়। আর সেইখানেই জালিয়াতি করতে গিয়ে ধরা পড়ে গেল কাশ্মীরের জনপ্রিয় ক্লাব হায়দারেয়া স্পোর্টস কাশ্মীর এফসি। ঘটনায় ক্লাবকে বাতিল করার পাশাপাশি তাদের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছে এআইএফএফ।

উল্লেখ্য আই লিগের মূলপর্ব হোক বা যোগ্যতাপর্ব যেখানেই হোক খেলতে গেলে ব্যাঙ্ক গ্যারান্টি জমা রেখে খেলতে হয় ক্লাবগুলোকে। কাশ্মীরের প্রথম সারির ক্লাব হায়দারেয়া স্পোর্টস কাশ্মীর এফসি সেইখানেই ঘটিয়ে ফেলল এই কুকীর্তি । তাদের পেশ করা ব্যাঙ্ক গ্যারান্টি খতিয়ে দেখতে গিয়ে সর্বভারতীয় ফুটবল সংস্থার কাছে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। তারা জানতে পেরেছে, ওই ব্যাঙ্ক অ্যাকাউন্ট জাল। সঙ্গে সঙ্গে তাদের আবেদন খারিজ করে দেওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

হায়দারেয়ার বদলে এবার বেঙ্গালুরুর মদন মহারাজ এফসিকে আই লিগের যোগ্যতা অর্জন পর্বে খেলার সুযোগ দিচ্ছে এআইএফএফ। উল্লেখ্য জম্মু-কাশ্মীরের লোকাল ফুটবল লিগে গ্রুপ শীর্ষে থাকা জম্মু-কাশ্মীর ব্যাঙ্ককে আই লিগ খেলার জন্য আবেদন করতে আহ্বান জানানো হয়েছিল এআইএফএফের তরফে । কিন্তু তারা এই বিষয়ে আগ্রহ প্রকাশ করেননি। স্বাভাবিক ভাবেই লিগে দ্বিতীয় স্থানে থাকা টিম হিসেবে আই লিগ খেলার জন্য আবেদন করেছিল কাশ্মীরের ক্লাব হায়দারেয়া। সূত্র মতে তদন্তের রিপোর্টের উপর নির্ভর করেই হায়দারেয়া স্পোর্টস কাশ্মীর এফসি-র বিরুদ্ধে কড়া পদক্ষেপের ভাবনাচিন্তা করেছে এআইএফএফ।

বন্ধ করুন