বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > নর্থইস্টের বিরুদ্ধে আক্রমণাত্মক খেলার ভাবনা, ডার্বি নিয়ে ভাবতে রাজি নন EB কোচ

নর্থইস্টের বিরুদ্ধে আক্রমণাত্মক খেলার ভাবনা, ডার্বি নিয়ে ভাবতে রাজি নন EB কোচ

স্টিফেন কনস্ট্যান্টাইন।

নর্থইস্ট অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষের হলেও, এই ম্যাচকে যদিও হাল্কা ভাবে নিতে রাজি নন তাদের ব্রিটিশ কোচ স্টিফেন স্টিফেন কনস্ট্যান্টাইন। তাঁর বক্তব্য, এই লিগে কোনও ম্যাচই সোজা নয়।

চলতি হিরো আইএসএলে দুটি ম্যাচ খেলা হয়ে গেলেও এখনও জয়ের মুখ দেখেনি ইস্টবেঙ্গল এফসি। বৃহস্পতিবার তৃতীয় ম্যাচে লিগ টেবলের সবচেয়ে নীচে থাকা দল নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে সেই সুযোগ লাল-হলুদ শিবিরের সামনে। অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষের হলেও, এই ম্যাচকে যদিও হাল্কা ভাবে নিতে রাজি নন তাদের ব্রিটিশ কোচ স্টিফেন স্টিফেন কনস্ট্যান্টাইন। তাঁর বক্তব্য, এই লিগে কোনও ম্যাচই সোজা নয়। তবে গত ম্যাচের দ্বিতীয়ার্ধের ছন্দ ধরে রাখতে পারলে এই ম্যাচে তাদের জেতা উচিত। এই ম্যাচে আগের চেয়ে আরও আক্রমণাত্মক ফুটবলও খেলতে চান তিনি।

নর্থইস্ট ম্যাচের আগে যা বললেন স্টিফেন কনস্ট্যান্টাইন:

প্রশ্ন: প্রথম দুই ম্যাচে হারের পরে বৃহস্পতিবার গুয়াহাটিতে আপনাদের জয়ে ফেরার চ্যালেঞ্জ। কী ভাবে দেখছেন এই ম্যাচকে?

কনস্ট্যান্টাইন: প্রথম দুটি ম্যাচে আমরা যে একেবারেই ভালো খেলিনি, তা নয়, কেরালা ব্লাস্টার্সকে আমরা ৭২ মিনিট পর্যন্ত আটকে রেখেছিলাম। দ্বিতীয় ম্যাচে (এফসি গোয়ার বিরুদ্ধে) দ্বিতীয়ার্ধে যথেষ্ট ভাল ফুটবল খেলেছি। আমার মনে হয় সেই অর্ধে আমরাই বেশি দাপট দেখিয়েছিলাম। আমার মনে হয়, ওই দুই ম্যাচের দু’টি অর্ধে যা খেলেছি, সেই খেলাটা একটা গোটা ম্যাচে খেলতে হবে আমাদের। আমাদের আরও ধারাবাহিক হতে হবে। শুরুর ছন্দটা ধরে রাখতে হবে। এই ম্যাচে আমাদের একটা ইতিবাচক ফল পেতেই হবে।

আরও পড়ুন: ডার্বি নিয়ে আলাদা করে ভাবতেই হবে- ATK MB কোচের ভাবনায় এখন শুধুই EB

প্রশ্ন: নর্থইস্ট ইউনাইটেডের জন্য কি কোনও বিশেষ পরিকল্পনা রয়েছে আপনাদের? তা ছাড়া লিমা ও এলিয়ান্দ্রোর চোটের অবস্থা এখন কেমন?

কনস্ট্যান্টাইন: লিমা এই ম্যাচে অনিশ্চিত। (গত ম্যাচের পরে) আজকেই ও প্রথম মাঠে নেমেছিল অনুশীলনের জন্য। ওর ব্যাপারে আমরা যথেষ্ট সাবধান। বৃহস্পতিবার ও প্রথম দলে বা আদৌও খেলতে পারবে কি না সন্দেহ আছে। গত সপ্তাহে অনুশীলনে এলিয়ান্দ্রোর একটা চোট লাগে, যেটা এখন আরও বেড়েছে। এই ম্যাচে ওর খেলার সম্ভাবনা কম।

আর আমাদের কাছে সব দলই বিশেষ এবং প্রতিটি দলই আলাদা। তবে কেরালা ও গোয়ার দলের বিরুদ্ধে যে রকম প্রস্তুতি নিয়েছিলাম, নর্থইস্টের বিরুদ্ধেও আমরা সে রকমই প্রস্তুতি নিচ্ছি। ওদের দল যে রকম, সেই অনুযায়ীই নিজেদের তৈরি করে নেব আমরা। যাতে ইতিবাচক ফল পাওয়া যায়।

প্রশ্ন: ডার্বির আগে এটিকে মোহনবাগান একটা ভাল জয় পেয়েছে। এই ম্যাচে আপনারা না জিততে পারলে কি ডার্বির আগে আপনারা চাপে পড়ে যাবেন?

কনস্ট্যান্টাইন: ডার্বি নিয়ে এখনও আমার কোনও আগ্রহ নেই। আমাদের ম্যাচ এখন নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে, তখন ডার্বি নিয়ে ভাবতে যাব কেন? সব ম্যাচই আমাদের কাছে স্পেশ্যাল, সে এটিকে মোহনবাগান হোক বা নর্থইস্ট। যদিও শুরুটা যেমন চেয়েছিলাম, তেমন করতে পারিনি। তবে এখনই এটিকে মোহনবাগানকে নিয়ে ভাবছি না।

আরও পড়ুন: পেত্রাতোসের হ্যাটট্রিকে কেরালাকে ৫ গোলের মালা পরাল এটিকে-মোহনবাগান

প্রশ্ন: গত দুটি ম্যাচে আপনারা লড়াই করলেও শেষ পর্যন্ত হেরে গিয়েছেন। এখন দলের ছেলেদের টানা ৯০ মিনিট ভাল খেলার জন্য কী ভাবে উদ্বুদ্ধ করবেন?

কনস্ট্যান্টাইন: দু'টো ম্যাটেই যদি আমাদের দল সত্যিই খারাপ খেলত, তা হলে চিন্তিত হতাম। কিন্তু আমরা দুই ম্যাচেই কিছু সময় ভাল খেলেছি। তাই আমি আশাবাদী যে, আমরা অদূর ভবিষ্যতে ভাল খেলব। তবে কেউই পরিকল্পনা করলেও সব ম্যাচে জিততে পারে না। গোয়া ম্যাচের দ্বিতীয়ার্ধের মতো খেলতে পারলে আমাদের পারফরম্যান্সে অনেক উন্নতি আসবে।

প্রশ্ন: নর্থইস্ট ইউনাইটেড প্রথম দুই ম্যাচেই হেরেছে। এর পরে তাদের কী ভাবে দেখছেন?

কনস্ট্যান্টাইন: বেঙ্গালুরুর বিরুদ্ধে ওরা দুর্ভাগ্যবশত হেরেছে। একটা পয়েন্ট ওরা পেতেই পারত। ওরা সে দিন যথেষ্ট ভাল খেলেছে। এই লিগে কোনও ম্যাচই সোজা নয়। ফল দেখলেই তা বোঝা যায়। আমাদের শৃঙ্খলাবদ্ধ এবং আগ্রাসী হতে হবে এবং ম্যাচটা জেতার চেষ্টা করতে হবে।

প্রশ্ন: পরের ম্যাচে কি আক্রমণাত্মক ফুটবল খেলার চেষ্টা করবেন, না রক্ষণাত্মক খেলবেন বলে ঠিক করেছেন?

কনস্ট্যান্টাইন: আমি সব সময়ই আক্রমণাত্মক ফুটবল পছন্দ করি। কেরালার বিরুদ্ধে আমার দল রক্ষণে ন’জন খেলোয়াড় দাঁড় করিয়ে খেলেনি। এফসি গোয়ার বিরুদ্ধেও একই খেলা খেলেছি আমরা। সব সময়ই আমি চাই আক্রমণে উঠতে। কেরালার বিরুদ্ধে যে রকম আক্রমণে উঠেছিলাম, গোয়ার বিরুদ্ধে আর একটু বেশি আক্রমণাত্মক ছিলাম। নর্থইস্টের বিরুদ্ধে আরও বেশি আক্রমণে উঠব।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.