বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > নির্বাসনের গেড়ো- AFC Cup-এ ATK MB-র কপাল পুড়লে, ভাগ্য খুলবে বাংলাদেশের ক্লাবের

নির্বাসনের গেড়ো- AFC Cup-এ ATK MB-র কপাল পুড়লে, ভাগ্য খুলবে বাংলাদেশের ক্লাবের

এটিকে মোহনবাগানের অনুশীলন।

আগামী ৭ সেপ্টেম্বর ঘরের মাঠে এএফসি কাপের ইন্টার জোনাল সেমি ফাইনাল খেলার কথা এটিকে মোহনবাগানের। কিন্তু এই নির্বাসনের জেরে আদৌ সেই ম্যাচ খেলতে পারবে কিনা এটিকে মোহনবাগান, তা নিয়েই তৈরি হয়েছে তীব্র অনিশ্চয়তা।

আদৌ কি এটিকে মোহনবাগান এএফসি কাপ খেলতে পারবে? এই নিয়ে তীব্র আশঙ্কা তৈরি হয়েছে। গত ১৬ অগস্ট সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে নির্বাসিত করেছে ফিফা। স্বাভাবিক ভাবেই রীতিমতো অন্ধকারে ডুবে ভারতীয় ফুটবলের ভবিষ্যত। সেই সঙ্গে আশঙ্কার কালোমেঘ এটিকে মোহনবাগানের আকাশে।

এই নির্বাসনের ফলে আপাতত কোনও ভারতীয় ক্লাব আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলতে পারবে না। এমন কী আন্তর্জাতিক কোনও বৈঠক বা কর্মকান্ডের সঙ্গে যুক্ত থাকতে পারবে না।

আরও পড়ুন: কেন নির্বাসিত AIFF? এর জন্য কী সমস্যায় পড়বেন ছেত্রীরা? কতটা সঙ্কটে EB-MB?

এই পরিস্থিতিতে আগামী ৭ সেপ্টেম্বর ঘরের মাঠে এএফসি কাপের ইন্টার জোনাল সেমি ফাইনাল খেলার কথা এটিকে মোহনবাগানের। কিন্তু এই নির্বাসনের জেরে আদৌ সেই ম্যাচ খেলতে পারবে কিনা এটিকে মোহনবাগান, তা নিয়েই তৈরি হয়েছে তীব্র অনিশ্চয়তা। এটিকে মোহনবাগান একান্তই খেলতে না পারলে, পরিবর্তে বাংলাদেশের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস সুযোগ পেয়ে যাবে।

এশিয়ান ফুটবল কনফফেডারেশনের কাছে ইতিমধ্যে ইন্টার জোনাল সেমিফাইনাল খেলার আবেদন করেছে বসুন্ধরা কিংস। এএফসি কাপের মূল পর্বের গ্রুপ পর্যায়ে দ্বিতীয় স্থানে শেষ করেছিল বসুন্ধরা। এর ফলে এটিকে মোহনবাগানের পরিবর্ত হিসেবে নিজেদের নাম প্রস্তাব করেছ বসুন্ধরা।

আরও পড়ুন: ফের আনলাইনে পাওয়া যাবে ডুরান্ডের ডার্বির টিকিট, কী ভাবে সংগ্রহ করবেন?

এএফসি কাপ ২০২২ এর সংবিধানের ৫.২ ধারা অনুযায়ী, যদি কোনও অংশগ্রহণকারী দল প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ায় বা কোনও কারণে বাদ পড়ে, সে ক্ষেত্রে এএফসি কম্পিটিশনস কমিটি পারবে সেই দলকে পরিবর্তিত করার সিদ্ধান্ত নিতে। এদিকে সংবিধানের ৫.২.১ ধারা অনুযায়ী, এআইএফএফ-কে ফিফার দেওয়া নির্বাসনের কারণে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দল এটিকে মোহনবাগানকে যদি বাদ দেওয়া হয়, তবে গ্রুপ পর্বে দ্বিতীয় স্থানাধিকারী বসুন্ধরা ইন্টার জোনাল সেমিফাইনাল খেলার সুযোগ পাবে।

এই নিয়ে বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আমরা এএফসির উত্তরের অপেক্ষায় রয়েছি। আমরা মঙ্গলবার ওঁদের চিঠি পাঠিয়েছি এবং কারণগুলি উল্লেখ করেছি, কোন নিয়মের ভিত্তিতে আমরা যোগ্যতা অর্জন করতে পারি। দেখা যাক ওঁরা কি করেন।’

এটিকে মোহনবাগান এএফসি কাপ খেলতে না পারলে নিঃসন্দেহে এটা তাদের জন্য বড় ধাক্কা হবে। এএফসি কাপ প্রাক পর্ব এবং মূল পর্বে দাপুটে ফুটবল খেলেছিল জুয়ান ফেরান্দোর টিম। কিন্তু পরের পর্বে আটকে গেল ভারতীয় ফুটবলের জন্য তা লজ্জার হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পার্টনারকে কি সত্যবাদী যুধিষ্ঠির মনে হয়? দেখুন তো এই ৬টি লক্ষণ মিলছে কি না ‘মুসলিমরা শুধু বোমা বাঁধবে? আর নিজের বুথে হেরে দল চালাবেন হিন্দু নেতারা?’ কে বেশি সুন্দরী! শুভশ্রীর মতো জামা পরল সৌমিতৃষা, দেখে কী প্রতিক্রিয়া রাজ-পত্নীর? টিম মিটিংয়ে কম কথা বলতেন, কিন্তু… গম্ভীরকে নিয়ে বড় রহস্য ফাঁস করলেন আবেশ সময়ের আগে দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যমাত্রায় পৌঁছবে ভারত, দাবি নীতি আয়োগের এবার রাজনীতির ময়দানে অঙ্কিতা অধিকারী, চাকরি হারিয়েছিলেন শিক্ষক দুর্নীতি মামলায় ইয়ামাল থেকে গুলার! এবারের ইউরো প্রতিষ্ঠা দিল তরুণ প্রতিভাদের…একঝলকে সেরা ৫ তারকা Copa America 2024: কোপার ফাইনালে ব্রাজিল যোগ, ম্যাচ পরিচালনা করবেন ক্লাউস জাতীয় ফ্রেঞ্চ ফ্রাই দিবস কেন পালন করা হয়? রইল দিনটির ইতিহাস সহ কিছু অজানা তথ্য শনিবারই সিরিজ জয়ের সুযোগ ভারতের! ম্যাচের আগে ব্যাটিং অর্ডার নিয়ে অস্বস্তিতে গিল…

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.