বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > 'শক্তিশালী দলের বিরুদ্ধে না খেললে উন্নতি হবে না', দাবি ইগরের

'শক্তিশালী দলের বিরুদ্ধে না খেললে উন্নতি হবে না', দাবি ইগরের

ইগর স্টিমাচ।

২৩ মার্চ বাহরিন ও ২৬ মার্চ বেলারুশের বিরুদ্ধে নামার কথা ভারতের। তবে বেলারুশের বিরুদ্ধে ম্যাচটি নিয়ে এখনও অনিশ্চয়তা রয়েছে, যেহেতু রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বড় ভূমিকা রয়েছে বেলারুশের।

শুক্রবারই বেলারুশ ও বাহরিনের বিরুদ্ধে আসন্ন প্রস্তুতি ম্যাচের জন্য ৩৮ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছেন ভারতীয় পুরুষ ফুটবল দলের হেড কোচ ইগর স্টিমাচ।

আসন্ন এএফসি এশিয়ান কাপ যোগ্যতা অর্জন পর্বের আগে বেলারুশ ও বাহরিনের মত শক্তিশালী দলের বিরুদ্ধে এই দুটি ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। কোচ ইগর স্টিমাচ মনে করেন, শক্তিশালী প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে খেলাই সেরা উপায়।

অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সাথে একান্ত সাক্ষাৎকারে স্টিমাচ বলেছেন, ‘ভালো দলের বিরুদ্ধে খেললে নিজের খেলা আরও উন্নত হয়। যোগ্যতা অর্জনের তৃতীয় রাউন্ডের প্রস্তুতির অংশ এই দুই প্রস্তুতি ম্যাচ, আর এখানে আমাদের প্রত্যয় ও নতুনত্ব দেখাতে হবে। এই দুই ম্যাচে যেন আমাদের খেলোয়াড়রা আরও শক্তিশালী হয়, আরও অভিজ্ঞ হয়ে ওঠে শক্তিশালী দলের বিরুদ্ধে। কিন্তু তার থেকেও বড়, প্রতিযোগিতা শুরুর আগে প্রথম একাদশে নিজের জায়গা পাকা করে নিতে হবে।’

এরপর ইগর স্টিম্যাচ ফুটবলারদের নিয়ে বলেন, ‘আমি প্রতিটা ম্যাচ দেখেছি এবং ছেলেদের প্রশংসা করছি নিজেদের ক্লাবের জন্য তারা যা করেছে। এই অতিমারি শুরু হওয়ার পর থেকে এর সাথে যুক্ত প্রত্যেকের জন্য খারাপ গিয়েছে, কিন্তু কাজটা করে নেওয়া জরুরি। একই সঙ্গে, আমাদের কৃতজ্ঞতা জানাতে হবে এই দুই লিগের আয়োজকদের, যারা দ্বৈতভাবে এই কঠিন পরিস্থিতির মাঝেও আয়োজন করে চলেছে, এমনকি যখন ফুটবলগত কাজকর্মগুলি বাধার মুখে পড়েছিল।’ আগামী ২৩ মার্চ বাহরিন ও ২৬ মার্চ বেলারুশের বিরুদ্ধে নামার কথা ভারতের। তবে বেলারুশের বিরুদ্ধে ম্যাচটি নিয়ে এখনও অনিশ্চয়তা রয়েছে, যেহেতু রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বড় ভূমিকা রয়েছে বেলারুশের।

বন্ধ করুন