বাংলা নিউজ > ময়দান > ফুটবল > বাগান সচিবের সঙ্গে বৈঠক আইএফএ-র, তবে মিলল না সমাধান, কলকাতা লিগে অনিশ্চত ATK MB
মোহনবাগান সচিব দেবাশিস দত্ত।

বাগান সচিবের সঙ্গে বৈঠক আইএফএ-র, তবে মিলল না সমাধান, কলকাতা লিগে অনিশ্চত ATK MB

  • ডুরান্ড এবং এএফসি কাপের ব্যস্ত সূচিতে কলকাতা লিগের খেলার সম্ভাবনা কার্যত ক্ষীণ। তবে বাগান কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ডুরান্ড এবং এএফসি খেলার পর যদি খেলার সুযোগ থাকে, তাহলে অবশ্যই কলকাতা লিগে খেলবে মোহনবাগান।

এটিকে মোহনবাগান কি কলকাতা লিগ খেলতে পারবে? ময়দান জুড়ে চলছে জোর জল্পনা। এর মধ্যেই সবুজ-মেরুনের সচিব দেবাশিস দত্তের সঙ্গে আলোচনায় বসেছিলেন আইএফএ-র দুই সহ সভাপতি স্বরূপ বিশ্বাস ও সৌরভ পাল। আলোচনার পরেও কোনও সমাধান সূত্র পাওয়া যায়নি। আসলে বাগানের যে ক্রীড়াসূচি রয়েছে, তাতে তাদের পক্ষে কলকাতা লিগে খেলা বড় কঠিন বিষয় হয়ে উঠেছে।

আরও পড়ুন: মুগ্ধ ফেরান্দো, অনূর্ধ্ব-২১-এর ২ তরুণের সঙ্গে আরও ৩ বছরের চুক্তি বাড়াল ATK MB

বৈঠকে স্বরূপ বিশ্বাস ও সৌরভ পালকে আইএফএ-রই বার্ষিক রিপোর্ট দেখিয়ে দেন মোহনবাগান সচিব। যেখানে পরিষ্কার লেখা আছে, আইএফএ-র কাছে মোহনবাগানের প্রাপ্য প্রায় ৬২ লাখ টাকা। সেখানে ইস্টবেঙ্গলের প্রাপ্য অনেক কম। মোহনবাগান সচিব আইএফএ কর্তাদের জানিয়ে দেন, প্রাপ্য টাকার অন্তত ৬০ শতাংশ না পেলে এই মরশুমে কলকাতা লিগ খেলার কোনও সম্ভাবনাই নেই।

আরও পড়ুন: কপাল পুড়ল অমরিন্দরের, আর্শের পর তারকা গোলকিপার বিশাল কাইথকে সই করাল ATK MB

তবে প্রাপ্য টাকা পেলেই কি কলকাতা লিগে খেলবে সবুজ-মেরুন? কারণ ডুরান্ড এবং এএফসি কাপের ব্যস্ত সূচিতে কলকাতা লিগের খেলার সম্ভাবনা কার্যত ক্ষীণ। তবে বাগান কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ডুরান্ড এবং এএফসি খেলার পর যদি খেলার সুযোগ থাকে, তাহলে অবশ্যই কলকাতা লিগে খেলবে মোহনবাগান।

২৯ জুলাই থেকে প্র্যাকটিস শুরু হওয়ার কথা এটিকে মোহনবাগানে। দলের কোচ জুয়ান ফেরান্দো চাইছেন, ২১ দিনের প্রস্তুতি সারতে। তবুও ১৫ দিন প্র্যাকটিস করে ১৬ অগস্ট থেকে ডুরান্ড খেলতে নেমে যাবে মোহনবাগান।

বন্ধ করুন