বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > সুনীলের বিদায়ী ম্যাচের জন্য বিশেষ পরিকল্পনা, অনুমতির অপেক্ষায় বঙ্গ ফুটবল সংস্থা

সুনীলের বিদায়ী ম্যাচের জন্য বিশেষ পরিকল্পনা, অনুমতির অপেক্ষায় বঙ্গ ফুটবল সংস্থা

সুনীল ছেত্রী। ছবি- রয়টার্স (REUTERS)

৬ জুন শেষবারের জন্য জাতীয় দলের জার্সিতে মাঠে নামবেন সুনীল ছেত্রী। সেই ম্যাচে বেশ কিছু ভাবনা রয়েছে লোকাল অর্গানাইজিং কমিটি অর্থাৎ আইএফএর। সুনীলকে সম্মান জানাতে মাস্কের ব্যবস্থা করা হতে পারে, ফিফার কাছে চাওয়া হবে অনুমতি

৬ জুন শেষবারের জন্য জাতীয় দলের জার্সিতে খেলতে নামবেন সুনীল ছেত্রী। সেই ম্যাচই তাঁর আন্তর্জাতিক কেরিয়ারের শেষ ম্যাচ হতে চলেছে। ১৯ বছরের বর্ণময় কেরিয়ারের সমাপ্তি হবে। কুয়েতের বিপক্ষে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের সেই খেলা হবে কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে। যে রাজ্য থেকে তাঁর ভারতীয় ফুটবলে নজর কাড়া শুরু, সেই বাংলাতেই নিজের কেরিয়ারের শেষ ম্যাচ খেলবেন ছেত্রী। নিজের বর্ণময় কেরিয়ারে জাতীয় দলে খেলার পাশাপাশি কলকাতার দুই প্রধান ইস্টবেঙ্গল-মোহনবাগানে খেলার নজির রয়েছে তাঁর। মোহনবাগান থেকে উঠে আসার পর ইস্টবেঙ্গলসহ বেশ কয়েকটি দলে খেলে ফের বাগানে ফিরেছিলেন। এরপর বেঙ্গালুরুর এফসিতেই রয়েছেন। সেখানে ক্লাব ফুটবল এখনও চালিয়ে যাবেন তিনি। তবে বাংলার সঙ্গে তাঁর সম্পর্ক নিবিড়,তাই সুনীলের বিদায়ী ম্যাচে তাঁকে সম্মান জানানোয় কোনও কার্পণ্য করতে চায় না আয়োজকরা।

আরও পড়ুন-গোল করেও দলকে জেতাতে ব্যর্থ জিরু, এসি মিলানের শেষ করলেন নিজের ইনিংস, গন্তব্য LAFC, দল ছাড়লেন কোচ পিওলি

৬ জুনের ম্যাচ বিশ্বকাপের যোগ্যতা অর্জনপর্বের, ফলে এই ম্যাচ নিয়ে সব সিদ্ধান্তই নেবে ফিফা। আন্তর্জাতিক ফুটবলে ৯৪ গোল করা সুনীল যাতে যথা সম্ভব সম্মান পায়, সেই জন্য ফিফার কাছে বিশেষ পরিকল্পনার কথা জানাতে চলেছে ম্যাচের আয়োজকরা। এক্ষেত্রে বঙ্গ ফুটবল সংস্থা যেহেতু লোকাল অর্গানাইজিং কমিটি, তাই তাঁরা সুনীলের শেষ ম্যাচের জন্য বিশেষ কিছু পরিকল্পনা করেছেন।

আরও পড়ুন-‘মাথা উঁচু করেই মাঠ ছাড়ছি’, বলেও রিয়াল মাদ্রিদ নিয়ে জল্পনা বজায় রাখলেন এমবাপে

HT বাংলাকে আইএফএ সচিব অনির্বাণ দত্ত জানিয়েছেন, ‘ এআইএফএফের কাছে আমরা আবেদন করব, সুনীলের শেষ ম্যাচের জন্য বিশেষ কিছু চিন্তাভাবনা নিয়ে। আমরা চাই সুনীলকে দিয়ে আগে থেকে সই করিয়ে রাখা বল, ম্যাচের পর সমর্থকদের দিতে। সেক্ষেত্রে সমর্থকরা সারাজীবন সেই বল স্মৃতি হিসেবে রাখতে পারবে। আর দ্বিতীয় বিষয় হল ম্যাচে আমরা সুনীলের মাস্ক বিলি করতে চাই, যাতে ফুল প্যাকড স্টেডিয়াম চারিদিকেই সুনীলে আচ্ছন্ন থাকে। আমরা এআইএফএফকে জানাচ্ছি পরিকল্পনার কথা, তাঁরা ফিফাকে জানাবে, কারণ এটা তো ফিফার ম্যাচ। অনুমতি পেলে খুব ভালোভাবে সুনীলকে বিদায় জানাতে পারব’।

আরও পড়ুন-'তুই আমার থেকে ভালো বোলার হবি', কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হয়ে উঠলেন অভিষেক?

ভারতীয় ফুটবলের ইতিহাসে সর্বকালের সেরা স্ট্রাইকারদের মধ্যে গোলের নিরিখে সবার ওপরেই থাকবেন ছেত্রী। বর্তমান ফুটবলবিশ্বে রোনাল্ডো, মেসির পরই গোলের নিরিখে রয়েছেন ভারতের এই বর্ষিয়ান স্ট্রাইকার। তাঁর বিদায় স্মরণীয় করে রাখতে ইতিমধ্যেই ম্যাচের টিকিটের হাহাকার শুরু হয়ে গেছে সমর্থকদের মধ্যে। সুনীল নিজেও চাইবেন রিটার্ন গিফট হিসেবে, জয় দিয়েই আন্তর্জাতিক কেরিয়ার শেষ করতে। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অম্বুবাচী কী, জেনে নিন এই উৎসব সম্পর্কিত বিশেষ তথ্য যা আজও জাগায় শিহরণ লোকসভায় BJP-কে নাকানিচোবানি খাওয়ানোর পর এবার সরাসরি মোদীকে চ্যালেঞ্জ উদ্ধবের T20 WC 2024: জানেন কী কারণে IND vs AFG ম্যাচের আগে রেগে গেলেন রাহুল দ্রাবিড়? UGC নেট বাতিল নিয়ে মোদীকে কটাক্ষ খাড়গের, ‘প্রশ্ন ফাঁসের সরকার’ তোপ কংগ্রেসের ২৬ ডিগ্রি ছুঁতেই তাপপ্রবাহের সতর্কতা জারি ব্রিটেনে, হাসছেন ভারতীয়রা হামাসকে খতম করা সম্ভব না, অকপট স্বীকারোক্তি ইজরায়েলি সেনাকর্তার ভদকা দিয়ে ফুচকা খাইয়েও ফ্লপ! ৩ বছরেই বন্ধ প্রিয়াঙ্কার মার্কিন রেস্তোরাঁ সোনা মন্দির অপবিত্র করার অভিযোগ, SDPO অফিসের গেট ভেঙে ভিতরে ঢুকল বিশ্ব হিন্দু পরিষদ মিস AI প্রতিযোগিতার সেরা ১০-এ ভারতের জারা শতবরী, কিন্তু কে তিনি? কী কাজ করেন? নরেন্দ্রনাথকে মেয়রের মুখ করে দুর্গাপুরে নামছে TMC, লক্ষ্য শহরের হারা ওয়ার্ড জয়

T20 WC 2024

কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.