বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ক্রোয়েশিয়ায় ক্লাব ফুটবল খেলার জন্য সন্দেশ ঝিঙ্গানকে জাতীয় দল থেকে ছাড়ার বিবেচনা করছেন ইগর স্টিমাচ
সন্দেশ ঝিঙ্গান (ছবি:টুইটার)
সন্দেশ ঝিঙ্গান (ছবি:টুইটার)

ক্রোয়েশিয়ায় ক্লাব ফুটবল খেলার জন্য সন্দেশ ঝিঙ্গানকে জাতীয় দল থেকে ছাড়ার বিবেচনা করছেন ইগর স্টিমাচ

  • ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্টিমাচ এ বার জাতীয় দলের দায়িত্ব থেকে সাময়িক সময়ের জন্য ছেড়ে দিতে পারেন ভারতের রক্ষণের অন্যতম সেরা অস্ত্র সন্দেশ ঝিঙ্গানকে।

কোচিং ক্যারিয়ারে এ বার উল্টো পথে হাঁটছেন ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্টিমাচ। এতদিন শোনা গিয়েছিল, ফুটবলাররা যদি ক্লাব ফুটবল খেলেন, এবং সেই মুহূর্তে যদি দেশের খেলা থাকে, সেক্ষেত্রে জাতীয় দলের দায়িত্ব পালনের জন্য ফুটবলারকে ক্লাব ছেড়ে দেয়। এবং দেশের দায়িত্ব পালনের পরে আবার ক্লাব ফুটবল খেলতে যান ফুটবলাররা। কিন্তু এ বার একেবারেই অন্য ছবি ধরা পড়ল ভারতীয় ফুটবলে। 

ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্টিমাচ এ বার জাতীয় দলের দায়িত্ব থেকে সাময়িক সময়ের জন্য ছেড়ে দিতে পারেন ভারতের রক্ষণের অন্যতম সেরা অস্ত্র সন্দেশ ঝিঙ্গানকে। আসলে বর্তমানে ক্রোয়েশিয়ার ক্লাব এইচএনকে সিবেনিকে-তে  যোগ দিয়েছেন সন্দেশ। এমন অবস্থায় ক্রোয়েশিয়ার লিগ শুরু হচ্ছে, যা ভাল করেই জানেন ভারতের ক্রোয়েশিয়ান কোচ। সেই কারণেই ভারতীয় ফুটবলারের ভবিষ্যতের কথা ভেবে তাকে আপাতত জাতীয় দলে না ডাকার কথা ভেবেছেন স্টিমাচ।   

বছর খানেক আগেই কেরালা ব্লাস্টার্স থেকে এটিকে মোহনবাগানে যোগ দিয়েছিলেন সন্দেশ ঝিঙ্গান। এক বছর পরেই দল ছেড়েছেন এই তারকা ডিফেন্ডার। ভারত ছেড়ে এ বার সন্দেশ রওনা দিয়েছেন জাতীয় দলের কোচ ইগর স্টিমাচের দেশে। ক্রোয়েশিয়ার ক্লাব এইচএনকে সিবেনিকে-র রক্ষণের দায়িত্ব নিয়ে মাঠে নামতে তৈরি সন্দেশ। কিন্তু এর মাঝেই চলে এসেছিল জাতীয় দলের দায়িত্ব পালনের ডাক। 

বর্তমান অবস্থার বিবেচনা করে সন্দেশকে আপাতত ছেড়ে দেওয়ার কথাই ভাবছেন স্টিমাচ। ভারতের কোচ জানিয়েছেন, ‘তার জন্য প্লেয়িং একাদশে থাকাটা খুবই গুরুত্বপূর্ণ। তাই আমরা তাকে শিবির থেকে ছেড়ে দিতে পারি এবং তাকে ফিরিয়ে আনার কথাও বিবেচনা করতেই পারি কিন্তু এই মুহূর্তে তাকে ক্লাবের সঙ্গে থাকার সম্মতি দিয়েছি।’ এরফলে নতুন ক্লাবে নিজেকে প্রমাণ করতে কোনও অসুবিধা হবেনা সন্দেশ ঝিঙ্গানের। 

বন্ধ করুন