বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL-এর সেরা কিপার হয়েও স্টিমাচের ২৩ জনের দলে নেই বিশাল, রয়েছেন ATKMB-র ২ ফুটবলার

ISL-এর সেরা কিপার হয়েও স্টিমাচের ২৩ জনের দলে নেই বিশাল, রয়েছেন ATKMB-র ২ ফুটবলার

২৩ জনের দল ঘোষণা করলেন ইগর স্টিমাচ।

আইএসএলের সেরা গোলরক্ষক হয়েও ভাগ্যের শিকে ছেঁড়েনি বিশাল কাইথের। বিশাল এ বার দুরন্ত ছন্দে রয়েছেন। বারবার সবুজ-মেরুনের ত্রাতা হয়েছেন তিনি। সেমিফাইনালের টাইব্রেকারে হায়দরাবাদ এফসি-র পেনাল্টি আটকে এটিকে মোহনবাগানকে ফাইনালে তুলেছেন। তবু তাঁকে ২৩ জনের দলেও রাখেননি ইগর।

২২ মার্চ থেকে ইম্ফলে শুরু হতে চলেছে ত্রিদেশীয় টুর্নামেন্ট। সেখানে ভারতের সঙ্গে অংশ নেবে মায়ানমার এবং কিরগিজ রিপাবলিক। তার আগে ১৫ মার্চ থেকে কলকাতায় শুরু হবে প্রস্তুতি শিবির। সেই শিবিরের আগে ২৩ জনের প্রাথমিক দল ঘোষণা করলেন ভারতের প্রধান কোচ ইগর স্টিমাচ। ২৩ জনের মধ্যে ১৪ জন প্লেয়ার বুধবারই শিবিরে যোগ দেবেন। বেঙ্গালুরু এফসি এবং এটিকে মোহনবাগান টিমে রয়েছেন বাকিরা। তাঁরা যোগ দেবেন আইএসএল ফাইনালের পর দিন ১৯ মার্চ।

২৩ ফুটবলারের মধ্যে এটিকে মোহনবাগান থেকে রয়েছেন শুধুমাত্র ২ জন। গ্লেন মার্টিন্স ও মনবীর সিং সুযোগ পেয়ছেন। অথচ আইএসএলের সেরা গোলরক্ষক হয়েও ভাগ্যের শিকে ছেঁড়েনি বিশাল কাইথের। বিশাল এ বার দুরন্ত ছন্দে রয়েছেন। বারবার সবুজ-মেরুনের ত্রাতা হয়েছেন তিনি। সেমিফাইনালের টাইব্রেকারে হায়দরাবাদ এফসি-র পেনাল্টি আটকে এটিকে মোহনবাগানকে ফাইনালে তুলেছেন। গোটা লিগেই তিনি নজর কেড়েছেন। সবুজ-মেরুনকে ফাইনালে তুলতে কার্যত প্রধান ভূমিকাই নিয়েছেন বিশাল। কিন্তু ইগরের টিমে সুযোগ পাননি তিনি।

আরও পড়ুন: টাইব্রেকারে মনে রাখতে হয় সেটপিসের ব্যাকরণ- ATKMB-র সাফল্যের রহস্য ফাঁস ফেরান্দোর

এ দিকে সেমিফাইনালের টাইব্রেকারের শেষ পেনাল্টিতে বাগানের হয়ে জয়সূচক গোলটি করেছিলেন অধিনায়ক প্রীতম কোটাল। তিনি সেই ম্যাচে প্রশংসনীয় ফুটবল খেলেন। বাগান ডিফেন্সের বড় ভরসা ছিলেন প্রীতম। অথচ তাঁরও জায়গা হয়নি ২৩ জনের দলে। গত মরসুমে আইএসএলে ভালো খেলেছিলেন লিস্টন কোলাসো। কিন্তু এ বার তিনি একেবারে ভালো ছন্দে নেই। গোলের মুখই খুলতে পারছেন না। যুক্তিসঙ্গত কারণে তাঁকে দলে রাখা হয়নি। তবে বিশাল এবং প্রীতমের জায়গা না হওয়া নিয়ে চলছে তীব্র সমালোচনা।

আরও পড়ুন: ISL ফাইনালে ATKMB-BFC ম্যাচের উত্তেজনার সঙ্গে থাকবে ডিজে আর ব্যান্ডের পারফরম্যান্সও

বাগানের মাত্র দুই ফুটবলার ইগর স্টিমাচের দলে সুযোগ পেলেও, আর এক ফাইনালিস্ট বেঙ্গালুরু এফসি-র মোট সাত জন ফুটবলার সুযোগ পেয়েছেন। ২৩ জন ফুটবলারের পাশাপাশি রিজার্ভে আরও ১১ জন ফুটবলারের নাম ঘোষণা করেছেন ইগর স্টিমাচ। সেই দলে অবশ্য এটিকে মোহনবাগানের পাঁচ ফুটবলার রয়েছেন। বিশাল, প্রীতম, লিস্টন ছাড়া শুভাশিস বসু এবং আশিস রাই সেই দলে রয়েছেন।

ভারতীয় দল:

গোলরক্ষক: গুরপ্রীত সিং সান্ধু, পূর্বা লাচেংপা, অমরেন্দ্র সিং।

ডিফেন্ডার: সন্দেশ ঝিঙ্গাল, রোশন সিং, আনোয়ার আলি, আকাশ মিশ্র, চিংলেনসানা, রাহুল ভেকে, মেহতাব সিং, গ্লেন মার্টিন্স।

মিডফিল্ডার: সুরেশ ওয়াংজাম, রোহিত কুমার, অনিরুদ্ধ থাপা, ব্রেন্ডন ফার্নান্ডেজ, ইয়াসির মহম্মদ, ঋত্বিক দাস, জিকসন সিং, লালিনজুয়ালা ছাংতে, বিপিন সিং।

ফরোয়ার্ড: মনবীর সিং, সুনীল ছেত্রী, শিবশক্তি নারায়ণন।

রিজার্ভ তালিকা:

গোলরক্ষক: বিশাল কাইথ, প্রভসুখন গিল।

ডিফেন্ডার: শুভাশিস বসু, প্রীতম কোটাল, আশিস রাই, নরেন্দ্র গহলৌত।

মিডফিল্ডার: লিস্টন কোলাসো, নিখিল পুজারি, সাহাল আব্দুল সামাদ, নাওরেম মহেশ সিং।

ফরোয়ার্ড: ঈশান পণ্ডিতা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এই খালি বক্সে কোন সংখ্যাটি বসবে? উত্তর কিন্তু ৬ হবে না! রইল ভাইরাল ব্রেন টিজার Shovan-Sohini: এবার কি শোভন-সোহিনীর বিয়ে? আংটি বদলের চর্চায় মুখ খুললেন গায়ক ৭৫ দিন ‘ব্লক’ থাকবে চিংড়িঘাটায়, কোন পথে গাড়ি যাবে? শুরু মেট্রোর 'ফাইনাল' কাজ জঙ্গি ধরার কায়দায় গ্রেফতার করেছিল পুলিশ, বিজেপি নেতা বিকাশ সিংকে জামিন দিল আদালত আমিরের সঙ্গে 'লাহোর ১৯৪৭'-এর জন্য প্রস্তুত, কিরণের ছবির স্ক্রিনিংয়েও হাজির সানি দিল্লি থেকে এল ফোন,অনশন মঞ্চ ছাড়লেন তিপ্রা মোথার কর্ণধার, খালি পেটেই হবে আলোচনা বিয়েতে বারবার বাধার সম্মুখীন হলে মহাশিবরাত্রিতে করুন এই কাজ, ঘুচবে বাধা ‘নন্দীগ্রামের সঙ্গে তুলনা করবেন না,’ সন্দেশখালির নাম না করে বাঁকুড়ায় বললেন মমতা চোপড়ার ছায়া কোচবিহারে, পঞ্চায়েতের জলের ট্যাঙ্ক পরিষ্কারের সময় রেলিং ভেঙে মৃত ২ কলকাতা বিশ্ববিদ্যালয়ে কি আধ্য়াত্মিক ম্যানেজমেন্টের পাঠক্রম হবে? বিরাট সিদ্ধান্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.