বাংলা নিউজ > ময়দান > ফুটবল > সাফ কাপের জন্য ২৩ জনের দল ঘোষণা করেছেন স্টিমাচ, শিবির শুরুর আগেই করোনা আতঙ্ক
ভারতীয় ফুটবল দল।
ভারতীয় ফুটবল দল।

সাফ কাপের জন্য ২৩ জনের দল ঘোষণা করেছেন স্টিমাচ, শিবির শুরুর আগেই করোনা আতঙ্ক

  • লদ্বীপে শিবিরে অমরিন্দরকে পাবেন না স্টিমাচ। পাশাপাশি এটিকে মোহনবাগানের বাকি প্লেয়ার, যাঁরা জাতীয় দলে সুযোগ পেয়েছেন, তাঁদের নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছে। কারণ এএফসি-র ম্যাচ খেলার সময়ে অমরিন্দরের সংস্পর্শে এসেছেন প্রত্যেকেই।     

আসন্ন সাফ কাপের জন্য ২৩ সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছেন ইগর স্টিমাচ। আর দল ঘোষণার পরেই গোলকিপার অমরিন্দর সিং-এর করোনায় আক্রান্ত হওয়ার খবর জানা গিয়েছে। স্বাভাবিক ভাবেই চাপে পড়ে গিয়েছেন ইগর স্টিমাচ। ১ অক্টোবর থেকে মলদ্বীপে শুরু হবে সাফ কাফ। ভারতীয় দলের ২৩ জন সোমবার বেঙ্গালুরুতে রিপোর্ট করবেন। আর মঙ্গলবার মলদ্বীপে উড়ে যাবে ভারতীয় দল। স্টিমাচ এবং দলের বাকি সাপোর্ট স্টাফ মলদ্বীপেই দলের সঙ্গে যোগ দেবেন। উদান্ত সাফ কাপের দলে ফিরেছেন।

দল ঘোষণার পর স্টিমাচ বলেছেন, ‘উপমহাদেশের সেরা দলগুলি খেলবে। তাই এই টুর্নামেন্ট খুবই গুরুত্বপূর্ণ। এএফসি এশিয়ান কোয়ালিফায়ারের তৃতীয় রাউন্ডের আগে আর কোনও ম্যাচ নেই আমাদের কাছে। তাই এই ৪-৫টি ম্যাচ আমাদের এখন পাখির চোখ।’ প্রসঙ্গত, সাফ চ্যাম্পিয়নশিপে খেলার কথা রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল এবং আয়োজক মলদ্বীপের। 

তবে মলদ্বীপে শিবিরে অমরিন্দরকে পাবেন না স্টিমাচ। পাশাপাশি এটিকে মোহনবাগানের বাকি প্লেয়ার, যাঁরা জাতীয় দলে সুযোগ পেয়েছেন, তাঁদের নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছে। কারণ এএফসি-র ম্যাচ খেলার সময়ে অমরিন্দরের সংস্পর্শে এসেছেন প্রত্যেকেই। আর অমরিন্দর যদি আগেই উজবেকিস্তানে করোনায় আক্রান্ত হয়ে থাকেন, সে ক্ষেত্রে বাকি প্লেয়ারদের নিয়েও অনিশ্চয়তা থেকে যাবে।

ভারতের ২৩ জনের দল

গোলকিপার – গুরপ্রীত সিং, অমরিন্দর সিং (করোনার জন্য পাওয়া যাবে না), বিশাল কাইঠ

ডিফেন্ডার – প্রীতম কোটাল, সেরিটন ফার্নান্ডেজ, চিংলেসানা সিং, রাহুল ভেকে, শুভাশিস বোস, মন্দার রাও দেশাই

মিডফিল্ডার – উদান্তা সিং, ব্রেন্ডন ফার্নান্ডেজ, লালেনগামাবাইয়া, অনিরুদ্ধ থাপা, আব্দুল সামাদ, জিকসন সিং, গ্লেন মার্টিন্স, সুরেশ সিং, লিস্টন কোলাসো, ইয়াসির মহম্মদ।

স্ট্রাইকার – মনবীর সিং, রহিম আলি, সুনীল ছেত্রী, ফারুখ চৌধুরি

বন্ধ করুন