বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > 'কল্যাণ যত দ্রুত বিদায় হবে ততই মঙ্গল, মিথ্যা শুনে শুনে তিতিবিরক্ত',বিস্ফোরক স্টিম্যাচ

'কল্যাণ যত দ্রুত বিদায় হবে ততই মঙ্গল, মিথ্যা শুনে শুনে তিতিবিরক্ত',বিস্ফোরক স্টিম্যাচ

কল্যাণ চৌবে। ছবি- এইচটি (HT_PRINT)

এআইএফএফের বিরুদ্ধে একহাত নিলেন ইগর স্টিম্যাচ। কল্যাণ চৌবে যতদিন এআইএফএফ-এ থাকবেন, ততদিন দেশের ফুটবলের কোনও উন্নতি হবে না। নিজের ক্ষমতা ছাড়া কিছুই চেনেন না কল্যাণ, মিথ্যে শুনতে শুনতে তিনি বিরক্ত, দাবি স্টিম্যাচের

ভারতীয় ফুটবল দলের কোচের পদ থেকে কয়েকদিন আগেই সরিয়ে দেওয়া হয়েছে কোচ ইগর স্টিম্যাচকে। বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে টানা খারাপ পারফরমেন্সের জেরে আর তাঁর ওপর ভরসা রাখেনি এআইএফএফ। ২০২৬ সাল পর্যন্ত চুক্তির কথা থাকলেও ক্রোয়েশিয়ার এই হাইপ্রোফাইল কোচকে তার আগেই ছুটি দিয়ে দিয়েছে ফেডারেশন। এরই মধ্যে প্রায় ৩ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হচ্ছে স্টিম্যাচকে। এবার এআইএফএফ সভাপতি কল্যাণ চৌবের বিরুদ্ধেই তোপ দাগলেন ১৯৯৮ বিশ্বকাপের সেমিফাইনাল খেলা এই তারকা। কল্যাণ চৌবে যতদিন এআইএফএফ-এ থাকবেন, ততদিন দেশের ফুটবলের কোনও উন্নতি হবে না জানিয়ে দিলেন সুনীলদের প্রাক্তন হেডস্যার। তাঁর এই মন্তব্যের পরই ভারতীয় ফুটবলে আলোড়ন পড়ে গেছে।

আরও পড়ুন-বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন টাইগার বধের ভিডিয়ো

মার্চ মাস নাগাদ স্টিম্যাচ বলেছিলেন দলকে তিনি তৃতীয় রাউন্ডে তুলবেন ফিফা বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে। কিন্তু আফগানিস্তানের কাছে হার, কুয়েতের সঙ্গে ড্র সব অঙ্কই তালগোল পাকিয়ে দেয়। এরপরই তাঁকে ছাটাই করে ফেডারেশন। ক্রোয়েশিয়ার থেকে অনেক পিছনে থাকা ফিফা তালিকায় ভারতের কোচের পদে এসেও ব্যর্থ হওয়ার বিষয়টি যথেষ্টই লজ্জাজনক তাঁর কাছে, সেই কারণেই এআইএফএফ-এর অন্দরমহলের চিত্রটা প্রকাশ্যে এনে কল্যাণ চৌবেকে একহাত নিলেন ইগর স্টিম্যাচ, বললেন, ‘আমি খোলা মনেই ভারতে কোচিং করাতে এসেছিলাম। কিন্তু এআইএফএফের লোকজন ক্ষমতা ছাড়া আর কিছুই বোঝে না। এভাবে চললে আগামী কয়েক দশকেও ভারতীয় ফুটবলের উন্নতি সম্ভব নয় ’।

আরও পড়ুন-‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের

ভারতীয় ফুটবল দলের প্রাক্তন কোচ বলছেন, ‘যত তাড়াতাড়ি ফেডারেশন থেকে কল্যাণ চৌবে যাবে, তত মঙ্গল ভারতীয় দলের। কারণ ফুটবলের জন্য ও কিছুই করেনা, শুধু হাইপ্রোফাইল ব্যক্তিদের সঙ্গে ছবি তুলে সোশাল মিডিয়ায় দেয় লোকের আকর্ষণ টানার জন্য। আমার দল ছাড়া নতুন সিদ্ধান্ত নয়, কারণ অনেক সিনিয়র ফুটবলারই জানে আমি আগেই সিদ্ধান্ত নিয়েছিলাম দল তৃতীয় রাউন্ডে উঠলেও আমি দায়িত্ব ছেড়ে দেব ,কারণ এত মিথ্যা কথা শুনে এখানে থাকা সম্ভব ছিল না। ব্যক্তি স্বার্থই এখন গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে ভারতীয় ফুটবলে।  ’ ।

আরও পড়ুন-সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

ইগর স্টিম্যাচ আরও জানিয়েছেন, ‘আমায় না জানিয়ে একাধিকবার সূচি তৈরি করা হয়েছে জাতীয় দলের। গতবছরই বেঙ্গালুরুতে সাফ কাপের পর বলেছিলাম, যদি আমাদের পরিকাঠামো উন্নতি না হয় তাহলে অত্যন্ত খারাপ সময় আসতে চলেছে, আমি কোচিং করব না, স্পষ্টভাবেই কল্যাণ চৌবে এবং ভাইস প্রেসিডেন্টকে জানিয়েছিলাম। এশিয়ান গেমসের আগে পর্যাপ্ত সময় পাইনি ক্যাম্প করার। আমি এফএসডিএলকে অনুরোধ করেছিলাম ফুটবলারদের ক্যাম্পের সময় ছাড়ার জন্য। অথচ এআইএফএফ নিজের মতো করে কিংস কাপ, মারডেকা কাপে খেলার সিদ্ধান্ত নেয়  ’। প্রসঙ্গত, বিজেপি নেতা কল্যাণ চৌবে বিধানসভায় ভোটে দাঁড়ান। বাংলা থেকে ভোটে লড়লেও তিনি এআইএফএফ-এ সভাপতি নির্বাচিত হন গুজরাট থেকে। তাঁকে সমর্থন করেছিল অরূণাচল প্রদেশ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

স্বামী-পুত্রের সঙ্গে সংসারি প্রিয়াঙ্কা, সেরা ১০ মিষ্টি মুহূর্ত দেখুন ৪২তম জন্মদিন পালন গ্লোবাল স্টাইল আইকন প্রিয়াঙ্কার, দেখুন তাঁর ৭টি সেরা আউটফিট মা হওয়ার পরেও কীভাবে এত ফিট তিনি? নিজের ডেইলি রুটিন শেয়ার করলেন সোনাম কাপুর ২০২৪-২৫ আর্থিক বছরে বিরাট নিয়োগ ইনফোসিসে, অফ-ক্যাম্পাসও হবে চাকরি SL সফরের স্কোয়াডে ভারতের চাঞ্চল্যকর চারটি সিদ্ধান্ত কী জানেন? দুর্ঘটনার আগেই বিস্ফোরণের শব্দ! দাবি ট্রেনচালকের, নাশকতা ডিব্রুগড় এক্সপ্রেসে? চার বছরের বিয়েতে ইতি টানলেন হার্দিক-নাতাশা, ৩ বছরের ছেলের কাস্টডি পেল কে? তারকেশ্বরে শুরু হয়েছে শ্রাবণী মেলা, একগুচ্ছ বিশেষ ট্রেন পূর্ব রেলের, জানুন সূচি ‘বিপন্ন রেলের নিরাপত্তা’, ডিব্রুগড় এক্সপ্রেস দুর্ঘটনা নিয়ে তোপ খাড়গের বিটিভির অফিসে আগুন ধরালেন আন্দোলনকারীরা, কোটা বিরোধিতায় রক্তাক্ত বাংলাদেশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.