বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > সৌদি আরবে মেসি-রোনাল্ডোর দ্বৈরথ ঘিরে উন্মাদনা তুঙ্গে, টিকিটের দাম উঠল ২৬ কোটি

সৌদি আরবে মেসি-রোনাল্ডোর দ্বৈরথ ঘিরে উন্মাদনা তুঙ্গে, টিকিটের দাম উঠল ২৬ কোটি

সৌদি আরবে মেসি-রোনাল্ডোর দ্বৈরথ ঘিরে উন্মাদনা তুঙ্গে (ছবি-এএফপি ও রয়টার্স)

প্রর্দশনী ম্যাচটি হবে পিএসজি এবং সৌদি ক্লাব আল নাসের এবং আল হিলালের ফুটবলারদের নিয়ে তৈরি এক যৌথ দলের বিরুদ্ধে। ১৯ জানুয়ারি হতে চলা সেই ম্যাচকে ঘিরে চড়ছে উন্মাদনার পারদ। আর ইতিমধ্যেই সেই ম্যাচের স্পেশাল একটি টিকিটের দাম ভারতীয় মুদ্রায় প্রায় উঠল ২৬ কোটি টাকা।

শুভব্রত মুখার্জি: বিশ্বের যে প্রান্তেই লিওনেল মেসি বা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো খেলুন না কেন সেই ম্যাচকে ঘিরে যে আলাদা উন্মাদনা থাকবে তা বলাই বাহুল্য। আর ঠিক সেই ঘটনাই যেন ঘটতে দেখা যাচ্ছে। আর এবারের মঞ্চ তৈরি হচ্ছে এশিয়ার মাটিতেই। সৌদি আরবের আল নাসেরে ইতিমধ্যেই চুক্তিবদ্ধ হয়েছেন পর্তুগিজ তারকা রোনাল্ডো। আর তিনি প্রথম ম্যাচে খেলবেন পিএসজির বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসির বিরুদ্ধেই। প্রর্দশনী ম্যাচটি হবে পিএসজি এবং সৌদি ক্লাব আল নাসের এবং আল হিলালের ফুটবলারদের নিয়ে তৈরি এক যৌথ দলের বিরুদ্ধে। ১৯ জানুয়ারি হতে চলা সেই ম্যাচকে ঘিরে চড়ছে উন্মাদনার পারদ। আর ইতিমধ্যেই সেই ম্যাচের স্পেশাল একটি টিকিটের দাম ভারতীয় মুদ্রায় প্রায় উঠল ২৬ কোটি টাকা।

আরও পড়ুন… মাত্র ২৮ বছর বয়সেই জীবনাবসান হিমাচলের ক্রিকেটার সিদ্ধার্থ শর্মার

অবিশ্বাস্য শোনালেও এমন ঘটনাই ঘটেছে বাস্তবে। উল্লেখ্য ১৯ জানুয়ারি রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে রোনাল্ডো বনাম মেসি-কিলিয়ান এমবাপে-নেইমারদের প্রীতি ম্যাচ। সেই ম্যাচের এক বিশেষ টিকিটের সর্বোচ্চ দাম উঠেছে সৌদি মুদ্রায় ৯৩ লাখ রিয়াল। যা ভারতীয় মুদ্রায় প্রায় ২৬ কোটি টাকা। উল্লেখ্য এই ম্যাচের মধ্যে দিয়েই সৌদি আরবের মাটিতে অভিষেক হবে রোনাল্ডোর। সৌদি ন্যাশনাল প্ল্যাটফর্ম ফর চ্যারিটেবল ওয়ার্ক আয়োজন করছে এই ম্যাচটির।

আরও পড়ুন… IND vs NZ: টি20-তে পৃথ্বী, ওডিআইতে কিপার ভারত, ব্যক্তিগত কারণে নেই অক্ষর-রাহুল

প্রসঙ্গত সৌদি আরবের একটি প্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠান আজম টেক কোম্পানির স্বত্বাধিকারী মহম্মদ আল মুনাজেম এই ম্যাচের বিশেষ টিকিট কিনতে ৯৩ লক্ষ রিয়াল খরচ করতে প্রস্তুত । তাঁর প্রতিশ্রুতি টিকিট কিনতে পারলে তাঁর প্রতিষ্ঠানের তৈরি বিভিন্ন ইলেকট্রনিক পণ্য বিনামূল্যে বিতরণ করবেন। উল্লেখ্য বিশেষ এই টিকিটের জন্য নিলামের আয়োজন করা হয়েছিল। প্রথমে যা কিনতে ২৫ লক্ষ রিয়াল প্রস্তাব করেন সৌদি আরবের ব্যবসায়ী আবদুল আজিজ বাঘলেফ। এরপর তিনি সেই বিড বাড়িয়ে করেন ৩০ লাখ রিয়াল। অপর এক সৌদি ব্যবসায়ী টিকিটের দাম হঠাৎ করেই বিরাট বাড়িয়ে দেন। তিনি ৭০ লক্ষ রিয়ালের প্রস্তাব দিয়ে বসেন। পরে সেটি আরও ২০ লাখ বাড়িয়ে ৯০ লাখ রিয়াল দেওয়ার প্রস্তাব দেন তিনি। 

শেষ পর্যন্ত তা ৯৩ লক্ষ রিয়ালে গিয়ে থামে। ম্যাচের এক সপ্তাহ বাকি রয়েছে। বিশেষজ্ঞদের ধারণা থএই টিকিটের দাম আরও ২৪ লক্ষ রিয়াল বাড়তে পারে। উল্লেখ্য এই টিকিট বিক্রির অর্থ সৌদি আরবের জাতীয় চ্যারিটি এহসান ফান্ডে জমা করা হবে। যেখান থেকে দুস্থ ছাত্রছাত্রীদের কল্যাণে ব্যয় করা হবে। এখানেই চমকের শেষ নয়। এই ম্যাচের আরও একটি বিশেষ টিকিট বিক্রি করা হচ্ছে। যা কিনলে টিকিটের ক্রেতা রোনাল্ডো, মেসি, এমবাপে, নেইমারদের সঙ্গে ব্যক্তিগতভাবে দেখা করতে পারবেন। ছবি তুলতেন পারবেন দুই দলের ফুটবলারদের সঙ্গে। পাশাপাশি টিকিটের মালিক দুই দলের ড্রেসিংরুমেও ঢুকতে পারবেন। অফিশিয়াল ডিনারে অংশও নিতে পারবেন।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন