বাংলা নিউজ > ময়দান > ফুটবল > প্রীতি ম্যাচে স্টিম্যাচের জাতীয় দলের কাছে ০-১ গোলে হারল বাংলার ফুটবল দল
ট্রফি হাতে ভারতীয় দল (ছবি:আইএফএ)
ট্রফি হাতে ভারতীয় দল (ছবি:আইএফএ)

প্রীতি ম্যাচে স্টিম্যাচের জাতীয় দলের কাছে ০-১ গোলে হারল বাংলার ফুটবল দল

  • খেলা হবে দিবস উপলক্ষে কলকাতায় মুখোমুখি হয়েছিল আইএফএ একাদশ ও ভারতীয় ফুটবল দল। যদিও এই খেলায় পুরস্কার তুলে দেওয়া হল, তবু ভারতীয় দলের কোচ ইগর স্টিম্যাচের কাছে এটি একটি প্রস্তুতি ম্যাচ ছিল।

ফুটবলপ্রেমী দিবস ও খেলা হবে দিবস উপলক্ষে কলকাতায় মুখোমুখি হয়েছিল আইএফএ একাদশ ও ভারতীয় ফুটবল দল। যদিও এই খেলায় পুরস্কার তুলে দেওয়া হল, তবু ভারতীয় দলের কোচ ইগর স্টিমাচের কাছে এটি একটি প্রস্তুতি ম্যাচ ছিল। এ দিনের ম্যাচ খেলার পরে খুশি ছিলেন ভারতীয় দলের কোচ ইগর স্টিম্যাচ। এ দিন সল্টলেক স্টেডিয়ামে ৫০ মিনিটের একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলা হয়। 

বাংলার সন্তোষ ট্রফির দলকে ১-০ গোলে হারায় মেন ইন ব্লুজ। দ্বিতীয়ার্ধের শেষ মুহূর্তে এসে জয়সূচক গোলটি করেন আকাশ মিশ্র। ভারতীয় দলের হাতে চ্যাম্পিয়ন ট্রফি এবং বাংলার হাতে রানার্স আপ ট্রফি তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, ফেডারেশন সচিব কুশল দাস আর আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়।

যদিও করোনার জন্য বাংলার দল গঠন করতে সমস্যায় পড়তে হয়েছিল আইএফএ-কে তবু শেষ পর্যন্ত সেরা বাংলার দলই মাঠে নেমেছিল। বাংলা দলের লড়াকু পারফরম্যান্স দেখে খুশি ভারতীয় ফুটবল দলের হেড স্যার। তবে আলাদা করে কারও নাম না বললেও, গোটা দলের পারফরমেন্স তাঁর মন জয় করেছে। কলকাতায় এক সপ্তাহের মধ্যে আরও একটি প্রীতি ম্যাচ খেলতে চাইছেন স্টিম্যাচ। ভারতীয় ফুটবলের আরও উন্নতি চাইছেন ক্রোয়েশিয়ার কোচ। 

ইগর স্টিম্যাচ মনে করেন, আইএসএলে আরও নতুন ভারতীয়দের ফুটবলারদের তিনি দেখতে চান। আইলিগকে আরও আকর্ষণীয় করে তুলতে বিদেশিহীন টুর্নামেন্ট করার প্রস্তাব দিয়েছেন স্টিম্যাচ। এতে জাতীয় দলের অনেক উন্নতি হবে বলে তাঁর মত। তবে এ বিষয়ে এখনই ফেডারেশন কোনও মতামত জানায়নি। এ দিকে নেপালের বিরুদ্ধে সামনেই প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। নেপাল সফরকে বাড়তি গুরুত্ব দিচ্ছেন স্টিম্যাচ।

বন্ধ করুন