বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ব্রাজিলের বিরুদ্ধে খেলবে ভারত, নির্ধারিত হয়ে গেল FIFA U-17 Women's WC-র গ্রুপ
১১ অক্টোবর ভারত-যুক্তরাষ্ট্র ম্যাচ দিয়ে শুরু অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপ। ছবি- টুইটার (@IndianFootball)।

ব্রাজিলের বিরুদ্ধে খেলবে ভারত, নির্ধারিত হয়ে গেল FIFA U-17 Women's WC-র গ্রুপ

  • ১৭ অক্টোবর ব্রাজিলের বিরুদ্ধে মাঠে নামবে ভারতীয় দল।

২০১৭ সালে ভারতে অনুষ্ঠিত হয়েছিল পুরুষদের অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপ। এ বছরের শেষের দিকে আবারও ভারতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ। এ বছর অক্টোবরে হবে মহিলাদের অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপ। সেই বিশ্বকাপের ১৬টি দল আগেই নির্ধারিত হয়ে গিয়েছিল, এবার কোন দল কোন গ্রুপে থাকবে, তাও নির্ধারিত হয়ে গেল।

২৪ জুন অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপের ড্র হওয়ার কথা ছিল। সেইমতোই ১৬টি দলকে চারটি গ্রুপে ভাগ করে আয়োজিত হল বিশ্বকাপ ড্র। আয়োজক ভারতীয় দল গ্রুপ ‘এ’ তে জায়গা করে নিয়েছে। ভারতের সঙ্গে এই গ্রুপে যুক্তরাষ্ট্র, মরক্কো তো আছেই, পাশাপাশি ব্রাজিলও রয়েছে একই গ্রুপে। ১১ অক্টোবর ভারত ভুবনেশ্বরে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে। এরপর ১৪ তারিখ মরক্কো ও ১৭ তারিখ ব্রাজিলের বিরুদ্ধে খেলবে জুনিয়র ব্লু টাইগ্রেসরা। 

এছাড়া গ্রুপ ‘বি’তে নাইজেরিয়া, জার্মানি, চিলি ও নিউজিল্যান্ড রয়েছে। গ্রুপ ‘সি’তে স্পেন, মেক্সিকো, কলম্বিয়া ও চিন আছে। আর গ্রুপ ‘ডি’তে কানাডা, তানজানিয়া, জাপান ও ফ্রান্স জায়গা করে নিয়েছে। সব মিলিয়ে গ্রুপ বাছাইয়ের মধ্যে দিয়েই কিন্তু অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপের দামামা বেজে গেল। ভারতীয় দলও প্রস্তুতি জোরকদমেই চালাচ্ছে। ইতালিতে তারা মহিলাদের টরেন্টো ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণ করেছে। প্রথম ম্যাচে ইতালির বিরুদ্ধে ৭-০ বিরাট ব্যবধানে পরাজিত হলেও, চিলির বিরুদ্ধে আজ কিন্তু আরও ভাল পারফর্ম করার আশা নিয়ে মাঠে নামবে ভারতীয় তরুণীরা। 

 

বন্ধ করুন