বাংলা নিউজ > ময়দান > ফুটবল > সাপের আতঙ্ক যুবভারতীতে, অনুশীলন বাতিল ভারতীয় দলের!
সাপের আতঙ্ক যুবভারতীতে, অনুশীলন বাতিল ভারতীয় দলের! (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
সাপের আতঙ্ক যুবভারতীতে, অনুশীলন বাতিল ভারতীয় দলের! (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

সাপের আতঙ্ক যুবভারতীতে, অনুশীলন বাতিল ভারতীয় দলের!

  • যুবভারতী স্টেডিয়াম কর্তৃপক্ষের তরফে জানানো হয়, ফ্লাডলাইটের সুইচ ঘরে বাসা তৈরি করেছে সাপ। আলো জ্বালানোর আগে সুইচ বক্সের পাল্লা কিছুক্ষণ খুলে রাখা হয়েছিল। তার ফলেই সাপগুলি বেরিয়ে যায়। দুই দলের ফুটবলারদের যে ড্রেসিংরুম, তার পাশে কোচেদের জন্য আলাদা ঘর রয়েছে।

শুভব্রত মুখার্জি

বিভিন্ন সময়ে পৃথিবীর বিভিন্ন প্রান্তে ফুটবল ম্যাচ বা অনুশীলন চলাকালীন বন্ধ হয়ে গিয়েছে। তার পিছনে কখনও রয়েছে আলোর অভাব, কখনও রয়েছে পরিকাঠামোগত সমস্যা। তবে সর্প অর্থাৎ সাপের উপস্থিতিতে খেলা বন্ধের ঘটনা ফুটবল বিশ্বে খুব বিরল। বলা ভালো, বিরলতম ঘটনা। আর সেই ঘটনাই ঘটল সল্টলেকের যুবভারতী ক্রীড়াঙ্গনে। যেখানে ভারতীয় সিনিয়র ফুটবল দলের অনুশীলন বাতিল হয়ে গেল।

যুবভারতী স্টেডিয়াম কর্তৃপক্ষের তরফে জানানো হয়, ফ্লাডলাইটের সুইচ ঘরে বাসা তৈরি করেছে সাপ। আলো জ্বালানোর আগে সুইচ বক্সের পাল্লা কিছুক্ষণ খুলে রাখা হয়েছিল। তার ফলেই সাপগুলি বেরিয়ে যায়। দুই দলের ফুটবলারদের যে ড্রেসিংরুম, তার পাশে কোচেদের জন্য আলাদা ঘর রয়েছে। 

জানা গিয়েছে, সেখানেও নাকি কয়েকদিন আগেই সাপের খোলস পাওয়া গিয়েছিল। পরপর এই ঘটনায় বেশ আতঙ্ক ছড়িয়েছে যুবভারতীর স্টাফদের মধ্যে। যুবভারতী ক্রীড়াঙ্গন সংলগ্ন অনুশীলন মাঠে প্রস্তুতি নেওয়ার লক্ষ্যে তৈরি হচ্ছিল ভারতীয় দল। কিন্তু এই সাপের আতঙ্কের পর থেকেই এআইএফএফের জাতীয় উৎকর্ষবৃদ্ধি কেন্দ্রের মাঠে এএফসি এশিয়ান কাপের যোগ্যতাপর্বের জন্য অনুশীলন করছে গোটা দল।  

প্রসঙ্গত মাত্র কয়েকদিন আগেই এই স্টেডিয়াম সংলগ্ন অনুশীলন মাঠে সিনিয়র দলের অনুশীলন বাতিল প্রসঙ্গে জানানো হয়েছিল, মাঠের অবস্থা ভালো নয়। ফলে চোট-আঘাত পেতে পারেন ফুটবলাররা সেই কারণেই অনুশীলন অন্যত্র সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সূত্রের খবর, মাঠের কন্ডিশন নয়, সাপের ভয়ে যুবভারতীতে অনুশীলন বাতিল করেছে ভারতীয় দল।

যুবভারতী চত্বরে যে দুটি অনুশীলন মাঠ রয়েছে, তার মধ্যে ভারতীয় দলকে গত সোমবার অনুশীলনের জন্য দেওয়া হয়েছিল এক নম্বর মাঠ। যার দু'দিকেই রয়েছে ঘন জঙ্গল। যার কারণে রীতিমতো ভয়ের পরিবেশ সৃষ্টি হয়েছিল।

বন্ধ করুন