বাংলা নিউজ > ময়দান > ফুটবল > সাফ কাপে আর নয়, AIFF-কে সাফ জানিয়ে দিলেন সুনীল ছেত্রী, কীসের ইঙ্গিত?
সুনীল ছেত্রী। ছবি- পিটিআই।

সাফ কাপে আর নয়, AIFF-কে সাফ জানিয়ে দিলেন সুনীল ছেত্রী, কীসের ইঙ্গিত?

  • ক'দিন আগেই আন্তর্জাতিক গোলের নিরিখে পুসকাসের রেকর্ড ছোঁয়া সুনীল ছেত্রীকে অভিনন্দন জানিয়েছে প্রিমিয়র লিগ জায়ান্ট টটেনহ্যাম।

অবসরের ভাবনা যে মাথায় ঘুরছে, সেটা বোঝা গিয়েছিল এএফসি এশিয়ান কাপের কোয়ালিফায়ারের আগেই। ভারত অধিনায়ক স্পষ্ট ইঙ্গিত দেন যে, খুব বেশি দিন হয়ত ভারতের জার্সি গায়ে চাপাবেন না। সেই ইঙ্গিতটা আরও জোরালো হল ছেত্রীর আরও একটি সিদ্ধান্তে।

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে সুনীল ছেত্রী জানিয়ে দিলেন, সাফ কাপে আর দেশের হয়ে মাঠে নামবেন না তিনি। এমনটাই খবর সংবাদ প্রতিদিনের। ফেডারেশনের কাছে তাঁর বদলে নতুন কাউকে সুযোগ দেওয়ার আর্জি জানান ছেত্রী। সুতরাং, একে একে নিজের আন্তর্জাতিক ফুটবল অধ্যায়ে দাঁড়ি টানতে শুরু করলেন ভারতীয় ফুটবলের আইকন সুনীল।

আরও পড়ুন:- Asian Cup Qualifiers: ইতিহাস গড়া অব্যাহত, হংকংয়ের বিরুদ্ধে গোল করে কিংবদন্তি পুসকাসকে ছুঁলেন ছেত্রী

ছেত্রীর এমন সিদ্ধান্তের পিছনে বৃহত্তর উদ্দেশ্য থাকতে পারে। আন্তর্জাতিক কেরিয়ার আরও একটু দীর্ঘায়িত করতে তিনি বেছে বেছে টুর্নামেন্ট খেলতে পারেন। অন্যদিকে ভারতের পরবর্তী প্রজন্মকে বড় মঞ্চের জন্য প্রস্তুত হওয়ার সুযোগ করে দেওয়ার ভাবনাও কাজ করতে পারে ছেত্রীর মধ্য।

এশিয়ান কাপের মূলপর্বে ভারত জায়গা করে নিলেও পরের বছর টুর্নামেন্ট আয়োজিত না হলে ছেত্রীর পক্ষে মূলপর্বে মাঠে নামা মুশকিল। অথচ ফেডারেশন চাইছে অন্তত সেই পর্যন্ত ছেত্রী জাতীয় দলকে গাইড করুন। সুতরাং, একে একে টুর্নামেন্ট ছেঁটে ভারমুক্ত হওয়াই লক্ষ্য হতে পারে সুনীলের।

আরও পড়ুন:- অসময়ের জামাইষষ্ঠীতে সুনীল ছেত্রীর জন্য এলাহি আয়োজন শ্বশুর সুব্রত ভট্টাচার্যর, ছবিতে দেখুন কীভাবে পালন করা হল রীতিনীতি

উল্লেখ্য, ক'দিন আগেই যুবভারতীতে হংকংয়ের বিরুদ্ধে গোল করে কিংবদন্তি পুসকাসের ৮৪টি আন্তর্জাতিক গোলের রেকর্ড ছুঁয়ে ফেলেন ছেত্রী। তার পরেই প্রিমিয়র লিগের ক্লাব টটেনহ্যাম সোশ্যাল মিডিয়ায় অভিনন্দন জানায় সুনীলকে।

বন্ধ করুন