বাংলা নিউজ > ময়দান > ফুটবল > অনুর্ধ্ব-২০ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত
বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত (ছবি:এআইএফএফ)

অনুর্ধ্ব-২০ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত

  • ফের একটি আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল। আর ফের সেখানে প্রতিবেশি বাংলাদেশকে হারিয়েই চ্যাম্পিয়ন হল ভারতীয় ফুটবল দল। এবার বাংলাদেশের অনুর্ধ্ব-২০ দলকে সাফ ফুটবলের ফাইনালে হারিয়ে চ্যাম্পিয়ন হল ভারতীয় যুব দল। গ্রুপ লিগ পর্বে অপরাজিত থাকা বাংলাদেশ ফাইনালে এসে হারের মুখ দেখল।

শুভব্রত মুখার্জি: ফের একটি আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল। আর ফের সেখানে প্রতিবেশি বাংলাদেশকে হারিয়েই চ্যাম্পিয়ন হল ভারতীয় ফুটবল দল। এবার বাংলাদেশের অনুর্ধ্ব-২০ দলকে সাফ ফুটবলের ফাইনালে হারিয়ে চ্যাম্পিয়ন হল ভারতীয় যুব দল। গ্রুপ লিগ পর্বে অপরাজিত থাকা বাংলাদেশ ফাইনালে এসে হারের মুখ দেখল।

এদিন শুরুতেই গোল করে এগিয়ে যায় ভারতীয় দল।‌ বাংলাদেশ প্রথমার্ধেই সমতা ফেরায়। দ্বিতীয়ার্ধে বাংলাদেশ ম্যাচে এগিয়েও গিয়েছিল। পরবর্তীতে ফের সমতা ফেরায় ভারত। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। নব্বই মিনিটের পর অতিরিক্ত ৩০ মিনিটের খেলায় ভারতের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। দশ মিনিটের মধ্যে তিন গোল করে ফাইনালে ভারতের জয় নিশ্চিত হয়।

আরও পড়ুন… রাশিয়া-আমেরিকার রাজনৈতিক লড়াই খেলার মাঠে, অলিম্পিক্সের সোনাজয়ীর ন’বছরের জেল

ভুবনেশ্বরের কলিঙ্গা স্টেডিয়ামে শুক্রবার অনুর্ধ্ব-২০ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত জিতল ৫-২ ব্যবধানে। উল্লেখ্য এর আগে ২০১৯ সালে অনুর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের কাছে হারতে হয়েছিল বাংলাদেশের যুবাদের। ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় ভারতীয় দল। স্পট কিক থেকে ভারতকে এগিয়ে দেন গুরকিরাত সিং। গোল হজম করেও বাংলাদেশ আক্রমণাত্মক খেলা চালিয়ে যায়।বিরতিতে যাওয়ার আগেই সমতায় ফেরে বাংলাদেশ। ৪৫ মিনিটে রফিকুলের কাটব্যাকে বক্সের ভেতর থেকে ডান পায়ের জোরালো শটে গোল করেন রাজন হাওলাদার।

দ্বিতীয়ার্ধের শুরুটা দারুণ করে বাংলাদেশ। ভারতের রক্ষণে চাপ বাড়িয়ে এগিয়ে যায় পল স্মলির দল। ৪৮ মিনিটে বা পায়ের জোরালো শটে ডিফেন্ডার শাহিন মিয়া গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন। অবশ্য লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি বাংলাদেশ। ৬০ মিনিটে সমতায় ফেরে ভারত। ডি বক্সের মাথা থেকে গুরকিরাত সিংয়ের বুলেট গতির শটে গোল করে সমতায় ফেরে ভারত। নির্ধারিত নব্বই মিনিটে খেলা ২-২ অবস্থায় সমতায় শেষ হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত ত্রিশ মিনিটের খেলাতে।

আরও পড়ুন… রেসে দৌড়নোর সময় বারবার খুলে গেল প্যান্ট! দেখুন তারপর কী হল

অতিরিক্ত সময়ের শুরুতেই অন্য ভারতের সাক্ষী থাকে সকলে। হিমাংশুর গোলে এগিয়ে যায় আয়োজকরা। পরের মিনিটেই হ্যাটট্রিক সম্পন্ন করে ব্যবধান ৪-২ করেন গুরকিরাত সিং। ৯৯ মিনিটে বক্সের প্রায় ৩৫ গজ দূর থেকে ডান পায়ের শটে চোখ ধাঁধানো একটি গোল করেন গুরকিরাত। এই ম্যাচে চার গোলসহ টুর্নামেন্টে মোট আট গোল করে ভারতীয় দলের শিরোপা জয় নিশ্চিত করেন গুরকিরাত।

বন্ধ করুন