বাংলা নিউজ > ময়দান > ফুটবল > India in Brazil: প্রথমার্ধে লিড নিয়েও ভেনেজুয়েলার বিরুদ্ধে পরাজিত হল ভারতীয় মহিলা ফুটবল দল
ভারতীয় মহিলা ফুটবল দলের তারকারা। ছবি- ইন্সটাগ্রাম।
ভারতীয় মহিলা ফুটবল দলের তারকারা। ছবি- ইন্সটাগ্রাম।

India in Brazil: প্রথমার্ধে লিড নিয়েও ভেনেজুয়েলার বিরুদ্ধে পরাজিত হল ভারতীয় মহিলা ফুটবল দল

  • ভেনেজুয়েলার বিরুদ্ধে হেরেই ভারতের ব্রাজিল সফরের পরিসমাপ্তি ঘটল।

শেষ দুই ম্যাচে ব্রাজিল এবং চিলির বিরুদ্ধে জুটেছিল পরাজয়। তবে ব্রাজিল সফরে চর্তুদেশীয় টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচে ফিফা ক্রমতালিকায় মাত্র এক ধাপ এগিয়ে থাকা ভেনেজুয়েলার বিরুদ্ধে ইতিবাচক ফলাফল দিয়েই শেষ করতে আগ্রহী ছিল ভারতীয় মহিলা দল। কিন্তু তা সম্ভব হল না।

ম্যাচের শুরুটা কিন্তু ভারতীয় দল মন্দ করেনি। ১৮ মিনিটের মাথায় ফ্রি-কিক থেকে গ্রেস দাংমেইয়ের সুন্দর হেডারে লিড নিতে সক্ষম হয় ভারত। এরপর প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। তবে দ্বিতীয়ার্ধে মারিয়ানার চোড়া গতি সামলাতে নাজেহাল হতে হয় ভারতকে। ৫০ মিনিটে তিনি গোল করে ভেনেজুয়েলার হয়ে সমতা ফেরানোর পর ম্যাচের ৮০ মিনিটের ভারতীয়দের হৃদয় ভঙ্গ করে লাতিন আমেরিকান দলকে এগিয়ে দেন বারবারা। ম্যাচটি শেষমেশ ২-১ গোলে জিতে নেয় ভেনেজুয়েলা।

এর আগের দুই ম্যাচে ব্রাজিল এবং চিলির বিরুদ্ধে যথাক্রমে ১-৬ এবং ১-৩ ব্যবধানে হারতে হয়। তবে সফরের তিনটি ম্যাচই হারলেও আসন্ন এএফসি এশিয়ান কাপের প্রস্তুতি সারতেই মূলত এই সফরটি করেছিল ভারত। নিজেদের থেকে এগিয়ে থাকা তিন দলের বিরুদ্ধে খেলে এবং মাঠে লড়াই করে, সেই উদ্দেশ্যে সফল হয়েছেন সুইটি দেবীরা। ২০ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি এশিয়ান কাপটি অনুষ্ঠিত হওয়ার কথা।

বন্ধ করুন